বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারতে সম্মানিত খেয়ালী পঙ্কজ বসু

ভারতে সম্মানিত খেয়ালী পঙ্কজ বসু

স্টাফ রিপোর্টার ॥ কলা বিদ্যার শ্রেষ্ঠ সঙ্গীত। এতে মানুষের নীরব মনের সরব অভিব্যাক্তি প্রকাশ পায়। এর মাধ্যমে মানুষ খুঁজে নেয় তার হাসি আনন্দ আর বেঁচে থাকার প্রেরণা। চিত্ত পুলকিত হয় সঙ্গীতের মূর্চ্ছনায়। বিভিন্ন জনে বিভিন্ন সঙ্গীতের অনুরাগী। যেমন শাস্ত্রীয়, লোক ও আধুনিক সঙ্গীত। শাস্ত্রীয় সঙ্গীতে পাণ্ডিত্য অর্জন করে শ্রোতার মনের মনিকোঠায় স্থান দখল করে নিয়েছে দেশের স্বনামধন্য শিল্পী পঙ্কজ বসু। তিনি শাস্ত্রীয় সঙ্গীতের অমিয় ধারায় নিজেকে শিক্ত করার পাশাপাশি তার সঙ্গীতলব্ধ জ্ঞান ছড়িয়ে দিচ্ছেন হাজারো শিক্ষার্থীর মাঝে। এ জন্যই তিনি উপাধী পেয়েছেন খেয়ালী পঙ্কজ বসু হিসেবে।

সম্প্রতী কলকাতার উত্তর ২৪ পরগণার ডমরু মিউজিক্যাল ফাউন্ডেশন, উচ্চাঙ্গ সঙ্গীতে বিশেষ অবদানের জন্য বাংলাদেশের খেয়ালী পঙ্কজ বসুকে পন্ডিত উপাধিতে ভূষিত করে। অনুষ্ঠানে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিসহ বিশিষ্ট সঙ্গীতজ্ঞগন উপস্থিত ছিলেন। এ প্রসঙ্গে খেয়ালী পঙ্কজ বসু বলেন, আমার মত একজন সাধারন মানুষ যিনি কি না শুধু সঙ্গীতকে ভালোবেসে এর সঙ্গে মিশে আছি, কতটুকু এতে অবদান রাখতে পেরেছি তা জানি না।

এভাবে অন্য আরেকটি দেশ আমাকে সঙ্গীতে পন্ডিত উপাধি দেবে ভাবিনি। সত্যিই খুব ভালো লাগছে। শুদ্ধ সঙ্গীতের প্রতি দায়িত্ববোধ আরও বেড়ে গেলো। আমি আমার দেশ’সহ যেখানেই সঙ্গীতে কাজ করার সুযোগ পাবো সেখানেই নিজের সর্বোচ্চ দেয়ার চেষ্টা করব।

শীর্ষ সংবাদ:
সর্বোচ্চ শনাক্তে আক্রান্ত দেড় লাখ, মৃত্যু ১৯’শ ছাড়াল         সকলকে সাথে নিয়ে জনমুখী পু‌লিশ গঠ‌নে কাজ করছি : আইজিপি         করোনা মোকাবেলায় তৃণমূলের ভূমিকা         করোনা ভাইরাস ॥ দেশে ভ্যাকসিন আবিষ্কারের ঘোষণা গ্লোব বায়োটেকের         রাষ্ট্রায়ত্ত পাটকলের উৎপাদন বন্ধের সিদ্ধান্ত         বিজিএমইএর করোনা ফিল্ড হাসপাতাল উদ্বোধন         বুড়িগঙ্গায় লঞ্চডুবি : জীবিত উদ্ধার সুমনের বক্তব্য অসংলগ্ন         খাদ্যে ভেজালকারীরা আর জরিমানা নিয়ে প্রশ্ন তুলতে পারবে না : মেয়র তাপস         প্রবাস ফেরতদের কর্মসংস্থানে জাতিসংঘের সহায়তা চান ড. মোমেন         করোনা ভাইরাস ॥ উপসর্গমুক্ত হওয়ার ১৪ দিন পর কাজে ফেরা যাবে         করোনায় আক্রান্ত হলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক         গ্রাম পুলিশের চাকরি জাতীয়করণে হাইকোর্টের রায় প্রকাশ         বাংলাদেশ-ভারতের মধ্যে এক মাসে শতাধিক ট্রেন চলাচলের রেকর্ড         ৩০ সেপ্টেম্বর পর্যন্ত জরিমানা ছাড়াই হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স নবায়ন         দেড় কোটির বেশি পরিবারকে ত্রাণ সহায়তা         মিয়ানমারে জেড খনিতে ভূমিধস ॥ নিহত শতাধিক         পুষ্টি সঠিকভাবে না পেলে ওষুধ আর হাসপাতাল দিয়ে কাজ হবে না         পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত         ঘুষের কথা স্বীকার করেও নিজেকে ‘নির্দোষ’ বলছেন পাপুল!         সংক্রমণ ঠেকাতে ঘনবসতিপূর্ণ এলাকায় পশুর হাট নয় : ডিএনসিসি মেয়র        
//--BID Records