শুক্রবার ২২ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইবিতে প্রভোস্টের পদত্যাগের দাবিতে মধ্যরাতে আন্দোলন

ইবিতে প্রভোস্টের পদত্যাগের দাবিতে মধ্যরাতে আন্দোলন

ইবি সংবাদদাতা ॥ ইসলামী বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হল প্রভোস্টের পদত্যাগের দাবিতে আন্দোলন করেছে হলের আবাসিক শিক্ষার্থীরা। সোমবার রাত ১০টা থেকে হলের প্রধান ফটকে আন্দোলন করে তারা।

জানা যায়, শিক্ষার্থীদের সঙ্গে খারাপ আচারণ, বিভিন্ন সময়ে শিক্ষার্থীদের হুমকি, শিক্ষার্থীদের বাবা-মা তুলে কথা বলাসহ বিভিন্ন অভিযোগ তুলে হল প্রভোস্টের পদত্যাগ দাবি করে দেশরত্ন শেখ হাসিনা হলের আবসিক শিক্ষার্থীরা। রাত ১০টার দিকে হলের প্রধান ফটক খুলে প্রভোস্ট অধ্যাপক ড. সেলিনা নাসরিনের পদত্যাগের দাবিতে আন্দোলন করে তারা। এ সময় বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা এবং প্রক্টররের অতিরিক্ত দায়িত্বে থাকা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদের সাথে কথা বলার চেষ্টা করেন। তবে শিক্ষার্থীরা ভিসির সঙ্গে কথা বলতে চায়। রাত সোয়া ১১টার দিকে ভিসি অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী হলে আসেন। তবে হল প্রভোস্ট বা হলের কোনো হাউজ টিউটর ঘটনাস্থলে আসেননি বলে জানা যায়।

পরে শিক্ষার্থীদের সঙ্গে রাত সোয়া ১২টা পর্যন্ত হলের প্রভোস্ট কক্ষে আলোচনা করেন ভিসি ড. হারুন-উর-রশিদ আসকারী, কোষাধ্যক্ষ ড. সেলিম তোহা, ছাত্র উপদেষ্টা ড. পরেশ চন্দ্র বর্মণ, সহকারী প্রভোস্ট শাহাবুল আলম। এ সময় ভিসি শিক্ষার্থীদের অভিযোগ শুনে সকাল পর্যন্ত সময় নিয়েছেন বলে জানায় আন্দোলনকারীরা। প্রশাসনের বাকি কর্তাব্যাক্তিদের সঙ্গে কথা বলে শিক্ষার্থীদের কথা বিবেচনা করে সিদ্ধান্ত নেবেন বলে আন্দোলনকারীদের আশ্বস্ত করেন ভিসি। ভিসির আশ্বাসে আন্দোলন স্থগিত করে শিক্ষার্থীরা। এর আগেও চলতি মাসের প্রথম দিনে প্রভোস্টের বিরুদ্ধে ১৮টি লিখিত অভিযোগ করে হলের শিক্ষার্থীরা।

শীর্ষ সংবাদ:
সোনার বাজারে আগুন ॥ দাম বাড়ছে লাফিয়ে লাফিয়ে         বিনিয়োগ পরিবেশ আরও আকর্ষণীয় করতে হবে         আত্মসমর্পণের পর ওসি প্রদীপসহ ৭ জন রিমান্ডে         দুর্নীতি তদন্তে স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের দুদকে তলব         বন্যার কোথাও উন্নতি কোথাও অবনতি ॥ নতুন এলাকা প্লাবিত         বৈরুতে এখনও অনেকে নিখোঁজ, ধ্বংসস্তূপে আটকা পড়ার শঙ্কা         বলির পাঁঠা সিফাত ও শিপ্রা         ঘুষ নিয়ে দ্বন্দ্বের জের, কৃষককে কুপিয়ে হত্যা         কাঁচা চামড়া কেনার আগ্রহ ২০ জুতা কোম্পানির         স্বাস্থ্যের কর্মকর্তা ও কর্মচারীদের মিডিয়ায় সাক্ষাতকারে অনুমতি লাগবে         সিনহা হত্যা : ওসি প্রদীপ ও ইন্সপেক্টর লিয়াকতসহ তিনজন রিমান্ডে         দ্বিতীয় প্রান্তিকে বিনিয়োগ প্রস্তাব হ্রাস ৬৭ শতাংশ         বেড়িবাঁধ নির্মাণ ও রক্ষণাবেক্ষণে স্থানীয় জনগণকে সম্পৃক্ত করতে হবে         ‘ইসির নতুন আইন চাপিয়ে দেওয়া হবে না ’         সরকারি কর্মকর্তাদের অফিস করতে হবে ৯টা-৫টা         কোটি টাকা আত্মসাৎ ॥ সাহেদকে হেফাজতে চায় দুদক         স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী কিনতে ৩০ লাখ ডলার দেবে এডিবি         মাতারবাড়ী প্রকল্পের কাজের অগ্রগতি হয়েছে ॥ নৌ প্রতিমন্ত্রী         ঠাকুরগাঁও ১ আসনের সংসদ সদস্য করোনায় আক্রান্ত        
//--BID Records