সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শ্রীনগরে বেহাল সড়ক ॥ চরম দুর্ভোগ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শ্রীনগরে সাতগাঁও-নিমতলী-চারগাঁও নামে একটি বেহাল রাস্তার কারণে দুটি উপজেলার কয়েক হাজার মানুষের দুর্ভোগ চরমে পৌঁছেছে। উপজেলার বীরতারা ইউনিয়নের ৪নং, ৫নং ও ৬নং ওয়ার্ডের বসবাসকারী মানুষের জন্য খুবই গুরুত্বপূর্ণ এ রাস্তাটি। ইটসলিং ৩ কিলোমিটার রাস্তাটি উপজেলার কেসি রোড ও পার্শ¦বর্তী সিরাজদিখান উপজেলার মানুষের যোগাযোগ ব্যবস্থার সংযোগ রাস্তাও বটে এটি। প্রতিদিন হাজারো মানুষের যাতায়াত করতে হচ্ছে এই রাস্তায়। বেহালদশার কারণে রাস্তায় হালকা যানবাহনগুলোও চলাচলে অনুপযোগী হয়ে পরছে অনেকাংশে। যাত্রী নিয়ে ওই রাস্তায় রিক্সা ও অটোচালকদের বিপাকে পরতে হচ্ছে। অতিরিক্ত ভাড়া দিয়েও যাত্রীরা তাদের চাহিদামতো রিক্সা অটো পাচ্ছেন না। অনেক সময় উপায় না পেয়ে বাধ্য হয়েই ভাঙ্গাচুরা ও খানাখন্দে ভরপুর রাস্তায় বৃদ্ধ, শিশুসহ শত শত নারী-পুরুষ হেঁটেই চলাচল করছে এ রাস্তায়। সরজমিনে গিয়ে দেখা যায়, ঢাকা-মাওয়া মহাসড়কের সংযোগ সড়ক হিসেবে পরিচিত উপজেলার কেসি রোডের বীরতারা ইউনিয়নের সাতগাঁও বাসস্ট্যান্ড থেকে নিমতলী, চারগাঁও ও পার্শ¦বর্তী সিরাজদিখান উপজেলার বেজের হাঁটি নামক এলাকার পাকা সড়কের সঙ্গে রাস্তাটির সংযোগ রয়েছে। দুই উপজেলার হাজারো মানুষ প্রতিদিন বিভিন্ন কাজে এবং নিত্যপ্রয়োজনে তাদের এই রাস্তায় চলাচল করতে হয়। লক্ষ্য করা গেছে ভাঙ্গাচুরা রাস্তায় রিক্সাচালক যাত্রী নিয়ে বিপাকে পরছেন। গর্তে ফেঁসে যাওয়া রিক্সা ঠেলে উঠাচ্ছেন চলকসহ যাত্রীরা।

অন্যদিকে মোটরসাইকেল ও বাইসাকেলগুলোও বিপদজনকভাবে চলাচল করছে। কয়েকজন অটোচালক ও স্থানীয় এক এপিজি গ্যাস ব্যবসায়ী জানান, ইট উঠে গিয়ে অনেকাংশে ছোট বড় গর্তের সৃষ্টি হয়েছে রাস্তাজুড়ে। বীরতারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিম হোসেন খাঁনের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, স্থানীয় এমপি রাস্তাটির কাজে ডিউ লেটার পাঠিয়েছেন। খুব শীঘ্রই ৩.৪ কিলোমিটার রাস্তার আরসিসি ঢলাই কাজের ট্রেন্ডার হবে।

শীর্ষ সংবাদ:
শেখ হাসিনার জন্মদিনে স্মারক ডাকটিকিট অবমুক্ত         নবেম্বরে আসতে পারে করোনা ভাইরাসের ভ্যাকসিন ॥ স্বাস্থ্যমন্ত্রী         শেখ হাসিনার হাত শক্তিশালী করুন ॥ স্পিকার         কর্মের মধ্য দিয়ে দলের চেয়ে অধিক জনপ্রিয় শেখ হাসিনা ॥ কাদের         এমসি কলেজে ধর্ষণ ॥ সাইফুর, অর্জুন ও রবিউল রিমান্ডে         ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর         শিক্ষা প্রতিষ্ঠান খোলতে চাইলে মত দেবে মন্ত্রিসভা         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল আবার বন্ধ         করোনা ভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪০৭         বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর স্থগিত         রিজেন্টের সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড         এমসি কলেজে ধর্ষণ ॥ আসামি সাইফুর ও অর্জুন ৫ দিনের রিমান্ডে         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সম্মানে আজ বসছে না সুপ্রিমকোর্ট         করোনায় মৃত্যু ছাড়ালো ১০ লাখ         নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৮         ১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ