শুক্রবার ৮ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘জাপানের মেসি’কে ধারে ছেড়ে দিল রিয়াল

‘জাপানের মেসি’কে ধারে ছেড়ে দিল রিয়াল

অনলাইন ডেস্ক ॥ চলতি মৌসুম শুরুর আগে ছয় বছরের জন্য জাপানিজ প্লে মেকার তাকেফুসা কুবোকে ছয় বছরের জন্য দলে ভিড়িয়েছিল রিয়াল মাদ্রিদ। খেলার ধরন এবং আকৃতিগত মিল থাকার কারণে তাকে ডাকা হয় ‘জাপানের মেসি’ নামে।

মাত্র ১৮ বছর বয়সী এ ফুটবলার এরই মধ্যে নিজের বাঁ পায়ের জাদুতে মুগ্ধ করেছেন ফুটবল বিশ্বকে। তাই তো তাকে ২ মিলিয়ন ইউরো খরচ করে দলে নিয়েছিল রিয়াল। প্রাথমিকভাবে রিয়ালের যুব দল কাস্তিয়ার হয়ে খেলার জন্য নেয়া হয়েছিলো কুবোকে।

কিন্তু সেখানেও অভিষেক না করিয়েই, জাপানের মেসিখ্যাত এ খেলোয়াড়কে ধারে পাঠিয়ে দিয়েছে রিয়াল। তবে বেশিদিনের জন্য। মাত্র ১ মৌসুমের জন্যই স্পেনের আরেক ক্লাবে মায়োর্কাতে লোনে ছাড়া হয়েছে কুবোকে।

এবারই সেগুন্ডা বি ডিভিশন থেকে লালিগায় উন্নীত হয়েছে মায়োর্কা। ২০১৯-২০ মৌসুমে এ দলেই থাকবেন কুবো। মূলত সেগুন্ডা বি ডিভিশনের শরীরনির্ভর খেলা থেকে দূরে রাখতেই কাস্তিয়ার বদলে মায়োর্কায় পাঠানো হয়েছে কুবোকে।

মায়োর্কার জার্সি গায়ে জড়াতে যাওয়া তৃতীয় জাপানিজ ফুটবলার তাকেফুসা কুবো। তার আগে ইয়োশিতো অকুবো এবং আখিলিতো লেনেগা খেলেছেন এ দলের হয়ে।

শীর্ষ সংবাদ:
‘আমার প্রিয় বিশ্ববিদ্যালয়টি ভালো নেই’         করোনা ভাইরাসে আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৩৪         ‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার         রাজধানীর যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় এক পরিবারের ৩ জন নিহত         তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে