শুক্রবার ১৫ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গুজব প্রতিরোধে দলের নেতাকর্মীরা কাজ করবে ॥ তথ্যমন্ত্রী

গুজব প্রতিরোধে দলের নেতাকর্মীরা কাজ করবে ॥ তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক ॥ আজ বুধবার সচিবালয়ে নিজ দফতরে প্রচার ও প্রকাশনা সম্পাদক, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, পদ্মা সেতুতে শিশু বলি দিতে হবে, এমন গুজব থেকেই ছেলেধরা আতঙ্কের সৃষ্টি হয়েছে। এসব গুজব প্রতিরোধে দলের (আওয়ামী লীগের) নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি বলেন, গত কয়েকদিন ধরে সারা বাংলাদেশে ছেলেধরা গুজব ছড়িয়ে অনেক নিরীহ মানুষকে হত্যা করা হয়েছে। এগুলো সবগুলোই হত্যাকাণ্ড। যারা এ কাজ করেছে, তারা সবাই হত্যা মামলার আসামি। সরকার তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করছে। একইসঙ্গে এ ধরনের গুজব যেন না ছড়ায়, সে জন্য নানাবিধ ব্যবস্থা গ্রহণ করেছে।

সরকার বিভিন্নভাবে এ বিষয়ে পদক্ষেপ গ্রহণ করছে, আওয়ামী লীগ কি কোনো পদক্ষেপ গ্রহণ করেছে? এমন প্রশ্নে তিনি বলেন, এ ধরনের আতঙ্ক যারা ছড়াচ্ছে, তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার জন্য ঐক্যবদ্ধ হয়ে দলীয়ভাবে কাজ করার আহ্বান জানানো হয়েছে।

এ ধরনের গুজবে কান না দেয়ার জন্য জনগণের প্রতি অনুরোধ জানান তথ্যমন্ত্রী। বলেন, ছেলে ধরার যে আতঙ্ক ছাড়ানো হয়েছে, এর কোনো সত্যতা এখনও পর্যন্ত পাওয়া যায়নি।

তথ্যমন্ত্রী বলেন, ‘এই গুজব ছড়ানোর কারণে ইতোমধ্যে ৪৪ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের অনেকেরই রাজনৈতিক পরিচয় জানা গেছে।’

গ্রেফতার ৪৪ জনের রাজনৈতি পরিচিত কি? জানতে চাইলে তিনি বলেন, ‘এটা তদন্তাধীন বিষয়। তাই এ মুহূর্তে এটা বলতে চাই না। আইন-শৃঙ্খলা বাহিনী তাদের জিজ্ঞাসাবাদ করছে। এ বিষয়ে আইন-শৃঙ্খলা বাহিনীই কথা বলবে।’

তিনি বলেন, গুজব প্রতিরোধে স্বরাষ্ট্র ও তথ্য মন্ত্রণালয় নানাবিধ ব্যবস্থা গ্রহণ করেছে। গণমাধ্যমের মাধ্যমে জনগণকে এ বিষয়ে সতেচন করা হচ্ছে।

শীর্ষ সংবাদ:
লবিস্ট নিয়োগের এত টাকা কোথা থেকে এলো         মেট্রোরেলের পুরো কাঠামো দৃশ্যমান         ইসি গঠন আইন পাস ॥ স্বাধীনতার ৫০ বছর পর         দেশী উদ্যোক্তাদের বিদেশে বিনিয়োগের পথ উন্মুক্ত         এ মাসে নির্মল বাতাস মেলেনি রাজধানীতে         কঠিন হলেও দলীয় সরকারের অধীনে নির্বাচনই সমাধান         শাবিতে অহিংস আন্দোলন চলবে ॥ ভিসি সরিয়ে নেয়ার গুঞ্জন         দেশে করোনায় আরও ১৫ জনের মৃত্যু         জাতির পিতা হত্যার পর কবি, আবৃত্তিকাররাই প্রতিবাদ করেছেন         দেশে করোনার চেয়ে অসংক্রামক রোগে মৃত্যু বেশি         নায়ক না ভিলেন-শিল্পীরা কাকে বেছে নেবেন?         রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের নেপথ্যে কে- বের হয়ে আসছে         পরপর দু’বছর দেশসেরা, সিএমপির গতি আরও বাড়বে         দেশের সর্বনাশ করতেই বিএনপির লবিষ্ট নিয়োগ : সংসদে প্রধানমন্ত্রী         ৪৪তম বিসিএসের আবেদন ২ মার্চ পর্যন্ত         জমি অধিগ্রহণে আমার লাভবান হওয়ার খবর উদ্দেশ্যপ্রণোদিত : শিক্ষামন্ত্রী         জানুয়ারিতে ‘অস্বাস্থ্যকর বায়ু’ ছিল ঢাকায়         করোনায় আরও ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৫৮০৭         গাইবান্ধায় ইভিএম এর মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন হবে ॥ কবিতা খানম