মঙ্গলবার ২২ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারতে বন্যায় মৃতের সংখ্যা ২২৭

ভারতে বন্যায় মৃতের সংখ্যা ২২৭

অনলাইন রিপোর্টার ॥ বন্যায় ভারতজুড়ে মৃতের সংখ্যা দুইশো ছাড়িয়ে গেল। সোমবার রাত পর্যন্ত সরকারিভাবে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২৭। বন্যা, ভূমিধসের পাশাপাশি বজ্রপাতেও এদিন একাধিক ব্যক্তি প্রাণ হারিয়েছে।

এক প্রতিবেদনে বলা হয়, মৃত্যু ও ক্ষয়ক্ষতির দিক থেকে এখন পর্যন্ত সবচেয়ে বেশি বিপর্যস্ত কেরালা। এই রাজ্যে সরকারিভাবে মৃতের সংখ্যা এখন ৮০। ভূমিধসে বিধ্বস্ত রাজ্যের মালাপ্পুরম ও ওয়ানাডে সোমবার আরও কয়েকটি দেহ উদ্ধার হওয়ায় মৃতের সংখ্যা ৮০ ছুঁয়েছে।

এছাড়া এখনও ৫৮ জন নিখোঁজ আছে। গত চার দিনে ৮০টি ভূমিধস হয়েছে সেখানে। সব মিলিয়ে এতে আশ্রয়হীন হয়ে পড়েছে প্রায় ৩ লক্ষ মানুষ। কেরালার কৃষিমন্ত্রী ভিএস সুনীল কুমার জানিয়েছেন, ১৮ হাজার হেক্টর জমির ফসল নষ্ট হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছেন ৮১ হাজার কৃষক। আর্থিক ক্ষতির পরিমাণ ৮০০ কোটি রুপি।

বর্তমান এই বিপর্যয়ের মধ্যে এদিন আবহাওয়া অফিস কেরালার উদ্বেগ বাড়িয়ে ঘোষণা করেছে, আগামী কয়েক ঘণ্টায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে চলেছে।

শুধু কেরালা নয়, কর্নাটক, কঙ্কন অঞ্চল, ওডিশা ও মহারাষ্ট্রের বিদর্ভে ১৩ ও ১৪ আগস্ট অতি ভারী বৃষ্টিপাত হবে। এছাড়া ছত্তিসগড়, মধ্যপ্রদেশ ও পূর্ব রাজস্থানকে সতর্ক করে জারি হয়েছে

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records