বুধবার ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সীমান্তে পাকিস্তানের গুলিতে ভারতীয় সেনা নিহত

সীমান্তে পাকিস্তানের গুলিতে ভারতীয় সেনা নিহত

অনলাইন ডেস্ক ॥ সীমান্তে ফের যুদ্ধ বিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান। ভারতের তরফ থেকে দাবি করা হয়েছে যে, আবারও যুদ্ধবিরতি লঙ্ঘন করে গুলি চালিয়েছে পাকিস্তান। ভারতীয় সেনাবাহিনীও পাল্টা জবাব দিয়েছে।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, শুক্রবার সন্ধায় কাশ্মীরের রাজৌরি সেক্টরে হঠাৎ করেই গোলাগুলি শুরু করে পাক সেনাবাহিনী। পরে পাল্টা গুলি চালায় ভারতীয় সেনারাও। দু’পক্ষের গোলাগুলিতে ভারতের এক জওয়ান নিহত হয়েছে। ওই জওয়ানের নাম নায়েক রাজীব থাপা, বয়স ৩৪ বছর।

এদিকে তার মৃত্যুর খবরে শোকের ছায়া নেমে এসেছে তার পরিবারে। ওই সেনার পরিবার জলপাইগুড়িতে থাকেন। তার স্ত্রী একাই থাকেন সেখানে। তার মৃত্যুতে বাকরুদ্ধ হয়ে পড়েছেন তার স্ত্রী।

ভারতের তরফ থেকে বলা হচ্ছে, তিনি প্রকৃত পক্ষেই একজন বীর ছিলেন। দেশের প্রতি তার দায়িত্ব-কর্তব্য ছিল অতুলনীয়। তার এই আত্মত্যাগ দেশবাসীর কাছে উদাহরণ হয়ে থাকবে। গত এক সপ্তাহে ওই সেনাসহ এ পর্যন্ত তিন সেনা পাক সেনাবাহিনীর গুলিতে নিহত হয়েছেন। এছাড়া আরও এক বেসামরিকও নিহত হয়েছেন।

শীর্ষ সংবাদ:
জাহালমের ক্ষতিপূরণের রায় ২৯ সেপ্টেম্বর         টিকিটের দাবিতে আজও সৌদি প্রবাসীদের বিক্ষোভ         করোনায় কারণে এবার নোবেল পুরস্কার অনুষ্ঠান স্থগিত         ওমরাহ পালনে কাবা ঘর খুলে দিচ্ছে সৌদি         যেখানে ডেঙ্গু বেশি সেখানে করোনা কম ॥ গবেষণা         যুক্তরাষ্ট্র মৃতের সংখ্যা ২ লাখ ছাড়িয়েছে         করোনা না যেতেই যুক্তরাষ্ট্রে ‘টুইনডেমিক’ আতঙ্ক         আবার জাতিসংঘের ভাষণে করোনাকে ‘চীনা ভাইরাস’ বললেন ট্রাম্প         শুধু মাত্র মুসলিম হওয়ার কারণে হোটেল থেকে তাড়িয়ে দেয়া হল         আমেরিকার ইরানবিরোধী পদক্ষেপ মানবে না ইউরোপ ॥ ম্যাকরন         ইরানের কাছে অস্ত্র বিক্রির ব্যাপারে চীন ও রাশিয়াকে পম্পেও'র হুমকি         আমেরিকার পরবর্তী প্রেসিডেন্ট ইরানের কাছে আত্মসমর্পণ করবে ॥ জাতিসংঘে রুহানি         প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা         বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ চাই         সাউদিয়ার টিকেট নিয়ে হাহাকার- ক্ষোভ প্রবাসীদের         স্বাস্থ্যখাত যেন লুটপাটের সোনার খনি         নেদারল্যান্ডস-নিউজিল্যান্ড থেকে পেঁয়াজ আসছে         করোনায় দেশে মৃত্যু পাঁচ হাজার ছাড়িয়েছে         জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করছেন প্রধানমন্ত্রী         ৮ বিভাগে ৭১ উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হচ্ছে