বুধবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারত ফাইনালের দিকে এক পা বাড়িয়েই রয়েছে ॥ মাইকেল ক্লার্ক

ভারত ফাইনালের দিকে এক পা বাড়িয়েই রয়েছে ॥ মাইকেল ক্লার্ক

অনলাইন ডেস্ক ॥ প্রথম বার বিশ্বকাপ সেমিফাইনালে মুখোমুখি হতে চলেছে ভারত ও নিউজিল্যান্ড। এই লড়াইয়ের আগে প্রাক্তন অস্ট্রেলীয় বিশ্বকাপজয়ী অধিনায়ক মাইকেল ক্লার্ক জানিয়ে দিলেন, ভারত ফাইনালের দিকে এক পা বাড়িয়েই রয়েছে।

বিশ্বকাপে এখনও পর্যন্ত ভারতীয় দল দুর্দান্ত ফর্মে রয়েছে। এখনও পর্যন্ত ৯টি ম্যাচের মধ্যে ৭টি ম্যাচে জয় পেয়েছে ভারত। গ্রুপ লিগে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচটি বৃষ্টির জন্য ভেস্তে যায়। নিউজিল্যান্ড চতুর্থ দল হিসেবে সেমিফাইনাল খেলতে নামছে যারা ৯টি ম্যাচের মধ্যে ৫টি ম্যচে জয় পেয়েছে।

প্রাক্তন অস্ট্রেলিয়ান অধিনায়ক মাইকেল ক্লার্কের মতে, নিউজিল্যান্ড চাপ নিয়ে আজ খেলতে নামবে। খেলায় যে কোনও মুহূর্তে অঘটন ঘটতে পারে ঠিকই, কিন্তু ক্রিকেটীয় দিক দিয়ে বিচার করলে ভারত ফাইনালের জন্য এক পা বাড়িয়ে রয়েছে।

ক্লার্ক আরও বলেছেন, “ভারতের প্রতিটি খেলোয়াড়ের আত্মবিশ্বাস এখন খুব ভাল অবস্থায় রয়েছে। নিউজিল্যান্ডকে এই ম্যাচে জিততে হলে কঠিন পরিশ্রম করতে হবে।” রোহিত নিয়েও অকপট ক্লার্ক বলেছেন, “রোহিত এখন যে রকম ফর্মে ব্যাট করছে, ওকে থামানোর জন্য নিউজিল্যন্ডকে সঠিক পরিকল্পনা করে বোলিং করতে হবে। রোহিতের ব্যাট চলতে শুরু করলে নিউজিল্যান্ডের জন্য বড় বিপদ হবে। আমার মতে এই বিশ্বকাপে রোহিত ও ওয়ার্নার এই দু’জন ব্যাটসম্যানকে থামানো খুব মুশকিল।

সেমিফাইনালে খেলতে নামার আগে বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিরুদ্ধে জিতে মাঠে নামতে চলেছে ভারত। অপর দিকে নিউজিল্যান্ড শেষ তিনটি ম্যাচে হেরেছে পাকিস্তান, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের কাছে। সেমিফাইনাল যে নিউজিল্যান্ড কিছুটা হলেও মানসিক চাপ নিয়ে খেলতে নামবে তা বলাই যায়।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

শীর্ষ সংবাদ:
কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে ফেরি চলাচল ব্যাহত         ঈদে গণপরিবহন নয়, বন্ধ থাকবে পণ্যবাহী পরিবহন         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আরও ৩৩ জনের মৃত্যু, শনাক্ত ৩৫৩৩         অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে শেখ হাসিনা সরকারের অবস্থান স্পষ্ট ॥ সেতুমন্ত্রী         সাহেদকে আজ ডিএমপিতে হস্তান্তর করবে র‌্যাব         দক্ষ মানবসম্পদের চেয়ে কোন সম্পদই বড় নয় ॥ শিক্ষামন্ত্রী         সাহেদের বিচার হবেই ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ঈদের আগে ৫, পরে ৩ দিন গণপরিবহন বন্ধ         ইউনাইটেডে অগ্নিকাণ্ড : ক্ষতিগ্রস্ত ৪ পরিবারকে ৩০ লাখ করে দেওয়ার নির্দেশ         সাহেদের ‘দ্বিতীয় অফিস’, উত্তরার এক বাড়িতে অভিযানে র‌্যাব         কিশোরদের হাতে মার খেল সাহেদ, ভিডিও ভাইরাল         ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত আরও ২৯ হাজারের বেশি         চিরনিদ্রায় সমাহিত হলেন প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোর         যেভাবে গ্রেফতার হলেন সাহেদ         করোনায় যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত আরও ৬১ হাজার         মুজিব বর্ষ উপলক্ষ্যে এক কোটি স্বারক বৃক্ষ         নিউইয়র্কে পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা ফাহিম সালেহ খুন         কানাডায় মানবদেহে করোনার ভ্যাকসিনের পরীক্ষামূলক প্রয়োগ শুরু         করোনায় বৈশ্বিক উন্নয়ন পিছিয়ে যাবে বহু বছর ॥ গুতেরেস         জঙ্গি গোষ্ঠীগুলো সম্পর্কে ব্রিটিশ গণমাধ্যমের খবর প্রত্যাখ্যান করল পাকিস্তান        
//--BID Records