বুধবার ১২ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঘরের মাঠে হারল পিএসজি

  • ১৬ মাস পর...

স্পোর্টস রিপোর্টার ॥ অবশেষে ঘরের মাঠে পরাজয়ের স্বাদ পেল প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি)। বুধবার নিজেদের মাঠে প্যারিস জায়ান্টদের হারের স্বাদ উপহার দিল রেইমস। এদিন তারা ২-০ গোলে হারাল মারিয়া-নেইমারদের। ফ্রেঞ্চ লীগ ওয়ানে চলতি মৌসুমে এটা পিএসজির দ্বিতীয় পরাজয়।

গত সপ্তাহে উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের মিশন শুরু করে পিএসজি। নিজেদের প্রথম ম্যাচে প্যারিস জায়ান্টরা ৩-০ গোলে বিধ্বস্ত করে স্পেনের ক্লাব রিয়াল মাদ্রিদকে। কিন্তু রেইমসের বিপক্ষে এদিন যেন পিএসজি ছিল সেই ম্যাচের ছায়া। ঘরের মাঠে প্রথমার্ধের ২৯ মিনিটেই পিছিয়ে পড়ে স্বাগতিকরা। হেডের সৌজন্যে দারুণ এক গোল করে রেইমসকে এগিয়ে দেন হাসানে কামারা। এই গোলে এগিয়ে থেকেই নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ করে সফরকারীরা।

ম্যাচের অতিরিক্ত সময়ে বৌলায়ে দিয়া গোল করলে ২-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে রেইমস। দীর্ঘ ১৮ মাস পর ঘরের মাঠে পিএসজির এটাই প্রথম হার। এর আগে এই মাঠে সর্বশেষ হার দেখেছিল ২০১৮ সালের মে মাসে। এই পরাজয়ের পরও ফ্রেঞ্চ লীগ ওয়ানের পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে পিএসজি। ৭ ম্যাচ থেকে তাদের সংগ্রহ এখন ১৫ পয়েন্ট। সমানসংখ্যক ম্যাচ থেকে সমান পয়েন্ট থাকলেও গোল ব্যবধানে পিছিয়ে থাকার কারণে টেবিলের দুই নম্বরে অবস্থান করছে এ্যাঞ্জার্স। পিএসজিকে হারিয়ে পয়েন্ট টেবিলের আটে উঠে এসেছে রেইমস।

জিম্বাবুইয়ের পরিবর্তে ভারত সফরে শ্রীলঙ্কা দল

স্পোর্টস রিপোর্টার ॥ আগামী জানুয়ারিতে ভারত সফরে ৩ ম্যাচের টি২০ সিরিজ খেলার কথা ছিল জিম্বাবুইয়ে ক্রিকেট দলের। কিন্তু গত জুলাইয়ে জিম্বাবুইয়ে ক্রিকেটের (জেডসি) ওপর আইসিসির নিষেধাজ্ঞা দেয়ায় এখন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) তাদের পরিবর্তে সিরিজটি খেলতে শ্রীলঙ্কাকে আমন্ত্রণ জানিয়েছে। ৩ ম্যাচের এ টি২০ সিরিজ খেলতে সম্মতি জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেটও (এসএলসি)। ম্যাচ তিনটি আগামী ৫, ৭ ও ১০ জানুয়ারি অনুষ্ঠিত হবে। তবে একই মাসের শেষদিকে শ্রীলঙ্কা দলের জিম্বাবুইয়ে সফরের ভবিষ্যত এখনও জানা যায়নি।

ভবিষ্যত সফর পরিকল্পনার (এফটিপি) আওতায় চলতি বছর মার্চে ভারত সফরে আসার কথা ছিল জিম্বাবুইয়ের। সেই সিরিজে ৩ ওয়ানডে ও ১ টেস্ট হওয়ার কথা। কিন্তু বিসিসিআই তা পিছিয়ে দেয় এবং জেডসির সঙ্গে আলোচনা করে আগামী বছর জানুয়ারিতে ৩ টি২০ ম্যাচের সিরিজে পুনঃনির্ধারণ করে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৪৫৩৩২৫৬
আক্রান্ত
১৫৬৮২৫৭
সুস্থ
২২১৫৪৬২২৬
সুস্থ
১৫৩২১৮০
শীর্ষ সংবাদ:
গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে ২ হাজার ৩৪৯ জন         পাটুরিয়ায় ফেরিঘাটে তীরে ভিড়ার সময় যানবাহনসহ ফেরিডুবি         খুলনায় তিন হত্যার ঘটনায় ৪ জন আটক         আইনজীবী বাসেত মজুমদার আর নেই         জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বন্ধুকে বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের