বুধবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শহিদুল্লাহর একক সঙ্গীত সন্ধ্যায় মুগ্ধ শ্রতারা

শহিদুল্লাহর একক সঙ্গীত সন্ধ্যায় মুগ্ধ শ্রতারা

শহিদুল্লাহর একক সঙ্গীত সন্ধ্যায় মুগ্ধ শ্রতারা

অনলাইন ডেস্ক ॥ প্রতিভাবান লোক সঙ্গীতশিল্পী ও সাংবাদিক মো: শহিদুল্লাহর একক সঙ্গীত সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ শিল্পকলা একাডেমির সঙ্গীত, আবৃত্তি ও নৃত্যকলা মিলনায়তনে । শহীদ শিল্পীগোষ্ঠী আয়োজনে আলোচনা ও সঙ্গীত সন্ধ্যা শরু হয় ৬টা ১৫ মিনিটে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সঙ্গীতশিল্পী রুপু খান। সভাপতিত্ব করেন উচ্চাঙ্গ ও নজরুল সঙ্গীতশিল্পী করিম হাসান খান। আলোচনা পর্বের পর সঙ্গীত সন্ধ্যায় একে একে প্রায় ১৮টি কিছু জনপ্রিয় লোকসঙ্গীত পরিবেশন করেন শিল্পী।

উল্লেখযোগ্য গানগুলো হলো: সুজলা সুফলা শস্য শ্যামলায়, কে যাও ভাটির দেশের নাইয়ারে, স্বরূপ তুই বিনে দুঃখ বলব কার কাছে রে, উজান গাঙ্গের নাইয়া, এই যে দুনিয়া কিসের লাগিয়া, আমার হাড় কালা করলাম রে, বাওকুমটা বাতাসে যেমন, ফান্দে পড়িয়া বগা কান্দে, আমায় এত রাতে কেনে ডাক দিলি, কী সন্ধানে যাই সেখানে, এই বেলা তোর ঘরের খবর জেনে নে ওে মন, ও যার আপন খবর, জাত গেল জাত গেল বলে, আমার বন্ধু দয়াময় তোমারে দেখিবার মনে, কলিজাতে দাগ লেগেছে, বাউল বেশে দেশে বেড়াই আমি ঘুরেসহ ইত্যাদি জনপ্রিয় গান।

যন্ত্রসংগীতে যারা ছিলেন: কী- বোর্ড: নিউটন বৈরাগী, প্যাড: সুদর্শন বড়াল, বাঁশী : নীতিশ রায়, তবলা: গৌতম বাঢ়ৈ, দাতরা : সুমন শীল, হারমনিয়াম: পিংকু সাধক।

আমাদের লোকসঙ্গীতের ভূবন যে অনেক গভীরে বিস্তৃত তা শিল্পীর পরিবেশনায় আবার প্রকাশ পেয়েছে। অনুষ্ঠানে বিপুল সংখ্যক দর্শক শহিদুল্লাহর গান মন্ত্রমুগ্ধের মত শুনেছেন। দর্শকরা পরবর্তিতে এই ধরণের একক সঙ্গীত সন্ধ্যার আয়োজনের জন্য শহীদ শিল্পীগোষ্ঠীকে অনুরোধ করে।

শীর্ষ সংবাদ:
চিকিৎসায় প্রতারণা ॥ সিলগালা করা হলো রিজেন্ট হাসপাতাল         পিক টাইম কবে ॥ করোনা সংক্রমণ         বান্দরবানে ফের ব্রাশফায়ারে ছয় খুন         বিনিয়োগ ও কর্মসংস্থান বাড়ানোই লক্ষ্য         জাবিতে ১২ জুলাই থেকে অনলাইন ক্লাস শুরু         উত্তরে পানি কমতে শুরু করলেও দুর্ভোগ কমেনি         বন্যা মোকাবেলায় বাংলাদেশকে এক লাখ ইউরো দিচ্ছে ইইউ         ভার্চুয়াল আদালত নিয়ে আজ বিচারপতিদের ফুলকোর্ট সভা         বাজার স্থিতিশীল রাখতে এবার চাল আমদানির সিদ্ধান্ত         ঘরে বসেই দেখা যাবে গোয়ালঘর, কেনা যাবে কোরবানির পশু         এ বছর লক্ষ্যমাত্রার চেয়েও বেশি আউশ আবাদ হয়েছে         ড্রেন নির্মাণে রডের পরিবর্তে বাঁশ ব্যবহারকারী ইউপি মেম্বার সাসপেন্ড         সারাদেশে ১৫৮টি প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা জরিমানা         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         ওয়ারি লকডাউন আরো কঠোর হবে,এলাকাবাসী ধৈর্য্য ধরুন : মেয়র তাপস         একযুগ পর ট্রেনে কোরবানীর পশু পরিবহন করবে রেলওয়ে : রেলপথমন্ত্রী         ‘করোনা পরিস্থিতিতে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ’: তথ্যমন্ত্রী         লঞ্চ দুর্ঘটনা : হত্যাকাণ্ড প্রমাণিত হলে ‘হত্যা মামলা’ হবে : নৌপ্রতিমন্ত্রী         বিজিবির ১১৯ মুক্তিযোদ্ধার গেজেট বাতিলের প্রজ্ঞাপন স্থগিত         সংসদের মুলতবি অধিবেশন বসছে বুধবার        
//--BID Records