শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ডিজিটাল পাওয়ার পয়েন্টে ফেনীর আদালতে সাক্ষ্য গ্রহণ আজ

  • নুসরাত হত্যা মামলা

নিজস্ব সংবাদদাতা, ফেনী, ২৬ আগস্ট ॥ নুসরাতের হত্যা মামলায় বাংলাদেশে এই প্রথমবারের মতো ডিজিটাল পদ্ধতিতে পাওয়ার পয়েন্টে প্রজেক্টরের মাধ্যমে ঘটনার তথ্যসমৃদ্ধ প্রমাণ হিসেবে আদালতে উপস্থাপন করবেন মামলার তদন্তকারী কর্মকর্তা। পাওয়ার পয়েন্টে উপস্থাপনের জন্য এজলাসে যন্ত্রপাতি স্থাপন করা হয়েছে। সবশেষ সাক্ষী মামলার তদন্তকারী কর্মর্কতা পিবিআই ইন্সপেক্টর শাহ আলমের সাক্ষ্য প্রদান সোমবার বিকেল পর্যন্ত চলেছে। মঙ্গলবার তার সাক্ষ্য প্রদান শেষে পাওয়ার পয়েন্টে কর্মকান্ড উপস্থাপন শেষে তাকে জেরা করবেন আসামি পক্ষের আইনজীবীগণ। এর মাধ্যমে ৩৮ কার্য দিবসে শেষ হচ্ছে এ মামলার সাক্ষ্য প্রদান র্পব। এর পর মামলায় আসামিদের ফৌজদারি কার্যবিধির ৩৪২ ধারায় পরীক্ষা করার পালা। আসামিদের পক্ষে কোন সাফাই সাক্ষী না থাকলে মামলাটি চূড়ান্ত পর্ব যুক্তিতর্কের জন্য দিন ধার্য করবে আদালতে। আদালত মঙ্গলবার বেলা সাড়ে ১১ টা পর্যন্ত মুলতবি করেন বিচারক।

বহুল আলোচিত ফেনীর সোনাগাজী মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার তদন্তকারী কর্মর্কতা পিবিআই ইন্সপেক্টর শাহ আলমের সাক্ষ্য প্রদান চলছে। ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আদালতে সাক্ষ্য প্রদান করেন। ঢাকা থেকে আসা আসামি পক্ষের আইনজীবী ফারুখ আহমেদ জানান- মামলার তদন্তকারী কর্মকর্তা এ কদিন যেভাবে সাক্ষ্য দিচ্ছেন তা সাক্ষ্য আইনের ২৬ ধারার পরিপন্থী। তিনি চার্জশীট দেখে দেখে দাড়ি, কমা পর্যন্ত আদালতে বলে চলেছেন। সাক্ষী শুধুমাত্র জেরার সময় কেস ডকেট দেখে সংখ্যা, কারও নামসহ সীমিত জিনিস দেখার বিধান রয়েছে সাক্ষ্য আইনের ১৫৯ ধারায়। চার্জশীট দেখে দেখে দাড়ি-কমা পর্যন্ত বলায় আদালতের সময় নষ্ট করেছেন। তিনি বিষয়টি আদালতের নজরে এনেছেন। তদন্ত কর্মকর্তা গত ২১,২৫,২৬ আগস্ট জবানবন্দী দিয়ে চলেছেন। মঙ্গলবারও জবানবন্দী দেবেন। পাওয়ার পয়েন্ট আদালতে উপস্থান প্রসঙ্গে তিনি বলেন, এটি মামলায় একজিভিট হবে না। শুধু ঘটনার বিষয় আদালতে উপস্থাপন হবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১২৬৪২৬৮৬
আক্রান্ত
১৮১১২৯
সুস্থ
৭৩৭৯৪১১
সুস্থ
৮৮০৩৪
শীর্ষ সংবাদ:
করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা         প্রবাসীদের ভিসার মেয়াদ না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে আমিরাত         সাগরপথে ইতালি উপকূলে ভিড়লেন ৩৬২ বাংলাদেশি         ডিজিটাল পশুর হাট নতুন মাত্রা যুক্ত করেছে ॥ স্থানীয় সরকার মন্ত্রী         দাম্মাম থেকে ফিরলেন ৪১২ বাংলাদেশি         করোনা ভাইরাসে আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৮৬        
//--BID Records