শনিবার ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জিফপম নামের কুকুরটির ইনস্টাগ্রাম থেকে আয় ১২ লাখ টাকা

জিফপম নামের কুকুরটির ইনস্টাগ্রাম থেকে আয় ১২ লাখ টাকা

অনলাইন ডেস্ক ॥ আয়তনে এক ফুটের চেয়ে একটু বেশি। তাতে কী? ওই ছোট্ট শরীরের নানা কসরত ও আকর্ষণ দিয়েই ইতিমধ্যে পকেটে পুরেছেন বারো লাখ টাকা আর কব্জায় রয়েছে ন’কোটিরও বেশি ফলোয়ার! সৌজন্য ইনস্টাগ্রাম।

শুধু ইনস্টাগ্রামই নয়, সোশ্যাল মিডিয়ার অন্যান্য প্ল্যাটফর্মেও অনুরাগীর সংখ্যাও ছুঁয়েছে প্রায় তিন কোটি। জনপ্রিয়তার দৌড়ে ইতিমধ্যেই ইনি পিছনে ফেলে দিয়েছেন সুপারওম্যান বা ড্যানিয়েল জোনাসকেও। ইনস্টাগ্রামের একটা অ্যাকাউন্ট। আর তাতেই মজেছেন আট থেকে আশি। ভাবছেন কে সেই মানুষ? না, জাতিতে মানুষ না হলেও তার আদর ও জনপ্রিয়তা তুঙ্গে। প্রতি দিন তার রোজনামচা ও নিত্যনতুন কসরত দেখতে দলে দলে মানুষ ভিড় করেন। মাত্র কয়েক বছরেই অনলাইনে সেনসেশন হয়ে উঠেছে এই বিশেষ পমেরানিয়ান কুকুরটি। নাম তার জিফপম। নিত্যনতুন করসত তো আছেই, তার সঙ্গে জিফপমের মনখারাপ, আনন্দ, ফূর্তির সবটাই ইনস্টাগ্রামে চোখ রাখলেই জানা যায়। শুধু আনন্দ-দুঃখই নয়, ঋতুভেদে নতুন নতুন জামাকাপড় পেলেও খুবই খুশি হয় জিফপম। সে খুশির প্রমাণও রাখা থাকে তার সোশ্যাল সাইটের পাতায়। ইনস্টাগ্রাম ও সোশ্যাল সাইটের নানা পোস্ট মিলিয়ে প্রায় ১২ লক্ষ টাকা রোজগার করেছে জিফপম। তার নিজের নামেই রয়েছে অ্যাকাউন্ট। নিজের সাজ-পোশাক থেকে দরকারি সরঞ্জামও তার নামেই কেনাকাটা করা হয়। বিপুল জনপ্রিয়তার কারণে নানা অনলাইন সাইট ও দোকান তার জন্য বিশেষ ছাড়েরও ব্যবস্থা রাখে। তবে সোশ্যাল সাইটে নাম করার আগেই সে ঢুকে পড়েছে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে। চারপেয়ে প্রাণীদের মধ্যে দু’পায়ে দাঁড়াতে পারার কৌশল সবচেয়ে দ্রুত শিখে নেওয়ার জন্যই তার এই পুরস্কার! বিভিন্ন ডগ শো-তে পুরস্কার তো রয়েইছে, এ ছাড়া তার ‘স্মার্টনেসের’ জন্য সিনেমাতেও ইতিমধ্যেই মুখ দেখিয়ে ফেলেছে জিফপম। ২০১৩-য় ‘আ নাইট ইন কাউটাউন’ এবং ২০১৬-য় ‘জ্যাকভ সার্টোরিয়াস: হিট অর মিস’ ছবিতে তার চরিত্র বেশ আকর্ষণীয় ছিল। ‘আ নাইট ইন কাউটাউন’-এর সাফল্যের পর কার্টি পেরি-র মিউজিক ভিডিও ‘ডার্ক হর্স’-এ ২০১৪-য় মুখ দেখিয়েছে জিফপম। ইনস্টাগ্রামে প্রিয় পোষ্যর দৌড়েও ‘কিডস চয়েস অ্যাওয়ার্ড’-এর শিরোপাও তারই দখলে। সম্প্রতি ম়ডেলিংয়েও হাত পাকাতে শুরু করেছে জিফপম। বিভিন্ন ব্র্যান্ডের আম্বাসাডর হওয়ার অফারও রয়েছে তার হাতে। জিফপমের আদলে সফ্ট টয়ও তৈরি হওয়ার অফার এসেছে। তবে জিফপমের এত জনপ্রিয়তার নেপথ্যে যে কে তা আজও স্পষ্ট নয়। আদরের এই পোষ্যের দাবিদার কে, তা নিয়ে সোশ্যাল সাইটে জল্পনা চললেও তাঁর নাম এখনও সামনে আসেনি। বরং প্রিয় পমেরানিয়ানের জন্য অনলাইন কেনাকাটা থেকে সোশ্যাল সাইট দেখভাল— পুরোটাই তিনি চালান খোদ জিফপমের নামেই।

সূত্র : আনন্দবাজার প্রত্রিকা

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়