শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ক’দিনের বৃষ্টিতে রাজধানীর রাস্তা ও অলিগলি কর্দমাক্ত

  • বঙ্গোপসাগরে লঘুচাপ

স্টাফ রিপোর্টার ॥ দেশের ওপর সক্রিয় রয়েছে দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু। এই বায়ুর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও এর আশপাশের এলাকায় লঘুচাপের সৃষ্টি হয়েছে। গত সোমবার থেকে রাজধানীসহ দেশের অধিকাংশ জেলায় হাল্কা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। বৃষ্টিতে কোরবানি পরবর্তী জড়ো হওয়া আবর্জনা সরে যাওয়ায় শহরবাসীরা প্রশান্তি অনুভব করলেও ভেস্তে যায় ঈদে খোলা জায়গায় ঘুরে বেড়ানোর আনন্দ। রাজধানীর রাস্তাঘাট ও অলিগলি হয়ে উঠেছে কর্দমাক্ত। কোথাও কোথাও জমে উঠেছে বৃষ্টির পানি। দিনভর বৃষ্টি থাকায় খোলা জায়গায় ঈদ আনন্দ উপভোগ করা সম্ভব হচ্ছে না। অনেকটা চার দেয়ালের মধ্যেই চলছে ঈদের নানা কর্মসূচী।

আবহাওয়া অধিদফতর জানায়, লঘুচাপটি ভারতের পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত আছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় হয়ে উত্তর বঙ্গোপসাগরে মাঝারি থেকে প্রবল অবস্থায় আছে। এর প্রভাবে সোমবার রাত থেকে দেশের বিভিন্নস্থানে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। আজ বৃহস্পতিবারও খুলনা, বরিশাল, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ স্থানে এবং রাজশাহী ময়মনসিংহ, রংপুর ও সিলেট বিভাগের অনেক জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এসব জায়গায় ঝড়ো হাওয়াসহ হাল্কা থেকে মাঝারি কিংবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দেশের কোথাও কোথাও ভারি বৃষ্টি হতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদফতর। লঘুচাপের প্রভাবে বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত বৃষ্টি ও বজ্রপাত অব্যাহত থাকতে পারে। আগামী দুইদিন সারাদেশে তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

শীর্ষ সংবাদ:
‘করোনা সাহেদের’ জমি প্রতারণা         ইতালি ফেরতদের ১৪৭ জন আশকোনায় কোয়ারেন্টাইনে         নির্বাচন কমিশন নিয়ে ফখরুলের বক্তব্য ষড়যন্ত্রমূলক ॥ কাদের         রিজেন্ট সিলগালা করার সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন দিয়েছিল সাহেদ         মায়ের কবরের পাশে সাহারা খাতুনের লাশ আজ দাফন         করোনা রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         করোনায় দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬,৪০৬ জন         ইরানে ফের সর্বোচ্চ মৃত্যু         আন্তঃজেলা রুটে দোতলা বাস নামাতে পারছে না বিআরটিসি         দ্বিতীয় দফায় বন্যার প্রকোপ শুরু, নিম্নাঞ্চল প্লাবিত         চট্টগ্রামে ফের কিট সঙ্কট ॥ নমুনা পরীক্ষা নেমে এসেছে অর্ধেকে         হালদায় পোনা উৎপাদনে এবার রেকর্ড সাফল্য         ইলিশে ভর করে কমছে সব মাছের দাম         দেশে ফিরলেন মালদ্বীপে আটকে পড়া ১৫৭ জন         উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার ॥ পলক         রাষ্ট্রপতির ছোট ভাই করোনা ভাইরাসে আক্রান্ত, সিএমএইচে ভর্তি         সাহেদকে ছাড় দেয়ার প্রশ্নই আসে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ইসি নিয়ে ফখরুলের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক ॥ কাদের         মাদকদ্রব্যের তালিকায় টাপেন্টাডলকে যুক্ত করে গেজেট প্রকাশ         রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম        
//--BID Records