মঙ্গলবার ২২ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিএনপিকে অতীত কৃতকর্মের জন্য ক্ষমা চাইতে হবে ॥ নাসিম

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগ সভাপতিম-লীর সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, যারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনীদের আশ্রয়-প্রশ্রয় দিয়েছে, খুনীদের সংসদে বসিয়ে পার্লামেন্টকে কলঙ্কিত করেছে, জঙ্গীর উত্থান ঘটিয়েছে। যারা বাংলাদেশকে দুর্নীতি-সন্ত্রাসের জনপদ বানিয়েছিল সেই বিএনপি নেতৃত্বকে অতীত কৃতকর্মের জন্য ক্ষমা চাইতে হবে। এরপর তারা যেন গণতন্ত্র, মানবতা ও আইনের শাসনের কথা বলে। বিএনপির অতীত কৃতকর্মের কথা জনগণ কখনও ভুলে যাবে না।

শনিবার ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৮৯তম জš§বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর খুনীদের আশ্রয়-প্রশ্রয় দিয়েছেন জিয়াউর রহমান, এইচএম এরশাদ ও খালেদা জিয়া। ১৯৭৫ সালের ১৫ আগস্টের সেই কালরাতের মতোই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে টার্গেট করে ১৯৮৯ সালে খুনীর দল ফ্রিডম পার্টি হামলা চালিয়েছিল ধানম-ি ৩২ নম্বর সড়কের বঙ্গবন্ধু ভবনে।

তিনি বলেন, ইমডেমনিটি অধ্যাদেশ জারি করে বঙ্গবন্ধুর খুনীদের বিচারের পথ বন্ধ করা হয়েছিল। তারা খুনীদের এমপি বানিয়েছিল, এর প্রতিবাদ করতে গিয়ে আমাকে জেলে যেতে হয়। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ইমডেমনিটি অধ্যাদেশ বাতিল করে বঙ্গবন্ধুর খুনীদের বিচার করেছেন। এতে জাতি কিছুটা হলেও কলঙ্কমুক্ত হয়েছে। তিনি বলেন, সমস্ত সাহসী নেতার শক্তি হলো সহধর্মিণী। বঙ্গমাতা যদি বঙ্গবন্ধুকে সাহস না যোগাতেন তাহলে হয়তো স্বাধীনতা সংগ্রাম হতো না, এই দেশ স্বাধীন হতো না। বঙ্গবন্ধু একাডেমির সভাপতি নাজমুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জাসদ সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ দিলীপ রায়, আওয়ামী লীগ নেতা এমএ করিম, বঙ্গবন্ধু একাডেমির মহাসচিব হুমায়ুন কবির মিজি প্রমুখ বক্তব্য রাখেন।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records