মঙ্গলবার ২২ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘জাপানের মেসি’কে ধারে ছেড়ে দিল রিয়াল

‘জাপানের মেসি’কে ধারে ছেড়ে দিল রিয়াল

অনলাইন ডেস্ক ॥ চলতি মৌসুম শুরুর আগে ছয় বছরের জন্য জাপানিজ প্লে মেকার তাকেফুসা কুবোকে ছয় বছরের জন্য দলে ভিড়িয়েছিল রিয়াল মাদ্রিদ। খেলার ধরন এবং আকৃতিগত মিল থাকার কারণে তাকে ডাকা হয় ‘জাপানের মেসি’ নামে।

মাত্র ১৮ বছর বয়সী এ ফুটবলার এরই মধ্যে নিজের বাঁ পায়ের জাদুতে মুগ্ধ করেছেন ফুটবল বিশ্বকে। তাই তো তাকে ২ মিলিয়ন ইউরো খরচ করে দলে নিয়েছিল রিয়াল। প্রাথমিকভাবে রিয়ালের যুব দল কাস্তিয়ার হয়ে খেলার জন্য নেয়া হয়েছিলো কুবোকে।

কিন্তু সেখানেও অভিষেক না করিয়েই, জাপানের মেসিখ্যাত এ খেলোয়াড়কে ধারে পাঠিয়ে দিয়েছে রিয়াল। তবে বেশিদিনের জন্য। মাত্র ১ মৌসুমের জন্যই স্পেনের আরেক ক্লাবে মায়োর্কাতে লোনে ছাড়া হয়েছে কুবোকে।

এবারই সেগুন্ডা বি ডিভিশন থেকে লালিগায় উন্নীত হয়েছে মায়োর্কা। ২০১৯-২০ মৌসুমে এ দলেই থাকবেন কুবো। মূলত সেগুন্ডা বি ডিভিশনের শরীরনির্ভর খেলা থেকে দূরে রাখতেই কাস্তিয়ার বদলে মায়োর্কায় পাঠানো হয়েছে কুবোকে।

মায়োর্কার জার্সি গায়ে জড়াতে যাওয়া তৃতীয় জাপানিজ ফুটবলার তাকেফুসা কুবো। তার আগে ইয়োশিতো অকুবো এবং আখিলিতো লেনেগা খেলেছেন এ দলের হয়ে।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records