বৃহস্পতিবার ১ শ্রাবণ ১৪২৭, ১৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইমরান আন্তর্জাতিক সম্পর্ক বজায় রাখতে জানেন না ॥ ভারত

 ইমরান আন্তর্জাতিক সম্পর্ক বজায় রাখতে জানেন না ॥ ভারত

অনলাইন ডেস্ক ॥ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান জানেন না কীভাবে আন্তর্জাতিক সম্পর্ক পরিচালনা ও বজায় রাখতে হয়। শুক্রবার এমন অভিযোগ করেছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। জাতিসংঘে ইমরানের দেয়া ভাষণকে উসকানিমূলক ও দায়িত্বজ্ঞানহীন বলে মন্তব্য করেছে মন্ত্রণালয়।

ভারতীয় টেলিভিশন চ্যানেল এনডিটিভির এক অনলাইন প্রতিবেদন অনুযায়ী, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে এমন ক্ষোভ উগরে দিয়েছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। পাকিস্তান ছাড়াও কাশ্মীর প্রসঙ্গ তোলায় মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদরে দিকেও অভিযোগের আঙুল তুলেছে ভারত।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রভীশ কুমার ইমরানের বক্তব্য প্রসঙ্গে বলেন, ‘ জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে তিনি উসকানিমূলক ও দায়িত্বজ্ঞানহীন বক্তব্য রেখেছেন। আমার মনে হয় তিনি জানেন না কীভাবে আন্তর্জাতিক সম্পর্ক পরিচালনা ও বজায় করতে হয়।’

মুখপাত্র রভীশ কুমার আরও বলেন, ‘সবচেয়ে গুরতর বিষয় হলো তিনি (ইমরান খান) খোলাখুলি ভারতের বিরুদ্ধে জিহাদের ডাক দিয়েছেন, যা কোনোভাবেই স্বাভাবিক ও কাম্য নয়। জাতিসংঘে কাশ্মীর প্রসঙ্গ তোলার কারণে মালয়েশিয়া ও তুরস্ককেও কড়া বার্তা দেন মুখপাত্র।

তিনি এ প্রসঙ্গে বলেন, ‘দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা মাথায় রাখা উচিত মালয়েশিয়া সরকারের এবং এ ধরনের মন্তব্য করা থেকে বিরত থাকা উচিত। তুর্কি সরকারকে বলব পরবর্তীতে এ নিয়ে মন্তব্য করার আগে বিষয়টি যেন ভালোভাবে জেনে নেয় তারা। কেননা এটা সম্পূ্র্ণ ভারতের অভ্যন্তরীণ বিষয়।’

জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে পাকিস্তান বারবার কাশ্মীর ইস্যু উত্থাপন করেছে। ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বাতিল করে দিয়ে জম্মু ও কাশ্মীর এবং লাধাখ নামে উপত্যকাটিকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে ঘোষণা করার পর থেকে পাকিস্তান নানাভাবে এর প্রতিবাদ জানিয়ে আসছে।

ইমরান খান তার বক্তব্যে বলেনে, কাশ্মীর নিয়ে দুই পারমাণবিক শক্তিধর দেশের যুদ্ধ বাঁধলে তার প্রভাব গোটা বিশ্বে পড়বে। পাক প্রধানমন্ত্রীর এমন মন্তব্যে নিন্দা জানিয়ে ভারত বলছে, জাতিসংঘের মতো সংস্থা এই ধরনের মন্তব্য সাধারণত দেখা যায় না।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩৪৭৩২৬৩
আক্রান্ত
১৯৩৫৯০
সুস্থ
৭৮৬৭৯৪৮
সুস্থ
১০৫০২৩
শীর্ষ সংবাদ:
সাহেদ গ্রেফতার ॥ মহাপ্রতারক ঠগিবাজ         শেখ হাসিনার আজ কারাবন্দী দিবস         আগ বাড়িয়ে প্রস্তাব দান সাহেদের চাল ছিল ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         আওয়ামী লীগে শুরু হচ্ছে শুদ্ধি অভিযান         শনাক্ত বিবেচনায় দেশে সুস্থতার হার ৫৪ দশমিক ২৫         বন্যা পরিস্থিতি জুলাইয়ের শেষ নাগাদ অব্যাহত থাকবে         জাল টাকা তৈরিতেও নিপুণ কারিগর প্রতারক সাহেদ         ব্রিটেনে শীতকালে করোনায় মারা যাবে সোয়া লাখ         সাবরিনা-আরিফ দম্পতিকে মুখোমুখি করা হবে         ব্রিটিশ কোম্পানির বিরুদ্ধে ক্ষতিপূরণ মামলা করতে পারবেন হামিদা বেগম         বিএনপি-জামায়াতের পাণ্ডা আজম খান নারী পাচারের পাণ্ডা         ডিজিটাল হাটে পশু ক্রয় ও কোরবানির নতুন পদ্ধতি ডিএনসিসির         সাবেক স্বাস্থ্য সচিবের মৌখিক নির্দেশে রিজেন্টের সঙ্গে চুক্তি         আরও দু’বছর গবর্নর থাকছেন ফজলে কবির         বাবা-মায়ের পাশেই চিরনিদ্রায় শায়িত প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোর         পশুর চামড়া নিয়ে অরাজকতা বরদাশত করা হবে না : আইজিপি         আগামী ২৫ জুলাইয়ের মধ্যে শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের আহ্বান         মন্ত্রণালয়কে ব্যাখ্যা দিলেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে ফেরি চলাচল ব্যাহত         ঈদে গণপরিবহন নয়, বন্ধ থাকবে পণ্যবাহী পরিবহন        
//--BID Records