রবিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রকল্প বাস্তবায়নে টাইমলাইন মানা উচিত ॥ তাজুল ইসলাম

প্রকল্প বাস্তবায়নে টাইমলাইন মানা উচিত ॥ তাজুল ইসলাম

অনলাইন রিপোর্টার ॥ প্রকল্প বাস্তবায়নে কাজের কোয়ালিটি এবং টাইমলাইন মানা উচিত বলে জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।

রবিবার সকালে রাজধানীর একটি হোটেলে দ্রুত প্রকল্প বাস্তবায়ন সপ্তাহ-২০১৯ উপলক্ষে আয়োজিত এক সেমিনারে তিনি এ কথা বলেন। তিন দিনব্যাপী সেমিনারের আয়োজন করে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি)।

সেমিনারে আরও বক্তব্য রাখেন এডিবির বাংলাদেশে নিযুক্ত কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ ও অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) অতিরিক্ত সচিব (এডিবি শাখার প্রধান) ফরিদা নাসরিন।

স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম বলেন, যখন কোনো একটি প্রকল্প গ্রহণ করা হয়, তখন এটির টাইমলাইনে বাস্তবায়ন ও কোয়ালিটি ঠিক রাখা গুরুত্বপূর্ণ। মান সম্পন্ন পরিকল্পনা ও নকশাও গুরুত্বপূর্ণ। সেই সঙ্গে প্রকল্পের খরচ কমানোও অপরিহার্য।

বাংলাদেশে এডিবিকে বিনিয়োগ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, বিদেশি সংস্থা, রাষ্ট্র বিনিয়োগ করলে, তাদের টাকা ফিরিয়ে দেওয়ার ক্ষেত্রে বাংলাদেশের সুন্দর অতীত রয়েছে। আমাদের জনসংখ্যা রয়েছে। রয়েছে জমিও। আমাদের এখন বিনিয়োগ প্রয়োজন। আমাদের দেশে বিনিয়োগ করলে বিনিয়োগকারীরা যেমন লাভবান হবে তেমনি দেশও হবে।

মন্ত্রী বলেন, দেশে দুর্নীতি আরেকটি বড় সমস্যা। দেশ সব সময় গণতান্ত্রিকভাবে শাসিত হয়নি। বঙ্গবন্ধুকে হত্যার পর দেশে অরাজক পরিস্থিতি তৈরি হয়েছিল। অনেক অপ্রত্যাশিত ঘটনা ঘটেছে আমাদের সমাজে। এর ফলে প্রত্যেক জায়গায় সুশাসনের ঘাটতি রয়েছে। কিন্তু আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশাবাদী যে, তিনি এ দুর্নীতিকে রুখবেন।

এডিবির কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ বলেন, গত ১০ বছরে বাংলাদেশের দ্রুত অগ্রগতি হয়েছে। এক্ষেত্রে গত ১০ বছরে এভারেজ গ্রোথ রেট ৬ দশমিক ৫ শতাংশ। গ্রোথের দিক থেকে বাংলাদেশ বিশ্বের কাছে মডেল বলে তিনি উল্লেখ করেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১২৬৪২৬৮৬
আক্রান্ত
১৮১১২৯
সুস্থ
৭৩৭৯৪১১
সুস্থ
৮৮০৩৪
শীর্ষ সংবাদ:
আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা        
//--BID Records