শুক্রবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এক বছরের নিষেধাজ্ঞায় আফগান ক্রিকেটার

এক বছরের নিষেধাজ্ঞায় আফগান ক্রিকেটার

অনলাইন ডেস্ক ॥ আফগানিস্তানের ফাস্ট বোলার আফতাব আলমকে সব ধরনের ক্রিকেট থেকে এক বছরের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। বিশ্বকাপের কোড অব কন্ডাক্ট ভাঙ্গার অপরাধে এই নিষেধাজ্ঞার কবলে পড়েন তিনি।

নিষেধাজ্ঞার এই এক বছরে আফগানিস্তান বোর্ডের কোনো চুক্তিতেও থাকতে পারবেন না আফতাব। মূলত বিশ্বকাপ চলাকালেই তাকে দেশে পাঠিয়ে দেওয়া হয়। প্রথম অবস্থায় তার অপরাধ না জানানো হলেও পরবর্তীতে আইসিসির পক্ষ থেকে জানানো হয় টিম হোটেলে এক নারী কর্মকর্তার সঙ্গে অত্যান্ত খারাপ আচরন করেন তিনি।

পরবর্তীতে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের দ্বারা গঠিত তদন্ত কমিটিও ঘটনার সত্যতা পায়। যার ফলে বোর্ডের পক্ষ থেকে এই নিষেধাজ্ঞা দেওয়া হয়।

হোটেলের ঘটনার বাইরেও ১৬ জুন ভারত-পাকিস্তান ম্যাচ চলাকালে ২৬ বছর বয়সী আফতাব তার বন্ধুদের নিয়ে ভিআইপি বক্সে উচ্চস্বরে কথা বলেন। এমনকি এক পর্যায়ে তারা চুরি করে ভিআইপি বক্স থেকে হসপিটালিটি বক্সেও যাওয়ার চেস্টা করেন। যা আইসিসির নীতি বিরুদ্ধ। যা আইসিসির পক্ষ থেকে আফগান বোর্ডকে জানানো হয়।

তদন্তকারী কমিটি আফতাবের বিরুদ্ধে ওঠা সকল অভিযোগেরই সত্যতা পায় ফলে তাকে এক বছরের নিষেধাজ্ঞা দেওয়া হয়।

শীর্ষ সংবাদ:
একদিনে সর্বোচ্চ করোনা ভাইরাসের রোগী শনাক্ত, ২৩ জনের মৃত্যু         লিবিয়ায় আহত ১১ বাংলাদেশি হাসপাতালে, আশঙ্কাজনক ৩ জন         গুলি করে ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনা তদন্তে নেমেছে লিবিয়া         নোয়াখালীতে মা ও শিশুর লাশ উদ্ধার         প্রধানমন্ত্রীকে প্রিন্স চার্লসের চিঠি         লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা         নারায়ণগঞ্জে করোনায় গত ২৪ ঘন্টায় আরো দুইজনের মৃত্যু ॥ মোট মৃত্যু ৭৭         ভারতে জেএমবির অন্যতম শীর্ষ নেতা করিম গ্রেফতার         সোনারগাঁয়ে করোনায় মৃত্যু ৭ ॥ লাশ দাফনে ইউএনও         সোশ্যাল মিডিয়ার বিরুদ্ধে নির্বাহী আদেশে সই করলেন ট্রাম্প         চীনের নিন্দায় সরব যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা ও অস্ট্রেলিয়া         যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে আরও ১২৯৭ জনের মৃত্যু         করোনা ভাইরাস ॥ এবার মৃত্যুতেও চীনকে ছাড়িয়ে গেল ভারত         মোদির সঙ্গে কথা হয়েছে, তার মন ভালো নেই         দ. কোরিয়ায় করোনা ভাইরাসের প্রকোপ বাড়ায় ফের বন্ধ হল স্কুল         মহামারির মধ্যে কৃষ্ণাঙ্গ হত্যার জেরে উত্তাল যুক্তরাষ্ট্র         ব্রাজিলে করোনা ভাইরাসে একদিনে আক্রান্ত ২৬৪১৭         নোবেলের বিরুদ্ধে ভারতে মামলা দায়ের         অর্থনীতি সচলের চেষ্টা ॥ সকল কর্মকাণ্ড স্বাভাবিক করার উদ্যোগ         আয় রোজগারের পথ অনির্দিষ্টকাল বন্ধ রাখা সম্ভব নয়        
//--BID Records