শনিবার ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অস্কার মনোনীত অভিনেত্রী ডিয়াহান ক্যারল আর নেই

অস্কার মনোনীত অভিনেত্রী ডিয়াহান ক্যারল আর নেই

অনলাইন ডেস্ক ॥ অস্কার মনোনীত অভিনেত্রী ও সংগীতশিল্পী ডিয়াহান ক্যারল ৮৪ বছর বয়সে মারা গেছেন। তিনি প্রথম কৃষ্ণাঙ্গ অভিনেত্রী ছিলেন যিনি টিভি ধারাবাহিকে চাকরের চরিত্র ছাড়া অন্য কোন ভূমিকায় অভিনয় করেছিলেন।

ক্যারলের মেয়ে সুসান কে একটি সংবাদ সংস্থাকে জানান, তার মা শুক্রবার (৪ অক্টোবর) লস এঞ্জেলেসে মারা গেছেন। তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন।

ডিয়াহান ক্যারল তার দীর্ঘ ক্যারিয়ারে সম্মানজনক টনি অ্যাওয়ার্ড লাভ করেন। এছাড়া ক্লাউডিন (১৯৭৪) সিনেমার অনবদ্য অভিনয়ের স্বীকৃতিস্বরূপ তিনি সেরা অভিনেত্রী হিসেবে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হন।

ক্যারল সবচেয়ে বেশি পরিচিতি পেয়েছিলেন জুলিয়া চরিত্রের জন্য। টিভি সিরিজে জুলিয়া বেকার একজন নার্সের চরিত্র, যার স্বামী ভিয়েতনামে মারা গিয়েছিল। এই সাড়া জাগানো সিরিজটি ১৯৬৮-১৯৭১ সালে টিভিতে প্রচারিত হয়েছিল।

ক্যারলের চতুর্থ স্বামী ছিলেন সংগীতশিল্পী ভিক ড্যামন (১৯৮৭-১৯৯৬)। মেয়ে সুসান কে ছাড়াও দুই দৌহিত্র অগাস্ট ও সিডনীর মধ্যে ক্যারলের পরম্পরা টিকে রয়েছে।

শীর্ষ সংবাদ:
বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে কাজ করাই তাঁর প্রতি শ্রদ্ধার প্রকাশ         উপকূলীয় অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে আসছে ঝড়         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন         টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর পক্ষে জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা নিবেদন         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৪৪         হত্যাকারীরা বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল ॥ নৌপরিবহন প্রতিমন্ত্রী         বঙ্গবন্ধু হত্যার মূল পরিকল্পনাকারীরা ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে ॥ মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী         খুনীদের ফেরাতে কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা হয়েছে ॥ সেতুমন্ত্রী         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আইজিপির শ্রদ্ধা নিবেদন         চিত্রশিল্পী মুর্তজা বশীরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         দেশের জন্য বঙ্গবন্ধু নিজ স্ত্রী সন্তানদের পর্যন্ত সময় দেননি: মেয়র আতিক         শোক দিবসে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে জনতার ঢল         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের সহকারী পরিচালকসহ গ্রেফতার ৫         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের শ্রদ্ধা         ভারতের ৭৪তম স্বাধীনতা দিবস উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন মোদী         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর শ্রদ্ধা         কাল থেকে প্লেন ভ্রমণের খরচ বাড়ছে         বরেণ্য চিত্রশিল্পী মুর্তজা বশীর আর নেই         মৃত্যুঞ্জয়ী মুজিব ॥ শুধু খুনী নয়, নেপথ্যের কুশীলবদেরও বিচার দাবি         জাতির পিতার স্বপ্নপূরণে সাধ্যের সবটুকু উজাড় করে দেব ॥ প্রধানমন্ত্রী