বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উখিয়ায় চার খুন মামলার আইও পরিবর্তন

  • কোটি টাকার সম্পদ অক্ষত

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ একই রাতে জবাই করে চার খুনের ঘটনায় উখিয়া থানায় দায়ের করা মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) পরিবর্তন করা হয়েছে। মামলার গতি-প্রকৃতিসহ সার্বিক তদন্ত কার্যক্রমে অধিকতর গতি আনার লক্ষ্যে জেলা পুলিশ এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে। এছাড়া নিহত মিলা বড়ুয়ার আলমারি খুলে পাওয়া গেছে প্রায় কোটি টাকার সম্পদ। নগদ টাকা ও স্বর্ণভর্তি ওই আলমারিতে দুর্বৃত্তরা হাত দেয়নি দেখে ঘটনাটি আরও উদ্বেগের বিষয় হয়ে দাঁড়িয়েছে স্থানীয়দের মধ্যে। উখিয়ার পূর্ব রত্নাপালং বড়ুয়াপাড়ায় চাঞ্চল্যকর চার খুনের পর শুক্রবার কুয়েত থেকে রোকন বড়ুয়া দেশে আসার পর একইদিন রাতে তার স্ত্রী মিলা বড়ুয়ার আলমারি খুলে দেখেন সেখানে বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকে জমা রাখা ৮৬ লাখ টাকার ফিক্সড ডিপোজিট (এফডি) চেক, ১০ ভরি স্বর্ণ ও কিছু নগদ টাকা পাওয়া যায়। ঘাতক কে বা কারা যেই হোক না কেন, এই আলমারি খোলার কোন চেষ্টা করার আলামত সেখানে পাওয়া যায়নি।

এদিকে ফৌজদারি দন্ডবিধি ৩০২ ও ৩৪ ধারায় নিহত মিলা বড়ুয়ার পিতা ও রোকন বড়ুয়ার শ্বশুর শশাংক বড়ুয়া বাদী হয়ে দায়ের করা মামলার এজাহারে সুনির্দিষ্ট কাউকে আসামি করেনি। আসামি অজ্ঞাত হিসেবে এজাহারে উল্লেখ রয়েছে। ২৬ সেপ্টেম্বর উখিয়া থানায় মামলাটি দায়ের করেন তিনি। দায়েরের পর উখিয়া থানার সাব-ইন্সপেক্টর (এসআই) মোহাম্মদ ফারুক হোসেনকে তদন্তকারী কর্মকর্তা (আইও) নিয়োগ দেয়া হয়েছিল। শনিবার তার পরিবর্তে ইন্সপেক্টর (পরিদর্শক) মর্যাদার কর্মকর্তা উখিয়া থানার ওসি (তদন্ত) মোহাম্মদ নুরুল ইসলাম মজুমদারকে আইও নিয়োগ দেয়া হয়েছে। চাঞ্চল্যকর ফোর মার্ডার ঘটনার নতুন নিয়োগ পাওয়া আইও ওসি নুরুল ইসলাম মজুমদার জানান, জেলা পুলিশ, থানা পুলিশ, বিভিন্ন সংস্থার পাশাপাশি গত শুক্রবার পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (অপরেশনস এ্যান্ড ক্রাইম) আবুল ফয়েজ স্বয়ং এসে পরপর ২ দিন থেকে চাঞ্চল্যকর ফোর মার্ডারের ঘটনাস্থল পরিদর্শন, স্থানীয় জনসাধারণের সঙ্গে মতবিনিময় সভা, নিহতদের স্বজনদের সঙ্গে কথা বলেন।

প্রসঙ্গত, উখিয়ার পূর্ব রত্নাপালং বড়ুয়াপাড়ায় কুয়েত প্রবাসী রোকন বড়ুয়ার বাড়িতে গত বুধবার রাতে কে বা কারা মা সুখী বালা বড়ুয়া (৬৫), স্ত্রী মিলা বড়ুয়া (২৫), পুত্র রবিন বড়ুয়া (৫) ও ভাইজি সনি বড়ুয়াকে (৫) জবাই করে হত্যা করে পালিয়ে যায়।

শীর্ষ সংবাদ:
আসন্ন শীতে করোনা পরিস্থিতি আরও খারাপ হতে পারে : প্রধানমন্ত্রী         ডেঙ্গু : ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭৩         ‘দুই মাসের মধ্যে ই-কমার্স প্রতিষ্ঠানগুলোকে নিবন্ধন নিতে হবে’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬, শনাক্ত ২৯৪         এক বছর মেয়াদ বাড়ছে ডিএমপি কমিশনার শফিকুলের         সাম্প্রদায়িক হামলা ॥ বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ হাইকোর্টের         ডিএমপি কমিশনারের মেয়াদ আরও ১ বছর বাড়ল         ‘বিএনপি কর্মসূচির নামে জনভোগান্তি সৃষ্টি করলে আ'লীগ প্রতিহত করবে’         দেশে করোনাকালেও খাদ্যের সংকট নেই ॥ কৃষিমন্ত্রী         ১ নবেম্বর থেকে স্কুল শিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু         ‘পুলিশের সব কর্মকাণ্ডে শৃঙ্খলা বজায় রাখার আহ্বান’         রোহিঙ্গাদের সহায়তায় আরও ১২ মিলিয়ন ইউরো দেবে ইইউ         অবশেষে বধ্যভূমি দখলমুক্ত করা হলো         বরিশাল বাজারে ডিমওয়ালা ইলিশ পাওয়া যাচ্ছে         বাংলাদেশে ফাইজারের আরও ৩৫ লাখ টিকা পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র         বিনিয়োগ চাইলেন আফগানিস্তানের তালেবান সরকারের প্রতিরক্ষামন্ত্রী         দেড় বছর পর ঢাকা-সিঙ্গাপুর ফ্লাইট শুরু         চুয়াডাঙ্গায় ৬ স্বর্ণের বারসহ গৃহবধূ আটক         আবাসিক হোটেল থেকে ঢাবি শিক্ষার্থীর মরদেহ উদ্ধার         সমালোচনা জীবনের একটা অংশ, এটা সহ্য করাও একটা আর্ট ॥ মাশরাফি