বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এক বছরের নিষেধাজ্ঞায় আফগান ক্রিকেটার

এক বছরের নিষেধাজ্ঞায় আফগান ক্রিকেটার

অনলাইন ডেস্ক ॥ আফগানিস্তানের ফাস্ট বোলার আফতাব আলমকে সব ধরনের ক্রিকেট থেকে এক বছরের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। বিশ্বকাপের কোড অব কন্ডাক্ট ভাঙ্গার অপরাধে এই নিষেধাজ্ঞার কবলে পড়েন তিনি।

নিষেধাজ্ঞার এই এক বছরে আফগানিস্তান বোর্ডের কোনো চুক্তিতেও থাকতে পারবেন না আফতাব। মূলত বিশ্বকাপ চলাকালেই তাকে দেশে পাঠিয়ে দেওয়া হয়। প্রথম অবস্থায় তার অপরাধ না জানানো হলেও পরবর্তীতে আইসিসির পক্ষ থেকে জানানো হয় টিম হোটেলে এক নারী কর্মকর্তার সঙ্গে অত্যান্ত খারাপ আচরন করেন তিনি।

পরবর্তীতে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের দ্বারা গঠিত তদন্ত কমিটিও ঘটনার সত্যতা পায়। যার ফলে বোর্ডের পক্ষ থেকে এই নিষেধাজ্ঞা দেওয়া হয়।

হোটেলের ঘটনার বাইরেও ১৬ জুন ভারত-পাকিস্তান ম্যাচ চলাকালে ২৬ বছর বয়সী আফতাব তার বন্ধুদের নিয়ে ভিআইপি বক্সে উচ্চস্বরে কথা বলেন। এমনকি এক পর্যায়ে তারা চুরি করে ভিআইপি বক্স থেকে হসপিটালিটি বক্সেও যাওয়ার চেস্টা করেন। যা আইসিসির নীতি বিরুদ্ধ। যা আইসিসির পক্ষ থেকে আফগান বোর্ডকে জানানো হয়।

তদন্তকারী কমিটি আফতাবের বিরুদ্ধে ওঠা সকল অভিযোগেরই সত্যতা পায় ফলে তাকে এক বছরের নিষেধাজ্ঞা দেওয়া হয়।

শীর্ষ সংবাদ:
ভার্চুয়াল আদালত নিয়ে আইনজীবীদের প্রশিক্ষণ উদ্বোধন করবেন আইনমন্ত্রী         পুরো বিএনপিই এখন হোম আইসোলেশনে ॥ তথ্যমন্ত্রী         ময়ূর-২’র মালিক মোসাদ্দেক ৩ দিনের রিমান্ডে         এরশাদের মৃত্যুদিনে ভোট চায় না জাপা         শিগগিরই এইচএসসিতে ভর্তি শুরু হবে : সংসদে শিক্ষামন্ত্রী         স্বাস্থ্যখাতের অনিয়মের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে ॥ কাদের         শেষ হল সংক্ষিপ্ততম বাজেট অধিবেশন         করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২২শ' ছাড়ালো, নতুন আক্রান্ত ৩৩৬০         করোনায় আতঙ্কিত না হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর         পাপুল কুয়েতের নাগরিক নন ॥ কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়         রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদের প্রধান সহযোগী গ্রেফতার         শিক্ষার্থীদের অটোপাসের খবর ‘গুজব ॥ শিক্ষা মন্ত্রণালয়         বাংলাদেশ ব্যাংকের গবর্নরের চাকরির সময়সীমা বাড়িয়ে বিল পাস         লন্ডনে পাপনের অস্ত্রোপচার সম্পন্ন         দেড় শতাধিক বাংলাদেশিকে ফেরত পাঠিয়েছে ইতালি         ক্রেডিট কার্ড ‘জালিয়াত চক্রের’ চারজন গ্রেফতার         মাস্ক দুর্নীতি ॥ মেডিটেকের পরিচালক হুমায়ুনকে জিজ্ঞাসাবাদ         ভারতে আবারও একদিনে ২৪ হাজারের বেশি সংক্রমণ         রিজেন্টের চেয়ারম্যান সাহেদের দেশত্যাগে নিষেধাজ্ঞা         পল্টন থেকে ৩ মানবপাচারকারী আটক        
//--BID Records