সোমবার ২৫ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দাদা-নাতিসহ নিহত ১০

  • সড়ক দুর্ঘটনা

জনকণ্ঠ ডেস্ক ॥ নীলফামারীতে পিকআপের ধাক্কায় দাদা-নাতি, ময়মনসিংহে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে ব্যবসায়ী ও চালক, লালমনিরহাটে চালক ও যাত্রী এবং সাভারে বৃদ্ধা, বরিশালে শিশু, সীতাকু-ে ব্যবসায়ী ও চালক নিহত হয়েছেন। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের পাঠানো।

নীলফামারী

পিকআপভ্যানের ধাক্কায় রহমতুল্লাহ (৬৫) ও তুরাগ (২) নামে দুজন নিহত হয়েছেন। নিহতরা স¤পর্কে দাদা-নাতি। সৈয়দপুর উপজেলার ওয়াপদা এলাকার নয়াহাটে বুধবার সকাল ৮টার দিকে সৈয়দপুর-নীলফামারী সড়কে এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানায়, নয়াহাটের বাসিন্দা বিদ্যুত উন্নয়ন বোর্ডের (পিডিবি) অবসরপ্রাপ্ত কর্মচারী রহমতুল্লা তার নাতি তুরাগকে নিয়ে সড়কের পাশ দিয়ে হাঁটছিলেন। এ সময় নীলফামারীগামী একটি পিকআপভ্যান দাদা-নাতিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় দাদা রহমতুল্লার। গুরুতর আহত শিশু তুরাগকে উদ্ধার করে প্রথমে সৈয়দপুর হাসপাতাল ও পরে রংপুর মেডিক্যাল কলেজ (রমেক) হাসপাতালে নেয়ার পর তার মৃত্যু হয়।

ময়মনসিংহ

মুক্তাগাছা উপজেলার লেংরা বাজার এলাকায় বুধবার ভোরে আম বোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা খেলে ঘটনাস্থলেই নিহত হয় ট্রাক চালক রুহুল আমিন ও আম ব্যবসায়ী পাভেল। খবর পেয়ে মুক্তাগাছা থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা নিহতদের ট্রাকের ভেতর থেকে উদ্ধার করে।

লালমনিরহাট

আদিতমারী উপজেলার পলাশীবাজার এলাকার রংপুর ও বুড়িমারী মহাসড়কে বুধবার সকাল পৌনে ৭টায় ট্রাকের ধাক্কায় অটোরিক্সা চালক ও এক যাত্রী নিহত হয়েছেন। দুর্ঘটনায় ৭ যাত্রী আহত হয়েছেন । নিহতরা হলেন- বিষনাথ রায়ের ছেলে নান্দু চন্দ্র রায় (৫৪) ও নূর উদ্দিনের ছেলে অটোরিক্সা চালক রবিউল ইসলাম (৪১)। তাদের বাড়ি জেলার কালীগঞ্জ উপজেলার কাকিনা ওয়াপদা বাজার এলাকায়।

সাভার

ইজিবাইকের ধাক্কায় সালেহা বেগম (৬৪) নামের এক নারী নিহত হয়েছেন। এ ঘটনায় ইজিবাইক চালক ধামরাই সরকারী কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রাকিবুলকে (২২) আটক করেছে পুলিশ। মঙ্গলবার রাতে সাভারের চাঁপাইনরোড এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সালেহা বেগমের গ্রামের বাড়ি মাদারীপুর সদর থানার চরমুকুরিয়া গ্রামে। পুলিশ জানায়, রাতে চাঁপাইনরোড দিয়ে হেঁটে যাওয়ার সময় একটি ইজিবাইক ওই নারীকে ধাক্কা দিলে গুরুতর আহত হয়। এ সময় তাকে দ্রুত উদ্ধার করে সাভারের এনাম মেডিক্যাল কলেজ এ্যান্ড হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

বরিশাল

উজিরপুর উপজেলার সাতলা-উজিরপুর সড়কে ব্যাটারি চালিত ইজিবাইক চাপায় রফিকুল মিয়া (৭) নামের এক শিশু নিহত হয়েছে। জানা গেছে, বুধবার সকালে সাতলা-উজিরপুর সড়কে সাতলা গ্রামের শরীফ মিয়ার সাত বছরের পুত্র রফিকুল মিয়া একই এলাকার ইজিবাইক চালক দুলাল খন্দকারের ইজিবাইকের নিচে চাপা পড়লে স্থানীয়রা তাকে উদ্ধার করে আগৈলঝাড়া উপজেলা হাসপাতালে নিয়ে আসে। এ সময় হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক সৈকত রফিকুলকে মৃত বলে ঘোষণা করেন।

সীতাকুন্ড

সীতাকুন্ডে পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছে। বুধবার দুপুরে উপজেলার কাসেম জুট মিলস্ লালবাগ ও বড় দারোগারহাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

জানা যায়, চট্টগ্রামের উদ্দেশে একটি পিকআপে করে সবজি আনার পথে কাসেম জুট মিলস্ লালবাগ এলাকায় দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের পিছনে ধাক্কা দিলে ঘটনাস্থলে একজনের মৃত্যু হয়। নিহত ব্যক্তি সবজি ব্যবসায়ী। তার নাম মোঃ সালাম (৬৫)। নিহত সালাম কিশোরগঞ্জ জেলার নিকলি থানার আনু মিয়ার পুত্র। অপরদিকে একটি প্রাইভেট কার চট্টগ্রামের উদ্দেশে আসার পথে বড় দারোগারহাট বাজারে একটি দাঁড়িয়ে থাকা ট্রাকের পিছনে ধাক্কা দিলে গুরুতর আহত হয় প্রাইভেটকার চালক মিতু (৩৫)। স্থানীয়রা তাদের উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে।

গাইবান্ধা

পলাশবাড়ী ও গোবিন্দগঞ্জ উপজেলা সীমানা সংলগ্ন অভিরামপুর এলাকায় বুধবার ভোর সাড়ে তিনটায় ব্রিজের রেলিং ভেঙ্গে হানিফ পরিবহনের একটি বাস খাদে উল্টে পড়ে যায়। এতে অর্ধশতাধিক যাত্রী আহত হয়। বাসটি ঢাকা থেকে রংপুর যাচ্ছিল। জানা যায়, বাসটি অভিরামপুরে ব্রিজের রেলিং ভেঙ্গে নিচে পড়ে গেলে প্রচ- শব্দ শুনে আশপাশের লোকজন ছুটে এসে উদ্ধার কাজ শুরু করে। গাড়ির ভেতর থেকে যাত্রীদের উদ্ধার করে পলাশবাড়ীসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।

শীর্ষ সংবাদ:
ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি ॥ শক্তিশালী হয়ে উঠছে সূচকগুলো         দেশের অভ্যন্তরীণ নিরাপত্তার জন্য বড় হুমকি হয়ে দাঁড়াতে পারে         রাজনৈতিক পরিচয় কোন অপরাধীর আত্মরক্ষার ঢাল হতে পারে না ॥ কাদের         বঙ্গবন্ধু হত্যায় জিয়াসহ যারা যুক্ত তাদের মুখোশ উন্মোচন করা প্রয়োজন ॥ তথ্যমন্ত্রী         সাবমেরিন কেবল কেটে ফেলেছে হাউজিং কোম্পানি         ওসি প্রদীপকে দেখানো দালিলিক প্রমাণই কাল হয় সিনহার         বিড়ম্বনা ছাড়াই শুরু হলো একাদশে ভর্তির অনলাইন আবেদন         লেনদেনের বিরোধের জেরে ব্যবসায়ী খায়েরকে খুন করে মিলন         বিশ্ব আদিবাসী দিবস পালিত         বরেণ্য সঙ্গীত পরিচালক আলাউদ্দিন আলী আর নেই         গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলী আর নেই         পোশাক রফতানিতে আবারো দ্বিতীয় বাংলাদেশ         সাবমেরিন কেবল লাইনে জটিলতা দেখা দেওয়ায় সারা দেশে ইন্টারনেটে ধীরগতি         স্বাধীনতাবিরোধীদের তালিকা তৈরি করবে সংসদীয় কমিটি         ডেঙ্গু মশা নিয়ন্ত্রণে ১৬ই অগাস্ট হতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে ডিএসসিসি         কেরালায় চা বাগানে ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ৪৩         কোভিড-১৯ কালীন অনিশ্চিয়তায় ধান উৎপাদন বৃদ্ধি অব্যাহত রাখার বিকল্প নেই ॥ কৃষিমন্ত্রী         ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে হলে অন্যায়ের প্রতিকার করতে হয় ॥ তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩৪ জন, নতুন শনাক্ত ২৪৮৭         শেখ হাসিনা সরকার প্রতিটি হত্যাকাণ্ডের বিচারে সোচ্চার থেকেছে ॥ সেতুমন্ত্রী        
//--BID Records