সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে পুকুরে ডুবে ভাই বোনের মৃত্যু

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার উজিরপুর উপজেলার ভাইটশালি গ্রামে পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে দুই ভাই-বোনের মর্মান্তিক মৃত্যু ঘটেছে। সোমবার দুপুর একটার দিকে এ হৃদয় বিদারক ঘটনা ঘটে। নিহত দুই শিশু স্থানীয় একটি নূরানী মাদ্রাসার শিক্ষার্থী ছিল।

জানা গেছে, গুঠিয়া ইউনিয়নের ভাইটশালি গ্রামের আলমগীর হাওলাদারের পুত্র ইমরান হাওলাদার (৭) ও কন্যা আয়েশা আক্তার (৫) প্রতিদিনের ন্যায় মাদ্রাসা থেকে ফিরে বাড়ি সংলগ্ন ভাইটশালি জামে মসজিদের পুকুরে গোসল করতে যায়। পুকুর সংলগ্ন রাস্তা দিয়ে স্থানীয় শহিদ নামের একব্যক্তি যাওয়ার সময় প্রথমে পুকুরে শিশু আয়েশাকে ভাসতে দেখে ডাক-চিৎকার দিলে স্থানীয়রা এসে শিশু আয়েশা ও ইমরানকে উদ্ধার করেন। তাৎক্ষণিক ওই দুই শিশুকে বানারীপাড়া উপজেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত বলে ঘোষণা করেন।

গাইবান্ধায় দুই শিশু

নিজস্ব সংবাদদাতা গাইবান্ধা থেকে জানান, পলাশবাড়ী উপজেলার মহদীপুর ইউনিয়নের পেপুলীজোড় গ্রামে সোমবার দুপুরে পানিতে ডুবে আরেফিনা আকতার (১০) ও রুখসানা আকতার (৯) নামে দুই শিশুর মৃত্যু হয়েছে। আরেফিনা পেপুলীজোর গ্রামের আবেদ আলীর মেয়ে ও রুখসানা রশিদুল ইসলামের মেয়ে। স্থানীয়রা জানায়, বাড়িসংলগ্ন একটি খালের পাশ দিয়ে মাঠ থেকে বাড়ি ফিরছিল আরেফিনা ও রুখসানা। হঠাৎ রুখসানা পা ফঁসকে খালের পানিতে পড়ে ডুবে যায়। তাকে বাঁচাতে আরেফিনা ওই খালে নামলে সেও পানিতে তলিয়ে যায়। পরে স্থানীয়রা জলাশয় থেকে ওই শিশু দুটির লাশ উদ্ধার করে।

নওগাঁয় শিশু

নিজস্ব সংবাদদাতা নওগাঁ থেকে জানান, পোরশায় শিফাত(৩) নামে এক শিশু পানিতে ডুবে মারা গেছে। সে অনন্তপুরের শাহজামালের পুত্র। জানা গেছে, শিফাত সোমবার বেলা সাড়ে ১১টায় সকলের অজান্তে বাড়ির পাশে খনন করা ডোবার ধারে খেলার সময় পানিতে পড়ে হাবুডুবু খাচ্ছিল। এ সময় তার মা তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়।

নারায়ণগঞ্জে শিশু

স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ থেকে জানান, নারায়ণগঞ্জের আড়াইহাজারে ডোবার পানিতে ডুবে নুর আলম (৫) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। সোমবার সকাল ১০টায় উপজেলার শালমদী এলাকায় এ ঘটনা ঘটে। সে মাহমুদপুর ইউপির জোকারদিয়া নয়াপাড়া এলাকার আনার হোসেনের ছেলে। ওই শিশুটি তার নানার বাড়িতে এসেছিল। ওই শিশুর পরিবার জানায়, সকালে নানা বাড়ির উঠানে অন্য শিশুদের সঙ্গে খেলছিল। হঠাৎ সে নিখোঁজ হয়। পরে অনেক খোঁজাখুঁজির পর পাশে একটি ডোবায় তার নিথর দেহ ভেসে উঠে।

মাদারীপুরে শিশু

নিজস্ব সংবাদদাতা মাদারীপুর থেকে জানান, সদর উপজেলার পাঁচখোলা এলাকায় রবিবার বিকেলে পানিতে ডুবে এনি নামে চার বছরের এক শিশু মারা গেছে। এনি পাঁচখোলা গ্রামের দাউদ মিয়ার মেয়ে। জানা গেছে, সদর উপজেলার পাঁচখোলা এলাকার দাউদ মিয়ার মেয়ে এনি রবিবার বিকেলে ঘরের পাশে খেলতে যায়। খেলতে খেলতে সকলের অগোচরে বাড়ির পাশে পুকুরে পড়ে যায়। পরে পরিবারের লোকজন বাড়ির আশপাশে কোথাও শিশু এনিকে খুঁজে না পেয়ে পুকুরের পানিতে খুঁজতে থাকে। পানির নিচ থেকে এনিকে অচেতন অবস্থায় উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

শীর্ষ সংবাদ:
ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর         শিক্ষা প্রতিষ্ঠান খোলতে চাইলে মত দেবে মন্ত্রিসভা         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল আবার বন্ধ         করোনা ভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪০৭         বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর স্থগিত         রিজেন্টের সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড         এমসি কলেজে ধর্ষণ ॥ আসামি সাইফুর ও অর্জুন ৫ দিনের রিমান্ডে         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সম্মানে আজ বসছে না সুপ্রিমকোর্ট         করোনায় মৃত্যু ছাড়ালো ১০ লাখ         নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৮         ১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়