সোমবার ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাককানইবিতে শিক্ষার্থীদের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচী

জাককানইবিতে শিক্ষার্থীদের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচী

জাককানইবি প্রতিনিধি ॥ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন ও সরকার পরিচালন বিদ্যা বিভাগের অষ্টম ও নবম ব্যাচের উদ্যোগে বৃক্ষরোপণ অভিযান-২০১৯ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ২৩ জুলাই সকাল এগারোটায় বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার 'ব্যথার দান' এর সম্মুখে এ কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএইচএম মোস্তাফিজুর রহমান।

শিক্ষার্থীদের এমন মহতী উদ্যোগকে স্বাগত জানিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএইচএম মোস্তাফিজুর রহমান বলেন, একাডেমিক শিক্ষার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শোভাবর্ধণ ও পরিবেশ রক্ষায় শিক্ষার্থীদের ভূমিকা অগ্রগণ্য। আমি তাদের এমন উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছি এবং বিশ্ববিদ্যালয়ের এ ধরনের কর্মকান্ডে আমার সার্বিক সহযোগিতা থাকবে।

উপাচার্য বকুলের চারা রোপন করে কর্মসূচি শুভ উদ্বোধন করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ সাহাবউদ্দিন, লোকপ্রশাসন ও সরকার পরিচালন বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক শাহ্জাদা আহসান হাবিব, সহকারী অধ্যাপক সঞ্জয় কুমার মুখার্জী, চারুকলা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ ফখর উদ্দিন, লোকপ্রশাসন ও সরকার পরিচালন বিদ্যা বিভাগের প্রভাষক অলি উল্লাহ্, প্রভাষক হারুনুর রশিদ সহ বিভাগের বিভাগের অষ্টম ও নবম ব্যাচের শিক্ষার্থীরা।

বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান সঞ্জয় কুমার মুখার্জী বলেন, একটি দেশে আয়তন এবং জনসংখ্যা অনুসারে ২৫ শতাংশ বনভূমি থাকার কথা থাকলেও সরকারি হিসেবে দেশে এর পরিমান সাড়ে ১৭ শতাংশ। যা বেসরকারি হিসেবে ১০ শতাংশেরও কম। ফলে ভবিষ্যৎ প্রজন্মের জন্য দিন দিন ঝুকিপূর্ণ হয়ে উঠছে পরিবেশ। পরিবেশের এই ঝুকিপূর্ণ পরিস্থির কথা বিবেচনা করে আমাদের শিক্ষার্থীদের এ বৃক্ষরোপণ অভিযান একটি মহতী উদ্যোগ। লোকপ্রশাসন বিভাগ সর্বদা এমন মহতী উদ্যোগের পাশে ছিলো, আছে এবং ভবিষ্যতেও থাকবে।

প্রসঙ্গত, বৃক্ষরোপণকালে শিক্ষার্থীরা মেডিকেল সেন্টারের পাশাপাশি শিক্ষকদের ডরমিটরি ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়কে আমলকি, অর্জুন, জামরুল, কামরাঙ্গা, বট, আম, আমড়া, চেরি, হরিতকি, বকুল, চালতা, কৃষ্ণচূড়া সহ বিভিন্ন প্রজাতির বৃক্ষ চারা রোপণ করেন।

শীর্ষ সংবাদ:
শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন         প্রাথমিকে নিয়োগ হবে ৪০ হাজার শিক্ষক         মানবপাচারের সঙ্গে জড়িত তিন মূল হোতাকে শনাক্ত করেছে সিআইডি         করোনা ভাইরাসে ২৪ ঘণ্টায় ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩২০১         করোনা ভাইরাসের সংকটেও বিএনপি চিরাচরিত নালিশের রাজনীতি আঁকড়ে ধরেছে         প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়িয়েছে সৌদি সরকার ॥ পররাষ্ট্রমন্ত্রী         ‘করোনাসংকট মোকাবেলায় তরুণদের ভূমিকা’         আইসিইউ’র অতিরিক্ত ভাড়ার অভিযোগ দুদককে তদন্তের নির্দেশ         টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক কারবারি দুই রোহিঙ্গা নিহত         রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ ২ ছিনতাইকারী নিহত         বাংলাদেশিসহ ১৮০ অভিবাসনপ্রত্যাশীর জন্য দ্বার খুলল ইতালি         সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত         করোনায় ৪০ কোটি মানুষ চাকরি হারিয়েছে ॥ আইএলও         এবার চীনে প্লেগ ॥ মহামারির শঙ্কায় সতর্কতা জারি         প্রতিরক্ষা সচিব হলেন মোস্তফা কামাল         করোনায় শিক্ষার্থী শূন্য সবুজ মতিহারে নীরবেই ৬৮ তে পা রাখলো রাবি         করোনা ভাইরাসে আক্রান্ত বলিভিয়ার স্বাস্থ্যমন্ত্রী        
//--BID Records