রবিবার ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উখিয়ায় চার খুন মামলার আইও পরিবর্তন

  • কোটি টাকার সম্পদ অক্ষত

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ একই রাতে জবাই করে চার খুনের ঘটনায় উখিয়া থানায় দায়ের করা মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) পরিবর্তন করা হয়েছে। মামলার গতি-প্রকৃতিসহ সার্বিক তদন্ত কার্যক্রমে অধিকতর গতি আনার লক্ষ্যে জেলা পুলিশ এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে। এছাড়া নিহত মিলা বড়ুয়ার আলমারি খুলে পাওয়া গেছে প্রায় কোটি টাকার সম্পদ। নগদ টাকা ও স্বর্ণভর্তি ওই আলমারিতে দুর্বৃত্তরা হাত দেয়নি দেখে ঘটনাটি আরও উদ্বেগের বিষয় হয়ে দাঁড়িয়েছে স্থানীয়দের মধ্যে। উখিয়ার পূর্ব রত্নাপালং বড়ুয়াপাড়ায় চাঞ্চল্যকর চার খুনের পর শুক্রবার কুয়েত থেকে রোকন বড়ুয়া দেশে আসার পর একইদিন রাতে তার স্ত্রী মিলা বড়ুয়ার আলমারি খুলে দেখেন সেখানে বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকে জমা রাখা ৮৬ লাখ টাকার ফিক্সড ডিপোজিট (এফডি) চেক, ১০ ভরি স্বর্ণ ও কিছু নগদ টাকা পাওয়া যায়। ঘাতক কে বা কারা যেই হোক না কেন, এই আলমারি খোলার কোন চেষ্টা করার আলামত সেখানে পাওয়া যায়নি।

এদিকে ফৌজদারি দন্ডবিধি ৩০২ ও ৩৪ ধারায় নিহত মিলা বড়ুয়ার পিতা ও রোকন বড়ুয়ার শ্বশুর শশাংক বড়ুয়া বাদী হয়ে দায়ের করা মামলার এজাহারে সুনির্দিষ্ট কাউকে আসামি করেনি। আসামি অজ্ঞাত হিসেবে এজাহারে উল্লেখ রয়েছে। ২৬ সেপ্টেম্বর উখিয়া থানায় মামলাটি দায়ের করেন তিনি। দায়েরের পর উখিয়া থানার সাব-ইন্সপেক্টর (এসআই) মোহাম্মদ ফারুক হোসেনকে তদন্তকারী কর্মকর্তা (আইও) নিয়োগ দেয়া হয়েছিল। শনিবার তার পরিবর্তে ইন্সপেক্টর (পরিদর্শক) মর্যাদার কর্মকর্তা উখিয়া থানার ওসি (তদন্ত) মোহাম্মদ নুরুল ইসলাম মজুমদারকে আইও নিয়োগ দেয়া হয়েছে। চাঞ্চল্যকর ফোর মার্ডার ঘটনার নতুন নিয়োগ পাওয়া আইও ওসি নুরুল ইসলাম মজুমদার জানান, জেলা পুলিশ, থানা পুলিশ, বিভিন্ন সংস্থার পাশাপাশি গত শুক্রবার পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (অপরেশনস এ্যান্ড ক্রাইম) আবুল ফয়েজ স্বয়ং এসে পরপর ২ দিন থেকে চাঞ্চল্যকর ফোর মার্ডারের ঘটনাস্থল পরিদর্শন, স্থানীয় জনসাধারণের সঙ্গে মতবিনিময় সভা, নিহতদের স্বজনদের সঙ্গে কথা বলেন।

প্রসঙ্গত, উখিয়ার পূর্ব রত্নাপালং বড়ুয়াপাড়ায় কুয়েত প্রবাসী রোকন বড়ুয়ার বাড়িতে গত বুধবার রাতে কে বা কারা মা সুখী বালা বড়ুয়া (৬৫), স্ত্রী মিলা বড়ুয়া (২৫), পুত্র রবিন বড়ুয়া (৫) ও ভাইজি সনি বড়ুয়াকে (৫) জবাই করে হত্যা করে পালিয়ে যায়।

শীর্ষ সংবাদ:
অবিশ্বাস্য অর্জন ॥ বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল         বাসযোগ্য পৃথিবী গড়তে ঐক্য চাই         বঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করুন         ছাত্রলীগ নেতাসহ ৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার         শক্তি হারিয়ে জাওয়াদ গভীর নিম্নচাপে পরিণত         সড়কে অনিয়মের বিরুদ্ধে লাল কার্ড প্রদর্শন শিক্ষার্থীদের         এলডিসি উত্তরণে ১০ বছরের মাস্টারপ্ল্যান         উন্নয়নে পাকিস্তান আমাদের ধারে কাছেও নেই         আমদানির জ্বালানি তেল আর লাইটারিং করতে হবে না         পয়োনিষ্কাশন ব্যবস্থা রাজধানীর ৮০ ভাগ ভবনে নেই         চট্টগ্রামে অটোরিক্সা-ডেমু ট্রেন-বাস সংঘর্ষে পুলিশসহ হত ৩         খালেদাকে বিদেশ নিতে কূটনৈতিক পাড়ায় বিএনপির দৌড়ঝাঁপ         আন্দোলনেই খালেদার বিদেশে চিকিৎসা নিশ্চিত করা হবে         বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় ঐক্যের বিকল্প নেই ॥ রাষ্ট্রপতি         করোনা ভাইরাসে আরও ৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৭৬         ঘূর্ণিঝড় জাওয়াদ ॥ সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত         বৈধ সরকারের পতন ঘটানো যাবে না: কৃষিমন্ত্রী         ঘূর্ণিঝড় জাওয়াদ ॥ সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ঘোষণা         কুয়েটের শিক্ষকের মৃত্যু ॥ ৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার         ১৬ জানুয়ারি আমরা প্রধানমন্ত্রীকে নৌকা উপহার দেব ॥ আইভী