বুধবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাংবাদিক দিল মনোয়ারা মনু আর নেই

সাংবাদিক দিল মনোয়ারা মনু আর নেই

অনলাইন ডেস্ক ॥ পাক্ষিক ‘অনন্যা’র সাবেক নির্বাহী সম্পাদক ও নারী সাংবাদিক নেতা দিল মনোয়ারা মনু আর নেই। রবিবার দিবাগত রাতে ঢাকার ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর।

আজ সোমবার বাদ জোহর লালমাটিয়ার বিবি মসজিদে দিল মনোয়ারা মনুর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তাকে তার সংগঠন কচি-কাঁচার মেলার কাছে নিয়ে যাওয়া হবে। সেখান থেকে সহকর্মীদের শেষ শ্রদ্ধা জানাতে তার মরদেহ জাতীয় প্রেসক্লাবে নেওয়া হবে। পরে জুরাইনে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ থেকে মাস্টার্স পাস করার পর ১৯৭৪ সাল থেকে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত হন মনোয়ারা মনু। মোহাম্মদ নাসিরউদ্দিন প্রতিষ্ঠিত এবং কবি সুফিয়া কামাল ও নূরজাহান বেগম সম্পাদিত “সাপ্তাহিক বেগম” পত্রিকার সহ-সম্পাদক হিসেবে দিল মনোয়ারা মনুর সাংবাদিক জীবন শুরু হয়। ২৫ বছর ‘পাক্ষিক অনন্যা’র নির্বাহী সম্পাদকেরও দায়িত্ব পালন করেছেন তিনি।

সাংবাদিকতার পাশাপাশি বাংলাদেশ মহিলা পরিষদ, নারী সাংবাদিক কেন্দ্র, কেন্দ্রীয় কচি-কাঁচার মেলাসহ অনেক স্বেচ্ছাসেবী ও সমাজ উন্নয়নমূলক সংগঠনের সঙ্গেও সক্রিয়ভাবে যুক্ত ছিলেন মনোয়ারা মনু। পাশাপাশি কবিতাও লিখেছেন তিনি।

শীর্ষ সংবাদ:
রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ গ্রেফতার         হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে সাহেদকে         যেভাবে গ্রেফতার হলেন সাহেদ         করোনায় যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত আরও ৬১ হাজার         নিউইয়র্কে পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা ফাহিম সালেহ খুন         কানাডায় মানবদেহে করোনার ভ্যাকসিনের পরীক্ষামূলক প্রয়োগ শুরু         করোনায় বৈশ্বিক উন্নয়ন পিছিয়ে যাবে বহু বছর ॥ গুতেরেস         জঙ্গি গোষ্ঠীগুলো সম্পর্কে ব্রিটিশ গণমাধ্যমের খবর প্রত্যাখ্যান করল পাকিস্তান         যুক্তরাষ্ট্রে বিদেশি শিক্ষার্থীদের ফেরত পাঠানোর সিদ্ধান্ত বাতিল         জেট স্কি নিয়ে সমুদ্রে ॥ রোনালদোর ছেলের বিরুদ্ধে পুলিশি তদন্ত         আমেরিকার সঙ্গে চীনের নতুন করে উত্তেজনা বাড়ছে         কাতার ইস্যুতে আন্তর্জাতিক আদালতে হেরে গেল সৌদি জোট         ‘আফগানিস্তানের ৫ ঘাঁটি থেকে মার্কিন সেনা প্রত্যাহার করা হয়েছে’         হোতারা রেহাই পাবে না ॥ স্বাস্থ্য খাতে দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স         উন্নয়ন প্রকল্পে ব্যয়ে সাশ্রয়ী হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         কক্সবাজার-সাতক্ষীরা সুপার ড্রাইভওয়ে হচ্ছে         করোনায় সুস্থ হয়েছেন ১ লাখ তিন হাজার         সীমান্ত পাড়ি দেয়ার জন্য সাহেদ মৌলভীবাজারে!         করোনার নকল সনদ ॥ সাবরিনার বিরুদ্ধে মামলা         নিয়ন্ত্রণহীন বেসরকারী হাসপাতাল        
//--BID Records