বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ॥ রঙে রাঙা শেষ বেলা

চারদিকে অনেক রং। সেসব ছড়ানো রঙে টুকরো স্মৃতি ফ্রেমবন্দী হয়ে আছে। প্রথম ক্যাম্পাসে আসা, গুটি গুটি পায়ে আমদের পদচারনা, ক্লাসরুম, লাইব্রেরি, নীলদীঘি আর ১০১ একর। বলছি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ফেলে আসা দিনগুলো। সেই প্রথম দিন থেকে প্রহর গুনতে থাকা কবে শেষ হবে ক্যাম্পাস জীবন একদম শেষের পথে। অথচ আজ কত বার মনে হয়েছে, এ অপেক্ষার শেষ না হলেই ভাল হতো!

আজ কোন ক্লাস নেই, নেই ব্যস্ততাও। আজ এদের অবসর দিয়ে জড়ো হয়েছি স্মৃতি জমাতে। শেষ বেলাকে রঙে রাঙাতে। সম্পর্কগুলোতে আবির মাখাতে। সকাল হতেই আমরা জড়ো হয়েছিলাম ডিপার্টমেন্টে। শ্রদ্ধেয় শিক্ষক বৃন্দদের নিয়ে কেট কেটেছি। এরই মধ্যে কয়েকজন টি-শার্ট বিলি করেছে। সেসব সাদা টি-শার্ট রঙিন ক্যানভাসে পরিণত হয়েছিল খনিকের ভেতরই। মন উজাড় করে সবাই লিখেছে, আবির মাখছে। গানের তালে তাল মেলাচ্ছে। বিচ্ছেদের কষ্টে কারো চোখে জল এসে গেলেও টুপ করে মুছে নিয়েছে। আজ যে আনন্দের দিন। হারাবার দিন। বিদায় জানানোর দিন। সে বিদায়কেই আমরা আনন্দে পরিপূর্ণ করে দিতে চেয়েছি। লাল বাস থেকে গোলচত্বর মুঠোফোন আর ক্যামেরায় মুহূর্তদের বন্দী করেছি অবাধ স্বাধীনতায়। সবুজ মাঠে শুয়ে বন্ধুত্বের গান গেয়েছি। আবির মেখে ভূত হয়েছি। যা হারিয়েছে তা ফেরার নয়। রোজকার কর্মব্যস্ততায় ছিটকে যাব কে কোথায়।

শেষ শেষ করে যে হাহাকারে রোজ ব্যস্ত হতাম সে হাহাকার আজ চেপে বসেছে ব্যাপক। বিদায় কালে ফেলে যাচ্ছি আমাদের অনু গল্পগুলো, আমাদের অভিমান, সাফল্য অথবা ব্যর্থতা আর ভালবাসাদের। বন্ধু ভীষণ মিস করব তোমাদের।

ওহী আলম

শীর্ষ সংবাদ:
‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ কর্মকর্তা আটক         দায়িত্ব গ্রহণ করলেন ফায়ার সার্ভিসের নবনিযুক্ত মহাপরিচালক         আপনারা যুদ্ধাপরাধীদের সঙ্গে নির্বাচনে অংশ নেবেন না ॥ জাফর ইকবাল         মাঙ্গিপক্স ভাইরাসের বিস্তার ঠেকানো সম্ভব ॥ বিশ্ব স্বাস্থ্য সংস্থা         দেশের অন্তত: ৩০ শতাংশ মানুষ ভুগছে থাইরয়েডে         ইউক্রেনে নিহত হাদিসুরের পরিবার পাচ্ছে ৫ লাখ ডলার         দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩০ জনের করোনা শনাক্ত, মৃত্যু নেই         টাকা আত্মসাতের দায়ে সোনালী ব্যাংকের সাবেক এমডিসহ ৯ জনের কারাদণ্ড         পদ্মা সেতু হওয়ায় বিএনপির বুকে বড় জ্বালা ॥ কাদের         কামরাঙ্গীরচরে দুই যুবকের রহস্যজনক মৃত্যু         সাড়ে তিন কোটি টাকা আত্মসাত করেন চক্রটি         শাহরাস্তিতে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে হোটেলে, নিহত ১         নিত্যপণ্যের দাম বাড়ছে কিন্তু আমার আয় বাড়েনি         সংযুক্ত আরব আমিরাতেও প্রথম মাঙ্কিপক্স আক্রান্ত রোগী শনাক্ত