সোমবার ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নির্ধারিত সীমানার বাইরে পশুরহাট নয় : আছাদুজ্জামান মিয়া

নির্ধারিত সীমানার বাইরে পশুরহাট নয়  : আছাদুজ্জামান মিয়া

অনলাইন রিপোর্টার ॥ আসন্ন ঈদ-উল-আজহা উপলক্ষে ঢাকা মেট্রোপলিটন এলাকায় নির্ধারিত সীমানার বাইরে পশুরহাট বসাতে দেওয়া হবে না। এছাড়া ঈদকেন্দ্রিক কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা হাতে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

সোমবার ডিএমপি সদর দফতরে আসন্ন ঈদ-উল-আজহা উপলক্ষে কোরবানির পশুরহাটের নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত এক সমন্বয় সভায় একথা জানান তিনি।

তিনি বলেন, সবার সঙ্গে সমন্বয় করে কোরবানির পশুরহাটের ব্যবস্থাপনা করতে হবে। ঢাকা শহরে অনুমোদিত প্রত্যেকটি পশুরহাটে থাকবে পুলিশের কঠোর নজরদারি। পশুবাহী ট্রাক যেখানে যেতে চাইবে তাকে সেখানে যেতে দিতে হবে। কোনো অবস্থায় তাকে বাধা দেওয়া যাবে না।

‘প্রত্যেকটি ট্রাক তার গন্তব্য স্থানের নাম বড় করে ব্যানার বানিয়ে ট্রাকের সামনে ঝুলিয়ে দেবে। কোনোভাবেই এক হাটের পশু অন্য হাটে জোর করে নামানো যাবে না। যদি এমন কেউ করে তাদের আইনের আওতায় আনা হবে।’

কমিশনার আরও বলেন, নির্ধারিত হাসিলের অতিরিক্ত আদায় করা যাবে না। হাসিলের টাকার হার বড় ব্যানারে প্রকাশ্যে ঝুলিয়ে রাখতে হবে। বাইরের ভ্রাম্যমাণ দোকান ও হকার হাট এলাকায় ঢুকতে পারবে না। ইজারাদাররা নির্দিষ্ট খাবার দোকান ঠিক করে দেবেন।

এছাড়া প্রত্যেক পশুরহাটে পর্যাপ্ত সংখ্যক সাদা পোশাক ও ইউনিফর্মে পুলিশ সদস্য মোতায়েন থাকবে। নির্ধারিত সীমানার বাইরে কোনো অননুমোদিত হাট বসতে দেওয়া হবে না। প্রত্যেক হাটে থাকবে পুলিশের কন্ট্রোলরুম ও ওয়াচ টাওয়ার। জাল টাকা শনাক্তকরণের জন্য পুলিশ কন্ট্রোলরুমে থাকবে জাল টাকা শনাক্তকরণ মেশিন।

ঈদ-উল-আজহাকেন্দ্রিক কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থার কথা জানিয়ে তিনি বলেন, পশুরহাটকেন্দ্রিক নিরাপত্তা ব্যবস্থা, মানি এস্কর্ট ও জালনোট শনাক্তকরণ এবং চামড়া ক্রয়-বিক্রয় ও পাচার রোধে পুলিশ তৎপর থাকবে। এছাড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্যে স্বর্ণের দোকান, মার্কেট, ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠানকেন্দ্রিক নিরাপত্তা ব্যবস্থা, বাস ও লঞ্চ টার্মিনাল, রেলওয়ে স্টেশনকেন্দ্রিক নিরাপত্তা ব্যবস্থা এবং ঈদ পরবর্তী নানারকম নিরাপত্তা ব্যবস্থা হাতে নেওয়া হয়েছে।

২০১৯ সালের ঈদ-উল-আজহায় ঢাকা মহানগরে অনুমোদিত পশুরহাট থাকবে মোট ২৭টি। যার মধ্যে দক্ষিণ সিটি করপোরেশনে ১৫টি, উত্তর সিটি করপোরেশনে রয়েছে ১১টি পশুরহাট এবং ক্যান্টমেন্ট বোর্ডের অনুমোদনে একটি পশুর হাট থাকবে।

শীর্ষ সংবাদ:
বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন         প্রাথমিকে নিয়োগ হবে ৪০ হাজার শিক্ষক         মানবপাচারের সঙ্গে জড়িত তিন মূল হোতাকে শনাক্ত করেছে সিআইডি         করোনা ভাইরাসে ২৪ ঘণ্টায় ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩২০১         করোনা ভাইরাসের সংকটেও বিএনপি চিরাচরিত নালিশের রাজনীতি আঁকড়ে ধরেছে         প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়িয়েছে সৌদি সরকার ॥ পররাষ্ট্রমন্ত্রী         ‘করোনাসংকট মোকাবেলায় তরুণদের ভূমিকা’         আইসিইউ’র অতিরিক্ত ভাড়ার অভিযোগ দুদককে তদন্তের নির্দেশ         সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত         টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক কারবারি দুই রোহিঙ্গা নিহত         বাংলাদেশিসহ ১৮০ অভিবাসনপ্রত্যাশীর জন্য দ্বার খুলল ইতালি         করোনায় ৪০ কোটি মানুষ চাকরি হারিয়েছে ॥ আইএলও         এবার চীনে প্লেগ ॥ মহামারির শঙ্কায় সতর্কতা জারি        
//--BID Records