রবিবার ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ক’দিনের বৃষ্টিতে রাজধানীর রাস্তা ও অলিগলি কর্দমাক্ত

  • বঙ্গোপসাগরে লঘুচাপ

স্টাফ রিপোর্টার ॥ দেশের ওপর সক্রিয় রয়েছে দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু। এই বায়ুর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও এর আশপাশের এলাকায় লঘুচাপের সৃষ্টি হয়েছে। গত সোমবার থেকে রাজধানীসহ দেশের অধিকাংশ জেলায় হাল্কা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। বৃষ্টিতে কোরবানি পরবর্তী জড়ো হওয়া আবর্জনা সরে যাওয়ায় শহরবাসীরা প্রশান্তি অনুভব করলেও ভেস্তে যায় ঈদে খোলা জায়গায় ঘুরে বেড়ানোর আনন্দ। রাজধানীর রাস্তাঘাট ও অলিগলি হয়ে উঠেছে কর্দমাক্ত। কোথাও কোথাও জমে উঠেছে বৃষ্টির পানি। দিনভর বৃষ্টি থাকায় খোলা জায়গায় ঈদ আনন্দ উপভোগ করা সম্ভব হচ্ছে না। অনেকটা চার দেয়ালের মধ্যেই চলছে ঈদের নানা কর্মসূচী।

আবহাওয়া অধিদফতর জানায়, লঘুচাপটি ভারতের পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত আছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় হয়ে উত্তর বঙ্গোপসাগরে মাঝারি থেকে প্রবল অবস্থায় আছে। এর প্রভাবে সোমবার রাত থেকে দেশের বিভিন্নস্থানে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। আজ বৃহস্পতিবারও খুলনা, বরিশাল, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ স্থানে এবং রাজশাহী ময়মনসিংহ, রংপুর ও সিলেট বিভাগের অনেক জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এসব জায়গায় ঝড়ো হাওয়াসহ হাল্কা থেকে মাঝারি কিংবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দেশের কোথাও কোথাও ভারি বৃষ্টি হতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদফতর। লঘুচাপের প্রভাবে বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত বৃষ্টি ও বজ্রপাত অব্যাহত থাকতে পারে। আগামী দুইদিন সারাদেশে তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

শীর্ষ সংবাদ:
বাঙালীর মুক্তির সনদ ৬ দফা         দেশে করোনায় মৃত্যু ও আক্রান্তের উর্ধগতি থামছে না         ইউনাইটেডে অগ্নিকান্ড অবহেলা আর অব্যবস্থাপনায়         বেনাপোল বন্দর দিয়ে রেল কার্গোতে পণ্য আমদানির অনুমতি         এবার এলাকাভিত্তিক লকডাউন         হাসপাতাল থেকে রোগী ফেরত দেয়া মানবতাবিরোধী ॥ তথ্যমন্ত্রী         নাসিমের অবস্থা সঙ্কটাপন্ন, রাখা হয়েছে ভেন্টিলেশনে         বজ্রপাতে শিক্ষক গৃহবধূসহ নয়জনের মৃত্যু         পুরান ঢাকার ৩ গোডাউনে কেমিক্যাল বিস্ফোরণ ॥ দগ্ধ দুই         গায়েবি মামলায় বিরোধীদের গ্রেফতার চলছে ॥ ফখরুল         ভার্চুয়াল কোর্টে সাড়ে ২৭ হাজার জামিন ॥ বিচার প্রার্থীরা উপকৃত         রাজধানী জলসবুজে পরিণত করার মহাপরিকল্পনা         চট্টগ্রামে করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়ছে         উৎসবমুখর রাজধানীর বাড়ির ছাদ         সংসদের ৩০০ জনকে করোনা পরীক্ষার নির্দেশ         করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৩৫ জন         অনলাইনে যোগদান করবেন পদোন্নতি পাওয়া যুগ্ম সচিবরা         রবিবার থেকে রাজধানীতে জোন ভিত্তিক লকডাউন         সোমবার লালা সংগ্রহের ডিভাইস জমা দেবে গণস্বাস্থ্য         করোনা সংকটে এখনো কিছু মানুষ সমালোচনায় ব্যস্ত : তথ্যমন্ত্রী        
//--BID Records