বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গ্রামীণ টেলিকম ট্রাস্টের বিরুদ্ধে শত কোটি টাকার দুর্নীতির অভিযোগ

গ্রামীণ টেলিকম ট্রাস্টের বিরুদ্ধে শত কোটি টাকার দুর্নীতির অভিযোগ

অর্থনৈতিক রিপোর্টার ॥ নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের গ্রামীণ টেলিকম ট্রাস্টের (জিটিটি) বিরুদ্ধে শত কোটি টাকার দুর্নীতি, স্বজনপ্রীতি ও বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠেছে। এসব অভিযোগ আমলে নিয়ে ইতোমধ্যে অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। চলতি বছরের ২৯ জুলাই দুদকে এসব অভিযোগ উল্লেখ করে একটি চিঠি আসার পরই এ নিয়ে তদন্ত শুরু করে সংস্থাটি।

ওই চিঠিতে বলা হয়, গ্রামীণ টেলিকম ট্রাস্ট একটি অলাভজনক প্রতিষ্ঠান। নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূস এর প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান ও ম্যানেজিং ট্রাস্টি। প্রতিষ্ঠানটিতে শত কোটি টাকার দুর্নীতি, স্বজনপ্রীতি ও অনিয়ম চলেছে। গ্রামীণ টেলিকম ট্রাস্টের (জিটিটি) সম্পদ ব্যাবস্থাপনা বিভাগের সাবেক বিভাগ প্রধান ব্যারিস্টার ফাইয়াজ বিন হাসান ভূয়া ও সরকারি জমি ক্রয় দেখিয়ে কয়েক কোটি টাকা আত্মসাৎ করেছেন। যা ধরা পড়ার পরও রহস্যজনক কারণে বিষয়টি ধামাচাপা দিয়ে তাকে চাকরি থেকে অব্যাহতি দিয়ে চলে যেতে দেওয়া হয়েছে।

সূত্র জানায়, জিটিটি’র সিইও আশরাফুল হাসান (যিনি একই সাথে গ্রামীণ টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক) জিটিটির জমি কেনা ও যাবতীয় নির্মাণ সংক্রান্ত কাজের জন্য দায়িত্বপ্রাপ্ত প্রধান কর্মকর্তা। ফাইয়াজ হোসেনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা না নিয়ে আশরাফুল হাসানের উপস্থিতিতে তাকে আনুষ্ঠানিকভাবে বিদায় সংবর্ধনা দেওয়া হয়। এ বিষয়ে ড. মুহাম্মদ ইউনূস একটি তদন্ত কমিটি গঠন করলেও দীর্ঘদিনেও সেই তদন্ত এখনো শেষ হয়নি।

শীর্ষ সংবাদ:
খাদ্যে ভেজালকারীরা আর জরিমানা নিয়ে প্রশ্ন তুলতে পারবে না : মেয়র তাপস         করোনায় আক্রান্ত হলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক         গ্রাম পুলিশের চাকরি জাতীয়করণে হাইকোর্টের রায় প্রকাশ         বাংলাদেশ-ভারতের মধ্যে এক মাসে শতাধিক ট্রেন চলাচলের রেকর্ড         ৩০ সেপ্টেম্বর পর্যন্ত জরিমানা ছাড়াই হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স নবায়ন         সর্বোচ্চ শনাক্তে আক্রান্ত দেড় লাখ, মৃত্যু ১৯’শ ছাড়াল         মিয়ানমারে জেড খনিতে ভূমিধস ॥ নিহত শতাধিক         করোনা ভাইরাস ॥ উপসর্গমুক্ত হওয়ার ১৪ দিন পর কাজে ফেরা যাবে         করোনা ভাইরাস ॥ দেশে ভ্যাকসিন আবিষ্কারের ঘোষণা গ্লোব বায়োটেকের         প্রবাস ফেরতদের কর্মসংস্থানে জাতিসংঘের সহায়তা চান ড. মোমেন         পুষ্টি সঠিকভাবে না পেলে ওষুধ আর হাসপাতাল দিয়ে কাজ হবে না         পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত         ঘুষের কথা স্বীকার করেও নিজেকে ‘নির্দোষ’ বলছেন পাপুল!         সংক্রমণ ঠেকাতে ঘনবসতিপূর্ণ এলাকায় পশুর হাট নয় : ডিএনসিসি মেয়র         মিয়ানমারে খনিতে ধস ॥ নিহত ৫০         আমেরিকায় করোনায় মৃত্যু এক লাখ ২৬ হাজার ॥ চাপে ট্রাম্প         বিশ্বে করোনায় মৃত্যু বেড়ে ৫ লাখ ১৫ হাজার         জবাবদিহিতাহীন সরকারের কাছে এমন বাজেটই প্রত্যাশিত ॥ বিএনপি         নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ         ব্রাজিলে ৬০ হাজারের বেশি প্রাণহানি        
//--BID Records