মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অস্কার মনোনীত অভিনেত্রী ডিয়াহান ক্যারল আর নেই

অস্কার মনোনীত অভিনেত্রী ডিয়াহান ক্যারল আর নেই

অনলাইন ডেস্ক ॥ অস্কার মনোনীত অভিনেত্রী ও সংগীতশিল্পী ডিয়াহান ক্যারল ৮৪ বছর বয়সে মারা গেছেন। তিনি প্রথম কৃষ্ণাঙ্গ অভিনেত্রী ছিলেন যিনি টিভি ধারাবাহিকে চাকরের চরিত্র ছাড়া অন্য কোন ভূমিকায় অভিনয় করেছিলেন।

ক্যারলের মেয়ে সুসান কে একটি সংবাদ সংস্থাকে জানান, তার মা শুক্রবার (৪ অক্টোবর) লস এঞ্জেলেসে মারা গেছেন। তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন।

ডিয়াহান ক্যারল তার দীর্ঘ ক্যারিয়ারে সম্মানজনক টনি অ্যাওয়ার্ড লাভ করেন। এছাড়া ক্লাউডিন (১৯৭৪) সিনেমার অনবদ্য অভিনয়ের স্বীকৃতিস্বরূপ তিনি সেরা অভিনেত্রী হিসেবে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হন।

ক্যারল সবচেয়ে বেশি পরিচিতি পেয়েছিলেন জুলিয়া চরিত্রের জন্য। টিভি সিরিজে জুলিয়া বেকার একজন নার্সের চরিত্র, যার স্বামী ভিয়েতনামে মারা গিয়েছিল। এই সাড়া জাগানো সিরিজটি ১৯৬৮-১৯৭১ সালে টিভিতে প্রচারিত হয়েছিল।

ক্যারলের চতুর্থ স্বামী ছিলেন সংগীতশিল্পী ভিক ড্যামন (১৯৮৭-১৯৯৬)। মেয়ে সুসান কে ছাড়াও দুই দৌহিত্র অগাস্ট ও সিডনীর মধ্যে ক্যারলের পরম্পরা টিকে রয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩২৪৯৫৭৫
আক্রান্ত
১৯০০৫৭
সুস্থ
৭৭১৮৩০৭
সুস্থ
১০৩২২৭
শীর্ষ সংবাদ:
একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ         শাহজাহান সিরাজ আর নেই         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের দাফন সম্পন্ন         ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাসার তিন দিনের রিমান্ডে         এবার নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনের বড় বিনিয়োগ আসছে         করোনা ভাইরাসে সুস্থের সংখ্যা লাখ ছাড়াল, মৃত্যু আরও ৩৩ জনের         করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় অনিয়ম সহ্য করা হবে না         ভার্চুয়ালেই চলবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ         ঈদে শেয়ারবাজার তিন দিন বন্ধ থাকছে         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         কোন অপশক্তি জাতীয় পার্টির এগিয়ে চলা রোধ করতে পারবে না : জিএম কাদের         কোরবানি সামনে রেখে টিসিবির বিক্রি কার্যক্রম শুরু         আগামী ১৫ জুলাই সমাহিত করা হবে এন্ড্রু কিশোরকে         কক্সবাজার থেকে সাতক্ষীরা পর্যন্ত সুপার ড্রাইভওয়ে নির্মাণের পরিকল্পনা         বিশেষ ফ্লাইটে ওমান থেকে ফিরলেন ২৫৪ বাংলাদেশি         প্রকল্পের কাজে অনিয়মে নরসিংদি সদরের উপজেলা প্রকৌশলী বরখাস্ত        
//--BID Records