রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তিতাসে নিয়োগে অনিয়ম মুক্তিযোদ্ধা কোটা রক্ষা না করায় ৩ জনকে হাইকোর্টে তলব

স্টাফ রিপোর্টার ॥ তিতাস গ্যাস ট্রান্সমিশন এ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডে নিয়োগের ক্ষেত্রে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা সংরক্ষণ না করায় তার ব্যাখ্যা দিতে প্রতিষ্ঠানটির মহাব্যবস্থাপকসহ তিনজনকে তলব করেছে হাইকোর্ট।

এদিকে দুটি বিলাসবহুল বাড়িসহ কোটি কোটি টাকার সম্পদ জব্দ করে কক্সবাজার জেলা জজ আদালতের দেয়া নির্দেশ বাতিল চেয়ে কক্সবাজারের ইয়াবা ব্যবসায়ী নুরুল হক ওরফে ভুট্টোর আবেদন সরাসরি খারিজ করে দিয়েছে হাইকোর্ট। মঙ্গলবার হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চগুলো এ আদেশ প্রদান করেছে।

মুক্তিযোদ্ধা কোটা ৩০ শতাংশ সংরক্ষণ না করায় তিতাসের এমডিকে তলব করা হয়েছে। আগামী ২ জুলাই তাদের সশরীরে আদালতে হাজির হতে বলা হয়েছে। বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ মঙ্গলবার এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার জ্যোর্তিময় বড়ুয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার আবদুল্লাহ আল মাহমুদ বাশার।

২০১৭ সালের ১৮ ডিসেম্বর তিতাসে ৭৯ জন কর্মকর্তা নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়। এ অনুযায়ী মুক্তিযোদ্ধার সন্তান কোটায় নিয়োগ পরীক্ষায় অনেকে অংশ নেন। তবে চূড়ান্ত ফলাফলে তাদের বাদ দেয়া হয়। পরে কোটা অনুসরণ করে নিয়োগ দেয়ার নির্দেশনা চেয়ে কয়েকজন ২০১৮ সালের ২০ নবেম্বর একটি রিট দায়ের করেন। ওই রিটের প্রাথমিক শুনানিতে রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তিতাস গ্যাস কর্তৃপক্ষকে ৩০ শতাংশ কোটা সংরক্ষণের নির্দেশ দেয় হাইকোর্ট। পরে এর মধ্যে ৬৩ জনকে নিয়োগ দেয় তিতাস কর্তৃপক্ষ। তবে বাকিদের উপেক্ষা করে গত ২ এপ্রিল ১৭ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করলে রিট আবেদনকারীরা হাইকোর্টে সম্পূরক আবেদন করেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৩৯৫৪৩১
আক্রান্ত
১৬২৪১৭
সুস্থ
৬৪৪৯৯৪৩
সুস্থ
৭২৬২৫
শীর্ষ সংবাদ:
অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         বিশ্বে পর পর দু’দিন দুই লাখ করে করোনা রোগী শনাক্ত         বিদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম করের আওতায় আনা হবে         জঙ্গী নির্মূলে বিশ্বে রোল মডেল বাংলাদেশ         ফের আলোচনায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট         বেনাপোল-পেট্রাপোল সচল ॥ অবশেষে ভারতে পণ্য রফতানি শুরু         কম শিল্পী, স্পর্শহীন অভিনয়- তবুও চ্যালেঞ্জ গ্রহণ         ভার্চুয়াল আদালত পরিচালনায় প্রশিক্ষণ দেয়া হবে ॥ আইনমন্ত্রী         করোনা আতঙ্কে রামেক হাসপাতালে দুই লাশ ফেলে লাপাত্তা স্বজনেরা         এন্ড্র্রু কিশোর ফের গুরুতর অসুস্থ         করোনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের মৃত্যু         পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধে ৫৮ কোটি টাকা বরাদ্দ         বয়স্ক, শিশু এবং অসুস্থ মানুষদের পশুর হাটে না যাওয়ার আহ্বান ডিএনসিসি মেয়রের         দুদকের মামলায় আত্মসমর্পণের সুযোগ তৈরি হয়নি : প্রধান বিচারপতি         করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী        
//--BID Records