রবিবার ৪ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্মিথের ব্যাটিং নকল করছেন আর্চার

স্মিথের ব্যাটিং নকল করছেন আর্চার

অনলাইন ডেস্ক ॥ বিশ্ব ক্রিকেটে চলতি মাসে সবচেয়ে আলোচিত ঘটনার মূল দুই চরিত্র হলেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান স্টিভেন স্মিথ এবং ইংলিশ পেসার জোফরা আর্চার। লর্ডসে চলতি অ্যাশেজের দ্বিতীয় টেস্টে আর্চারের করা দ্রুতগতির এক বাউন্সার আঘাত হানে স্মিথের ঘাড়ে। যা ম্যাচ থেকে ছিটকে দেয় স্মিথকে।

শুধু সে ম্যাচই নয়। আজ বৃহস্পতিবার হেডিংলিতে শুরু হতে যাওয়া তৃতীয় টেস্ট থেকেও ছিটকে গেছেন স্মিথ। তবে ম্যাচের আগে দলের সঙ্গে হালকা-পাতলা অনুশীলন করেছেন তিনি। এদিকে হেডিংলিতে স্মিথ খেলতে পারবেন না বলেই হয়তো, তার মতো করে ব্যাটিং অনুশীলন করে নিয়েছেন আর্চার।

স্মিথকে এ টেস্ট থেকে ছিটকে ফাস্ট বোলার আর্চার বেশ কিছু সময় কাটিয়েছেন নেট সেশনে। অবাক করার মতো বিষয় হলো একজন বোলার হয়েও, হুবহু স্মিথের মতো করে নেটে ব্যাটিং করেছেন আর্চার।

লর্ডস টেস্টের প্রথম ইনিংসে ৯২ রান করার পথে ইংলিশ পেসারদের দারুণভাবে সামলেছেন স্মিথ। এক্ষেত্রে অবশ্য তাকে অনুসরণ করতে দেখা গেছে অদ্ভুত কিছু পথ। যেমন পেসারদের বল ছেড়ে দেয়ার পর ব্যাটটা মাটির দিকে তাক করা কিংবা পায়ের সঙ্গে সমন্বয় করে অন্যরকম এক তাল সৃষ্টি করা।

হেডিংলি টেস্ট শুরুর আগে নেটে ঠিক স্মিথের এ জিনিসগুলোই নকল করেছেন আর্চার। পেসারদের বল ছেড়ে দেয়ার সময় স্মিথের মতোই পা এর নাড়াচাড়া কিংবা স্পিনারদের বিপক্ষে ফুট মুভমেন্টে স্মিথের কথা মনে করিয়ে দেয়ার মাধ্যমে নিজের ব্যাটিং অনুশীলন সারেন আর্চার।

এর মাধ্যমে আর্চার যেনো বার্তা দিতে চাইলেন যে হেডিংলি টেস্টে স্মিথ না থাকলেও, ব্যাট হাতে ঠিকই স্মিথের কথা মনে করিয়ে দেবেন তিনি। তবে এর আগে অবশ্য ডানহাতি ফাস্ট বোলিংয়ে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের পরীক্ষা নিতে প্রস্তুত ক্যারিবীয় বংশোদ্ভুত এ পেসার।

শীর্ষ সংবাদ:
নির্দিষ্ট এলাকার বাইরে কল কারখানা নয়         তিন বন্দর দিয়ে ভারতে আটকে থাকা পেঁয়াজ আসা শুরু         দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযান অব্যাহত রয়েছে ॥ কাদের         কওমি বড় হুজুর আল্লামা শফীকে চিরবিদায়         ওষুধ খাতের ব্যবসা রমরমা         করোনার নমুনা পরীক্ষা ১৮ লাখ ছাড়িয়েছে         করোনা সংক্রমণ বাড়ছে ॥ ফের লকডাউনে যাচ্ছে ইউরোপ         বিশেষ মহলের ইন্ধন-ভাসানচরে যাবে না রোহিঙ্গারা         তুলা উৎপাদনে গুরুত্ব দিচ্ছে সরকার         দগ্ধ আরও দুজনের মৃত্যু, তিতাসের গ্রেফতার ৮ জন দুদিনের রিমান্ডে         শিক্ষার ক্ষতি পোষাতে বিশেষ প্রকল্প আগামী মাস থেকেই ॥ করোনায় সব লণ্ডভণ্ড         আর কোন জিকে শামীম নয় ॥ গণপূর্তের দৃশ্যপট পাল্টেছে         ব্যক্তিগত ও পারিবারিক দ্বন্দ্বই অধিকাংশ খুনের কারণ         এ্যাটর্নি জেনারেলের অবস্থার উন্নতি         বর্তমান সরকারের আমলে রেলপথে ব্যাপক উন্নয়ন হয়েছে : রেলপথমন্ত্রী         ইউএনও ওয়াহিদা জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলী, স্বামী স্বাস্থ্য মন্ত্রণালয়ে         সোহরাওয়ার্দী হাসপাতাল পরিচালকের রুম ঘেরাও         চিরনিদ্রায় শায়িত হেফাজত আমির আল্লামা আহমদ শফী         সবচেয়ে কঠিন সময় পার করছি ॥ মির্জা ফখরুল         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১২৪৭ জনের মৃত্যু