মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাপাকে সংসদে গৃহপালিত বিরোধী দলের সুবিধা দেয়া হয়েছে ॥ ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ এরশাদের জাতীয় পার্টিকে নিয়ে সরকার গণতন্ত্র হত্যা করে সংসদে তাদের গৃহপালিত বিরোধী দলের সুবিধা দিয়েছে বলে মন্তব্য করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বলেন, সংসদে তিনি (প্রধানমন্ত্রী) প্রায়ই অসত্য কথা বলেন এ যে কথাগুলোর কোন ভিত্তি নেই, ইতিহাস তা সাক্ষ্য দেয় না। সত্য হচ্ছে এটাই- এরশাদ যখন জবর দখল করে ক্ষমতা দখল করে একজন নির্বাচিত রাষ্ট্রপতিকে সরিয়ে দিয়ে, তখন তিনিই (শেখ হাসিনা) বাংলাদেশ-ভারতের সীমান্তের কাছে বলেছিলেন ‘শি ইজ নট আনহ্যাপী’, উনি অখুশি নন এরশাদ আসাতে।

সংসদে দেয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের জবাবে সোমবার সকালে জাতীয়তাবাদী মহিলা দলের এক অনুষ্ঠানে বিএনপি মহাসচিব এই প্রতিক্রিয়া ব্যক্ত করেন শেরে বাংলা নগরে জাতীয়তাবাদী মহিলা দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির সভাপতি আফরোজা আব্বাস ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, যুগ্ম সম্পাদক হেলেন জেরিন খানের নেতৃত্বে নেতা-কর্মীদের নিয়ে বিএনপি মহাসচিব দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণ করেন।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ এরশাদকে সঙ্গে নিয়েই এ দেশের গণতন্ত্রকে ধ্বংস করেছে। মানুষের অধিকারকে কেড়ে নিয়েছে। তারা বরাবরই এরশাদকে সঙ্গে নিয়েই জোট করেছে। তাদের সঙ্গে নিয়ে গণতন্ত্রকে হত্যা করে তাদেরকেই (জাতীয় পার্টি) বিরোধী দলে বসিয়েছেন। এরশাদ সম্পূর্ণভাবে আওয়ামী লীগের শেখ হাসিনার গৃহপালিত বিরোধী দলীয় নেতা ছিলেন। তার মৃত্যুর পরে এখন সেই দায়িত্ব নিয়েছেন রওশন এরশাদ উল্লেখ করেন।

কারাবন্দী খালেদা জিয়ার প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব বলেন, গণতন্ত্রের অন্যতম সেনানীকে গণবিরোধী সরকার রাজনৈতিক প্রতিহিংসার কারণে কারাগারে আটক করে রেখেছে।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records