বুধবার ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেসির সেই গোলটাই উয়েফার সেরা

 মেসির সেই গোলটাই উয়েফার সেরা

স্পোর্টস রিপোর্টার ॥ গত মৌসুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনাল থেকেই বিদায় নেয় লিওনেল মেসির বার্সিলোনা। তবে ব্যক্তিগত পারফর্মেন্সে কাতালান ক্লাবটির আর্জেন্টাইন স্ট্রাইকার উজ্জল্য ছড়ান ঠিকই। দুর্দান্ত পারফর্ম করে গত বছর সেরা ফরোয়ার্ড নির্বাচিত হন এলএম টেন। এরপর সেরা গোলের স্বীকৃতিও পেলেন বার্সিলোনার এই তারকা ফুটবলার। গেল মৌসুমে চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনালের প্রথম লেগে লিভারপুলের বিপক্ষে দুর্দান্ত ফ্রি-কিকে করা মেসির সেই অবিশ্বাস্য গোলটিকেই সেরা নির্বাচিত করেছে উয়েফা ডট কম। ঐ ম্যাচের ৮২ মিনিটে বক্সের বাইরে লিভারপুলের ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফাবিনহোর ভুলে ফ্রি-কিক পেয়েছিল বার্সিলোনা। স্বাভাবিকভাবেই ফ্রি-কিক নিতে আসেন দলের প্রাণভোমরা মেসি। মস্তিষ্কের তীক্ষ্ন বুদ্ধি আর নিজ পায়ের জাদুতে লিভারপুলের গোলপোস্টের ডানদিকের ওপর দিয়ে কোনাকুনি শটে গোল আদায় করে নেন মেসি। ঝাঁপ দিয়েও বল ধরতে না পেরে রীতিমতো মেসির গোলে বোকা বনে যান লিভারপুলের বিশ্বসেরা ব্রাজিলিয়ান গোলরক্ষক এ্যালিসন বেকার। মেসির ঐ দুর্দান্ত গোলটিকেই নির্বাচিত করা হলো ২০১৮-১৯ মৌসুমের চ্যাম্পিয়ন্স লীগের সেরা গোল হিসেবে।

সেরা গোলদাতা হবার পথে মেসি পেছনে ফেলেছেন দুই পর্তুগীজ তারকা ক্রিস্টিয়ানো রোনাল্ডো আর পোর্তোর দানিলোকে। আগের দু’বছর এই স্বীকৃতি পেয়েছিলেন যথাক্রমে রোনাল্ডো এবং মারিও মানজুকিচ। চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনালের প্রথম লেগের সেই ম্যাচটা ৩-০ গোলে জিতেছিল বার্সিলোনা। কিন্তু তথাপি সেবার ফাইনালে উঠতে ব্যর্থ হয় তার দল। কেননা দ্বিতীয় লেগে ৪-০ গোলে দুর্দান্ত কামব্যাক করেছিল লিভারপুল। যে কারণে দুই লেগ মিলিয়ে ৪-৩ ব্যবধানে এগিয়ে ফাইনালে ওঠে লিভারপুল। শিরোপা জয়ের লড়াইয়ে জার্গেন ক্লপের দল ২-০ গোলে টটেনহামকে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের শিরোপাও জিতে।

শীর্ষ সংবাদ:
জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১