শনিবার ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশ মানবাধিকার কমিশনের মহাসচিব গ্রেফতার

  • অর্থ আত্মসাতের অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, নারায়ণগঞ্জ, ১৪ আগস্ট ॥ টাকা আত্মসাতের অভিযোগে মঙ্গলবার রাতে উপজেলার দাউদপুর পুটিনা থেকে বাংলাদেশ মানবাধিকার কমিশনের মহাসচিব ড. সাইফুল ইসলাম দিলদারকে গ্রেফতার করেছে রূপগঞ্জ থানা পুলিশ। দাউদপুর ইউনিয়নের পুটিনা এলাকার আই আর ডি নামক একটি এনজিওর গ্রাহকের প্রায় ৪৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগে পুলিশ এনজিওর ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ মানবাধিকার কমিশনের মহাসচিব ড. সাইফুল ইসলাম দিলদারকে গ্রেফতার করে।

মামলার এজাহারের বরাত দিয়ে পুলিশ জানায়, দাউদপুর ইউনিয়নের সাধারণ মানুষের কাছ থেকে অধিক মুনাফার লোভ দেখিয়ে আই আর ডি নামক একটি এনজিও খুলে প্রায় ২ কোটি টাকা আত্মসাত করা হয়। এরপর কয়েক মাস টাকার লভ্যাংশ গ্রাহদের দেয়ার পর হঠাৎ এনজিও বন্ধ করে এলাকা থেকে পালিয়ে যায় সাইফুল ইসলাম। গ্রাহকরা এক বছর ধরে তাদের পাওনা টাকা চাইতে গেলে পুলিশ দিয়ে তাদের হয়রানি করা হতো। গত মঙ্গলবার বিকেলে সাইফুল ইসলাম দিলদার দাউদপুরের পুটিনায় গেলে সকল গ্রাহক একত্রিত হয়ে সাইফুলের বাড়ি ঘেরাও করে তাকে অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে রূপগঞ্জ থানা পুলিশ তাকে উদ্ধার করে। ১৫ জন গ্রাহকের ৪৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগের ভিত্তিতে তাদের পক্ষে স্থানীয় মাহফুজা বেগম নামে এক নারী রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেন। বুধবার সকালে এ মামলায় গ্রেফতার দেখিয়ে পুলিশ ড. সাইফুল ইসলাম দিলদারকে নারায়ণগঞ্জ আদালতে প্রেরণ করে।

শীর্ষ সংবাদ:
মুখোশ উন্মোচিত হোক         জিয়া আমাকে মন্ত্রী হওয়ার প্রস্তাব দিয়েছিল         মাত্র সাড়ে ৩ বছরেই শূন্য অর্থনীতির দেশকে প্রতিষ্ঠিত করে যান বঙ্গবন্ধু         বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে পরোক্ষ মদদ ছিল জিয়ার         শনাক্ত বিবেচনায় করোনায় মৃত্যু হার ১.৩২ শতাংশ         ’৭৫ পরবর্তী দেশকে পাকিস্তান বানাতে চেয়েছিলেন জিয়া         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে পাঁচ কর্মকর্তার নেতৃত্বে চলে পৈশাচিক নির্যাতন         আইনের ফাঁক-ফোকরে অধিকাংশই এখন জামিনে মুক্ত         কোভিড ভ্যাকসিন ॥ দেশে দেশে তোড়জোড়         প্রদীপের প্রতিহিংসার বলি সিনহা, আজ গণশুনানি         বঙ্গবন্ধুকে অস্বীকার করা দেশের অস্তিত্ব ও মুক্তিযুদ্ধকে অস্বীকার         জাতির পিতাকে মেনে নিয়েই সকলের রাজনীতি করা উচিত         বিচার বিভাগ বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে কাজ করছে         বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে কাজ করাই তাঁর প্রতি শ্রদ্ধার প্রকাশ         উপকূলীয় অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে আসছে ঝড়         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন         টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর পক্ষে জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা নিবেদন         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৪৪         হত্যাকারীরা বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল ॥ নৌপরিবহন প্রতিমন্ত্রী         বঙ্গবন্ধু হত্যার মূল পরিকল্পনাকারীরা ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে ॥ মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী