সোমবার ২৬ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বুয়েটের ভর্তি পরীক্ষা শুরু ॥ প্রতি আসনে লড়ছেন ১১ জন

বুয়েটের ভর্তি পরীক্ষা শুরু ॥ প্রতি আসনে লড়ছেন ১১ জন

অনলাইন রিপোর্টার ॥ অনিশ্চয়তা কাটিয়ে শুরু হয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা।

আজ সোমবার সকাল ৯টায় এই পরীক্ষা শুরু হয়। এতে এক হাজার ৬০টি আসনের বিপরীতে পরীক্ষা দিচ্ছেন ১২ হাজার ১৬১ জন। অর্থাৎ আসনপ্রতি লড়ছেন ১১ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।

ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি ও তড়িৎ ইলেকট্রনিক কৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. প্রাণ কানাই সাহা জানান, ভর্তির জন্য ১৬ হাজার ২৮৮ জন আবেদন করেছিল। তার মধ্যে যাচাই-বাছাই করে ১২ হাজার ১৬১ জন শিক্ষার্থীকে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞাপ্তিতে বলা হয়, ভর্তি পরীক্ষায় ইঞ্জিনিয়ারিংয়ের জন্য সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত তিন ঘণ্টার লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ অংশে আবেদন করেছে ১০ হাজার ৭৬৩ জন। ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশের সম্ভাব্য তারিখ আগামী ৫ নবেম্বর।

অন্যদিকে আর্কিটেকচার অংশে পাঁচ ঘণ্টার পরীক্ষা নেওয়া হবে। সকাল ৯টা থেকে ১২টা ও দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ অংশের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ার বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে বুয়েট শাখা ছাত্রলীগের কিছু নেতাকর্মী পিটিয়ে হত্যা করার ঘটনায় এক সপ্তাহ ধরে উত্তাল ছিল বুয়েট। প্রশাসনের সঙ্গে আলোচনায় বসার পর আন্দোলনকারীরা ১০ দফা দাবির মধ্যে তাৎক্ষণিক ৫ দফা বাস্তবায়নের নোটিশ দেওয়ার শর্ত দেয়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের দাবি মেনে নিলে ভর্তি পরীক্ষার জন্য দুই দিন আন্দোলন শিথিল করা হয়।

শীর্ষ সংবাদ:
ভাদ্র মাসের বন্যা নিয়ে সতর্ক করলেন প্রধানমন্ত্রী         কোতোয়ালির ওসিসহ ৫ পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা         করোনাভাইরাসে মৃত্যুর তালিকায় আরও ৩৯ জন         সন্ত্রাসীদের কোনো দলীয় পরিচয় নেই ॥ কাদের         কক্সবাজারের পুলিশ সুপারের প্রত্যাহার চায় রাওয়া         সিনহা হত্যা ॥ পুলিশের দুই মামলায় সিফাতের জামিন         ৩ রুট ছাড়া বিমানের আন্তর্জাতিক ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত বাতিল         অর্থ আত্মসাতের মামলায় সাহেদ ৭ দিনের রিমান্ডে         এবার করোনায় আক্রান্ত প্রণব মুখার্জি         বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত হবেন আলাউদ্দিন আলী         যুক্তরাষ্ট্রে নাগরিকত্ব ত্যাগের হিড়িক         ভারতে করোনায় একদিনে সহস্রাধিক মৃত্যু!         বিশ্বে করোনায় আক্রান্ত ২ কোটি ছাড়াল         তথ্যমন্ত্রীর পর লেবাননের পরিবেশমন্ত্রীরও পদত্যাগ         হংকংয়ে গণতন্ত্রপন্থী ব্যবসায়ী গ্রেফতার         ভারতে সেপটিক ট্যাংকে নেমে ৬ শ্রমিকের মৃত্যু         উপসর্গহীনেই করোনা মুক্তির আশা         অনির্দিষ্টকালীন সময়ের জন্য বাতিল হচ্ছে আইপিএল নিলাম         লেবাননের বিস্ফোরণের নিরপেক্ষ তদন্ত দাবি ফ্রান্সের         নাইজারে দুষ্কৃতদের হামলায় ৬ ফরাসীসহ নিহত ৮        
//--BID Records