বুধবার ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ছেলেধরা সন্দেহে মানসিক ভারসাম্যহীন নারীকে বেধড়ক পিটুনি

জনকণ্ঠ ডেস্ক ॥ পঞ্চগড়ে মানসিক ভারসাম্যহীন এক নারীকে ছেলেধরা সন্দেহে বেধড়ক মারপিট করা হয়েছে। পাশাপাশি একই জেলার হাফিজাবাদে সাত বছরের শিশুর ওপর হামলা চালিয়ে তার একটি আঙ্গুল কেটে ফেলা হয়েছে। শিশুটির পরিবার ও স্থানীয়রা ঘটনাটি ছেলেধরার কাজ বলে ধারণা করছে। ঝালকাঠিতে গুজব ছড়ানোর দায়ে একজনকে ও দিনাজপুরে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। এদিকে ছেলেধরা গুজবরোধে কলাপাড়া, নাটোর, খাগড়াছড়ি, কিশোরগঞ্জ ও টাঙ্গাইলে জনসচেতনতামূলক সভা ও সেমিনার করা হয়েছে। এছাড়া মুন্সীগঞ্জে তিনদিন বিদ্যুত থাকবে না বলে গুজব ছড়ানোর স্থানীয় শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীদের উপস্থিতি খুবই কম। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।

জানা গেছে, পঞ্চগড়ের বোদায় মানসিক ভারসাম্যহীন এক নারীকে ছেলেধরা সন্দেহে এলাকাবাসী বেধরক মারপিট করে আটকে রেখেছে বলে অভিযোগ পাওয়া গেছে। খবর পেয়ে বোদা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে নারীটিকে উদ্ধার করেছে। পরে জিজ্ঞাসাবাদ করে মানসিক ভারসাম্যহীন হওয়ায় মহিলাটিকে ছেড়ে দেয়া হয়। তবে মানসিক ভারসাম্যহীন নারীর নাম ও পরিচয় জানা যায়নি।

জানা যায়, বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউপির হাড়িপুকুরী গ্রামের বৃদ্ধ মোহন রায়ের বাড়ি থেকে বুধবার গভীররাতে এক নারীকে আটক করা হয়। আটকের পর জিজ্ঞাসাবাদে অসলগ্ন কথাবার্তা বলায় তাকে ছেলেধরা সন্দেহে গ্রামবাসী বেধরক মারপিট করে আটকে রাখে।

বোদা থানার অফিসার ইনচার্জ আবু হায়দার মোঃ আশরাফুজ্জামান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, নারীটি মানসিক ভারসাম্যহীন।

এদিকে, পঞ্চগড়ের হাফিজাবাদ ক্ষণিয়াপাড়া আফ্রিদি নামে সাত বছরের এক শিশুর ওপর হামলার ঘটনা ঘটেছে। অজ্ঞাত ব্যক্তির ধারালো অস্ত্রের আঘাতে শিশুটির বাম হাতের একটি আঙ্গুল বিচ্ছিন্ন হয়ে গেছে। বুধবার রাতে এই ঘটনাটি ঘটে। পরিবারের দাবি, ছেলেধরাই তাদের সন্তানের ওপর এই হামলা চালিয়ে পালিয়ে যায়। তবে, ঘটনাস্থলে গিয়ে ছেলেধরার বিষয়ে কোন তথ্য পায়নি পুলিশ।

জানা যায়, বুধবার রাত সাড়ে ১০টায় ক্ষণিয়াপাড়া গ্রামের জাহাঙ্গীর আলমের স্ত্রী রত্না বেগম শয়ন ঘরে দুই ছেলে আফ্রিদি (৭) ও আরাফাতকে (৩) রেখে তালা মেরে পাশের বাড়িতে টিভি দেখতে যান। কিছুক্ষণ পর ঘরের মধ্যে ছেলেদের চিৎকার ও কান্নাকাটির আওয়াজ শুনে বাড়িতে ছুটে যায়। ঘরের ভেতর সন্তানের চিৎকারে রত্নাও চিৎকার শুরু করেন।

ঝালকাঠি ॥ ঝালকাঠিতে জিডিটাল নিরাপত্তা আইনে রিয়াজুল মোর্শেদ (৩২) নামের এক যুবককে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে ঝালকাঠি থানায় মামলা দায়ের করেছে। বৃহস্পতিবার রিয়াজুলকে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। রিয়াজুল ঝালকাঠি শহরের কালিবাড়ী এলাকার মরহুম এ্যাড. হাবিবুর রহমানের পুত্র।

কলাপাড়া ॥ কলাপাড়া উপজেলার অর্ধশতাধিক শিক্ষাপ্রতিষ্ঠানে ছেলেধরা, কল্লাকাটাসহ বিভিন্ন গুজব রোধে অভিভাবক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে সচেতনতামূলক সভা হয়েছে। উপজেলা প্রশাসন ও শিক্ষাপ্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।

নাটোর ॥ নাটোরের বড়াইগ্রামে দেশব্যাপী শিশু অপহরণ ও হত্যা সংক্রান্ত গুজবের বিরুদ্ধে গণসচেতনামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে উপজেলা পরিষদের আয়োজনে এই গণসচেতনতামূলক সভার আয়োজন করা হয়।

খাগড়াছড়ি ॥ সাম্প্রতিক গুজব ও সমসামিয়ক বিষয় নিয়ে খাগড়াছড়িতে সচেতনমূলক আইনশৃঙ্খলা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে শহরের মুক্তমঞ্চে এই সভা অনুষ্ঠিত হয়। জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশিং ফোরামের উদ্যোগে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান।

কিশোরগঞ্জ ॥ কিশোরগঞ্জের পুলিশ সুপার (এসপি) মোঃ মাশরুকুর রহমান খালেদ, বিপিএম (বার)। বলেছেন, স্যোশাল মিডিয়ায় কেউ গুজব ছড়ালে তাৎক্ষণিক কেউ বিশ্বাস করে তা শেয়ার দেবেন না। না জেনে, না শুনে এবং যাচাই-বাছাই না করে গুজব শেয়ার দিলে কঠোর আইনী পদক্ষেপ গ্রহণ করা হবে।

টাঙ্গাইল ॥ গুজব ও গণপিটুনি রোধে সারাদেশের মতো টাঙ্গাইলেও মাঠে নেমেছে পুলিশ। প্রত্যন্ত গ্রাম থেকে শুরু করে শহর পর্যন্ত প্রতি এলাকায় সচেতনতামূলক লিফলেটও বিতরণ ও মাইকিং করা হচ্ছে। এছাড়া গুরুত্বপূর্ণ স্কুলগুলোতে সচেতনতামূলক সভাও করা হয়েছে। সকাল থেকে শুরু করে মধ্যে রাত পর্যন্ত চলছে পুলিশের এ কার্যক্রম। পুলিশের পক্ষ থেকে ছেলেধরা গুজবে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেয়া হচ্ছে। কাউকে সন্দেহজনক মনে হলে সঙ্গে সঙ্গেই থানায় জানানোরও পরামর্শ দেয়া হচ্ছে পুলিশের পক্ষ থেকে। এদিকে গুজব ও গণপিটুনি রোধে সারাদেশের মতো টাঙ্গাইলেও ‘গণসচেতনতা সপ্তাহ’ শুরু হয়েছে। বৃহস্পতিবার থেকে এ ‘গণসচেতনতা সপ্তাহ’ শুরু হয়েছে। আগামী ৩১ জুলাই পর্যন্ত চলবে। বৃহস্পতিবার দুপুরে টাঙ্গাইলের নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার।

মুন্সীগঞ্জ ॥ বৃহস্পতিবার থেকে মুন্সীগঞ্জসহ সারাদেশে তিনদিন বিদ্যুত সরবরাহ বন্ধ থাকবে। আর এ সুযোগে মানুষের কল্লাকাটা হবে বলে একটি নতুন গুজবের সৃষ্টি হয়েছে। মুন্সীগঞ্জের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে খোঁজ নিয়ে জানা যায়, বিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতি তুলনামূলক হারে কম। অধিকাংশ শিক্ষার্থী অভিভাবক সঙ্গে নিয়ে স্কুলে উপস্থিত হয়েছে।

ফেসবুকে স্ট্যাটাস- এক লাখ মাথা

লাগবে, দিনাজপুরে আটক ১ ॥ স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকে জানান, এক লাখ মানুষের মাথা লাগবে বলে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার অভিযোগে মোস্তফা মনোয়ার হোসেন (৩৫) নামে এক যুবককে আটক করেছে দিনাজপুর কোতোয়ালি থানা পুলিশ। বৃহস্পতিবার বিকেলে দিনাজপুর পুলিশ লাইন্স অডিটরিয়াম হল রুমে সাংবাদিকদের এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম। আটকের সময় তার কাছ থেকে একটি ল্যাপটপ, একটি মডেম, দুটি মোবাইল ফোন ও তিনটি সিম উদ্ধার করা হয়।

এর আগে বুধবার রাত ২টায় তাকে নিজ বাসা থেকে আটক করা হয়। আটক মোস্তফা মনোয়ার হোসেন দিনাজপুর সদর উপজেলার ৬ নং আউলিয়াপুর ইউনিয়নের মহরমপুর গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে। মোস্তফা দিনাজপুর শহরের চারুবাবুর মোড় শাখা ফারইস্ট লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ব্রাঞ্চ ম্যানেজার।

প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম জানান, রাতে গোপন সংবাদের ভিত্তিতে দিনাজপুর কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) বজলুর রশিদের নেতৃত্বে পুলিশের একটি অভিযান পরিচালনা করা হয়। এ সময় গুজব ছড়ানোর অভিযোগে তাকে আটক করা হয়।

শীর্ষ সংবাদ:
সংসদ ভবন উন্নয়ন সম্পর্কিত উপস্থাপনা দেখলেন প্রধানমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩৭ জনের, নতুন শনাক্ত ১৬৬৬         ঢাবি ছাত্রী ধর্ষণ মামলা ॥ আজ শিক্ষকসহ তিনজন সাক্ষ্য দিয়েছেন         আপনাদের প্রতি অনুরোধ আপনারা বিশৃঙ্খলা করবেন না ॥ পররাষ্ট্রমন্ত্রী         করোনার সেকেন্ড ওয়েভ মোকাবিলায় স্বাস্থ্যবিভাগ প্রস্তুত রয়েছে ॥ স্বাস্থ্যমন্ত্রী         প্রবাসী কল্যাণ ভবনের সামনে সৌদি প্রবাসীদের বিক্ষোভ         করোনা মেট্রোরেলের সবকিছু ওলট-পালট করে দিয়েছে         করোনা আছে এবং সেটা শীতকালে বাড়তে পারে ॥ তথ্যমন্ত্রী         জাহালমের ক্ষতিপূরণের রায় ২৯ সেপ্টেম্বর         করোনার কারণে এবার নোবেল পুরস্কার অনুষ্ঠান স্থগিত         যানবাহন পরীক্ষায় আরও ফিটনেস সেন্টার স্থাপনের নির্দেশ         ওমরাহ পালনে কাবা ঘর খুলে দিচ্ছে সৌদি         বাংলাদেশে বায়োফ্লক পদ্ধতিতে তরুণরা মাছ চাষে আগ্রহী হয়ে উঠছেন         করোনা ॥ ভারতে সুস্থতার হার ৮০ শতাংশ         জাতিসংঘের অধিবেশন : সংহতির ওপর জোর দিলেন মহাসচিব         যেখানে ডেঙ্গু বেশি সেখানে করোনা কম ॥ গবেষণা         যুক্তরাষ্ট্র মৃতের সংখ্যা ২ লাখ ছাড়িয়েছে         করোনা না যেতেই যুক্তরাষ্ট্রে ‘টুইনডেমিক’ আতঙ্ক         আবার জাতিসংঘের ভাষণে করোনাকে ‘চীনা ভাইরাস’ বললেন ট্রাম্প         শুধু মাত্র মুসলিম হওয়ার কারণে হোটেল থেকে তাড়িয়ে দেয়া হল