সোমবার ১২ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফারহানাজের ঘাতক বাসচালক রিমান্ডে

  • আইন লঙ্ঘন করে মাঝারি ধরনের বাস চালানোর অভিযোগ

স্টাফ রিপোর্টার ॥ রাজধানী মহাখালীর আমতলীতে বাস চাপায় এক নারী নিহত হওয়ার ঘটনায় বাস চালককে দুদিনের রিমান্ডে নেয়া হয়েছে। শুক্রবার তাকে গ্রেফতারের পর ডিবি নিশ্চিত হয়- ক্যান্টনমেন্ট মিনি সার্ভিসের ওই বাসটি (ঢাকা মেট্রো জ-১১-৩০০৩) রাজধানীতে চলাচলের কোন অনুমতি ছিল না। চালকের লাইসেন্সও ঠিক ছিল না। ফারহানাজ নামের ওই নারী ঘটনাস্থলেই নিহত হওয়ার পর থেকেই পলাতক ছিল চালক শামীম ছৈয়াল। শনিবার তাকে মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম শাহিনুর রহমান দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। এ সম্পর্কে ডিবি উত্তর বিভাগের এডিসি শাহজাহান সাজু জানান, ঘটনার দিনই বনানী থানায় একটি মামলা করা হয়। মামলাটি প্রথমে তদন্ত শুরু করে বনানী থানা পুলিশ। পরে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। মামলার তদন্তকালে শুক্রবার অভিযান চালিয়ে বাসটির চালক শামীমকে মহাখালী বাসস্ট্যান্ড থেকে গ্রেফতার করা হয়।

এদিকে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা উত্তর বিভাগের ক্যান্টনমেন্ট জোনাল টিমের এডিসি মোঃ জোনায়েদ আলম সরকার বলেন, ঢাকা-ভৈরব রুটের অনুমোদন নিয়ে বাসটির মালিক ঢাকা ক্যান্টনমেন্ট মিনি সার্ভিসের ব্যানারে মিরপুর-১৪ থেকে বনানী-কাকলী রুটে পরিচালনা করে আসছিলেন।

অন্যদিকে চালক শামীমের ড্রাইভিং লাইসেন্স হালকা ধরনের গাড়ি চালানোর জন্য অনুমোদিত ছিল। কিন্তু তিনি আইনের লঙ্ঘন করে মাঝারি ধরনের বাস চালিয়ে আসছিলেন। উল্লেখ্য, নিহত ফারহানাজ মহাখালীর রাইসকো ইন্টারন্যাশনাল বাংলাদেশ লিমিটেড প্রাগন হাউজে চাকরি করতেন। গত ৫ সেপ্টেম্বর সকাল আনুমানিক ৮টা ৫০ মিনিটের দিকে ফারহানাজকে অফিসে যাওয়ার জন্য তার স্বামী মহাখালী আমতলী ফ্লাইওভারের পশ্চিম পাশে নামিয়ে দিয়ে যান। ফারহানাজ রাস্তা পারাপারের জন্য ফুটপাথে দাঁড়িয়ে অপেক্ষায় ছিলেন। তখন ক্যান্টনমেন্ট মিনি সার্ভিসের একটি বাস বেপরোয়া গতিতে চালিয়ে ফুটপাথের ওপর উঠিয়ে দেয়। বাসের জন্য ফুটপাথে দাঁড়িয়ে থাকা ফারহানাজকে সজোরে ধাক্কা দেয়। বাসের ধাক্কায় ফারহানাজ গুরুতর জখম হয়ে রাস্তায় পড়ে যান। এ ঘটনায় কাওছার গোমস্তা নামে আরও এক পথচারী আহত হন। ঘটনাস্থলে ওই বাসের চালক ও হেলপার বাসটি ফেলে পালিয়ে যান। মুমূর্ষু অবস্থায় ফারহানাজকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

শীর্ষ সংবাদ:
উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         ভার্চুয়াল কোর্টেকে আরো সাফল্য মন্ডিত করতে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রয়োজন ॥ আইনমন্ত্রী         নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ॥ নিহত ও আহত ৩৮ পরিবারের মাঝে ৫ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         ধর্ষনের ঘটনায় ভিপি নূরসহ সকল আসামী ঢাবিতে অবাঞ্চিত