বুধবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এক বছরের নিষেধাজ্ঞায় আফগান ক্রিকেটার

এক বছরের নিষেধাজ্ঞায় আফগান ক্রিকেটার

অনলাইন ডেস্ক ॥ আফগানিস্তানের ফাস্ট বোলার আফতাব আলমকে সব ধরনের ক্রিকেট থেকে এক বছরের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। বিশ্বকাপের কোড অব কন্ডাক্ট ভাঙ্গার অপরাধে এই নিষেধাজ্ঞার কবলে পড়েন তিনি।

নিষেধাজ্ঞার এই এক বছরে আফগানিস্তান বোর্ডের কোনো চুক্তিতেও থাকতে পারবেন না আফতাব। মূলত বিশ্বকাপ চলাকালেই তাকে দেশে পাঠিয়ে দেওয়া হয়। প্রথম অবস্থায় তার অপরাধ না জানানো হলেও পরবর্তীতে আইসিসির পক্ষ থেকে জানানো হয় টিম হোটেলে এক নারী কর্মকর্তার সঙ্গে অত্যান্ত খারাপ আচরন করেন তিনি।

পরবর্তীতে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের দ্বারা গঠিত তদন্ত কমিটিও ঘটনার সত্যতা পায়। যার ফলে বোর্ডের পক্ষ থেকে এই নিষেধাজ্ঞা দেওয়া হয়।

হোটেলের ঘটনার বাইরেও ১৬ জুন ভারত-পাকিস্তান ম্যাচ চলাকালে ২৬ বছর বয়সী আফতাব তার বন্ধুদের নিয়ে ভিআইপি বক্সে উচ্চস্বরে কথা বলেন। এমনকি এক পর্যায়ে তারা চুরি করে ভিআইপি বক্স থেকে হসপিটালিটি বক্সেও যাওয়ার চেস্টা করেন। যা আইসিসির নীতি বিরুদ্ধ। যা আইসিসির পক্ষ থেকে আফগান বোর্ডকে জানানো হয়।

তদন্তকারী কমিটি আফতাবের বিরুদ্ধে ওঠা সকল অভিযোগেরই সত্যতা পায় ফলে তাকে এক বছরের নিষেধাজ্ঞা দেওয়া হয়।

শীর্ষ সংবাদ:
ঈদে গণপরিবহন নয়, বন্ধ থাকবে পণ্য পরিবহন         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আরও ৩৩ জনের মৃত্যু, শনাক্ত ৩৫৩৩         অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে শেখ হাসিনা সরকারের অবস্থান স্পষ্ট ॥ সেতুমন্ত্রী         সাহেদকে আজ ডিএমপিতে হস্তান্তর করবে র‌্যাব         দক্ষ মানবসম্পদের চেয়ে কোন সম্পদই বড় নয় ॥ শিক্ষামন্ত্রী         সাহেদের বিচার হবেই ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ঈদের আগে ৫, পরে ৩ দিন গণপরিবহন বন্ধ         ইউনাইটেডে অগ্নিকাণ্ড : ক্ষতিগ্রস্ত ৪ পরিবারকে ৩০ লাখ করে দেওয়ার নির্দেশ         সাহেদের ‘দ্বিতীয় অফিস’, উত্তরার এক বাড়িতে অভিযানে র‌্যাব         কিশোরদের হাতে মার খেল সাহেদ, ভিডিও ভাইরাল         ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত আরও ২৯ হাজারের বেশি         চিরনিদ্রায় সমাহিত হলেন প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোর         যেভাবে গ্রেফতার হলেন সাহেদ         করোনায় যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত আরও ৬১ হাজার         মুজিব বর্ষ উপলক্ষ্যে এক কোটি স্বারক বৃক্ষ         নিউইয়র্কে পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা ফাহিম সালেহ খুন         কানাডায় মানবদেহে করোনার ভ্যাকসিনের পরীক্ষামূলক প্রয়োগ শুরু         করোনায় বৈশ্বিক উন্নয়ন পিছিয়ে যাবে বহু বছর ॥ গুতেরেস         জঙ্গি গোষ্ঠীগুলো সম্পর্কে ব্রিটিশ গণমাধ্যমের খবর প্রত্যাখ্যান করল পাকিস্তান         যুক্তরাষ্ট্রে বিদেশি শিক্ষার্থীদের ফেরত পাঠানোর সিদ্ধান্ত বাতিল        
//--BID Records