মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরগুনায় অবৈধ স্থাপনা উচ্ছেদ

বরগুনায় অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিজস্ব সংবাদদাতা, বরগুনা ॥ বরগুনা জেলা শহরের ভাড়ানী খাল দখল করে গড়ে ওঠা অবৈধ স্থাপনা আজ শনিবার গুড়িয়ে দিয়েছে বরগুনা জেলা প্রশাসন। জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহর নেতৃত্বে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে।

বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিচুর রহমান জানিয়েছেন, পঙ্গু সৈনিক নামে পরিচিত আবদুর রব প্রয়াত রাষ্ট্রপতি হুসাইন মুহাম্মদ এরশাদের সুপারিশক্রমে প্রথমে ভূমি অফিসের মাধ্যমে ৪ শতাংশ খাসজমি বরাদ্দ নিয়েছে। পরবর্তীতে আদালতের মাধ্যমে আরো ৫ শতাংশ জমি বরাদ্দ পেয়েছে। সেই জমি থেকে নীতিমালা লঙ্ঘন করে দেড় শতাংশ জমি আবদুল হালিম নামে একজনের কাছে বিক্রি করেছেন। আবদুর রব এর বাইরেও আরো ৫ শতাংশ জমি অবৈধভাবে দখল করে স্থাপনা নির্মাণ করে ভাড়া দিয়ে প্রতিমাসে লক্ষাধিক টাকা ভাড়া আদায় করে আসছিলেন এবং ব্যবসায়ীদের কাছ থেকে অর্ধকোটি টাকা জামানত হিসেবে নিয়েছেন। আবদুর রবের অবৈধ স্থাপনা উচ্ছেদের বিষয়ে বরগুনাবাসী দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছিলেন। সর্বশেষ গত ২১ আগস্ট বরগুনা জেলা আইন-শৃংখলা কমিটির সভায় বরগুনা জেলা নাগরিক অধিকার সংরক্ষণ কমিটির সাধারণ সম্পাদক মনির হোসেন কামাল ভাড়ানীখালের পাড় দখল করে আবদুর রবের অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবি জানান। ওইদিনের সভায় অবৈধ স্থাপনা উচ্ছেদের চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে।

আজ শনিবার সকাল থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদের অভিযান শুরু হয়। বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিচুর রহমানসহ নির্বাহী ম্যাজিষ্ট্রেট, পুলিশ, ফায়ার সার্ভিস ও পৌর কর্তৃপক্ষের যৌথ উদ্যোগে পাকা, সেমিপাকা ও কাঠের তৈরী ১৫টি স্থাপনা গুড়িয়ে দিয়েছেন।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪২০২২২১৪
আক্রান্ত
১৫৬৬২৯৬
সুস্থ
২১৯৩৩৭৫০৪
সুস্থ
১৫২৯০৬৮
শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭         অপ্রীতিকর ঘটনা রোধে সরকার প্রতিশ্রুতিবদ্ধ         সয়াবিন তেলের দাম লিটারে বাড়লো ৭ টাকা         অপরাধের ধরন-মাধ্যম প্রতিনিয়ত পরিবর্তন হচ্ছে : এনটিএমসি পরিচালক         হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলায় বহিরাগতরাও অংশ নিয়েছিল ॥ স্পিকার         মেয়র আতিকের বিরুদ্ধে করা মামলার আবেদন খারিজ         ব্যাক্তির অপরাধে কোন সম্প্রদায়কে দায়ী করা যাবে না ॥ শিক্ষামন্ত্রী         কুমিল্লার ঘটনার মুলহোতা পলাতক, শিগগিরই গ্রেফতার ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         পা থেকে মাথা পর্যন্ত অসাম্প্রদায়িক চেতনার মূল্যবোধে সজ্জিত হতে হবে ॥ ইনু         দুর্নীতির মামলার ভয় দেখিয়ে চিকিৎসকের ৯৫ লাখ টাকা আত্মসাত ॥ গ্রেফতার ২         ‘কুমিল্লার ঘটনায় জড়িতদের দ্রুত খুঁজে বের করা হবে’         অপরাধী শনাক্তে সক্ষমতা বাড়ল র‍্যাবের         যবিপ্রবিতে ফিজিওথেরাপি চিকিৎসায় রোবোটিক্স প্রযুক্তি ব্যবহার শীর্ষক সেমিনার         সাম্প্রদায়িক সন্ত্রাস রুখে দেওয়ার প্রত্যয় আ.লীগের         হামলাকারীদের দ্রুত শাস্তির আওতায় আনতে প্রধানমন্ত্রীর নির্দেশ         হাজারো রাজনৈতিক বন্দিকে মুক্তি দিল মিয়ানমারের সামরিক জান্তা         সিরাজগঞ্জে ৬ ডাকাত গ্রেফতার ॥ গুলিসহ ২ রিভালবার উদ্ধার         দেশে বসেই বিদেশিদের পাসপোর্ট করতেন তিনি         সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে গফরগাঁওয়ে আওয়ামী লীগের প্রতিবাদ মিছিল         পদত্যাগ করেছেন যুক্তরাষ্ট্রের শীর্ষ আফগানিস্তান দূত খলিলজাদ