রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কটরেলের অভিনব স্যালুটের নেপথ্যে...

স্পোর্টস রিপোর্টার ॥ এবারের বিশ্বকাপে তিনি নিজেই এক ‘চমক’। দুর্দান্ত ক্যাচ ধরেছেন। যা পেছনে ফেলে দেয় বেন স্টোকসের নেয়া ক্যাচকেও। সব মিলিয়ে এবারের বিশ্বকাপে দুরন্ত প্যাকেজ ক্যারিবিয়ান ফাস্ট বোলার শেলডন কটরেল।

প্রতি ম্যাচেই উইকেট তুলে নিচ্ছেন বিষাক্ত ডেলিভারিতে। তার চমক চলছেই। সেনাদের মতো মার্চ পাস্ট করে এগিয়ে গিয়ে কড়া স্যালুট। যা স্তম্ভিত করে দিয়েছে ক্রিকেটবিশ্বকে। না, কটরেলের আগে আর কোন বোলারকে উইকেট পাওয়ার পর এভাবে আনন্দে মাততে দেখা যায়নি। তাই উইকেট পাওয়ার পর কটরেলের ‘সেলিব্রেশন’ ঘিরেই তুমুল আলোচনা বিলেতের আঙ্গিনায়।

কেন তিনি এভাবে মার্চ পাস্ট করে সামনে এগিয়ে কড়া স্যালুট ঠোকেন? এর পেছনে রয়েছে সেনাবাহিনীর অতীত। ২০১০ সালে কটরেল জামাইকার ডিফেন্স ফোর্সে যোগ দিয়েছিলেন। সে সময় মাফিয়াদের দৌরাত্ম্যে কিংস্টনে ব্যাপক গ-গোল হয়। টিভোলি (কিংসটনের একটি জায়গা) রীতিমতো গৃহযুদ্ধের আকার ধারণ করে। সে সময়েই কটরেল মাফিয়াদের সঙ্গে সংঘর্ষে তার দুই প্রিয় সতীর্থকে হারান। তার পর থেকেই তাদের উদ্দেশে কটরেলের এই অভিনব সেলিব্রেশন।

কটরেল নিজে কী বলছেন? শোনা যাক। ‘আমার কাছে বুলেটের থেকে বলই বেশি পছন্দ। ক্রিকেটে জীবন-মৃত্যুর খেলা নেই। যা রয়েছে সেনাবাহিনীতে। দুটো বিষয়েই নিজের পায়ে দাঁড়িয়ে লড়তে হয়। কিন্তু ওই যে জীবন-মৃত্যুর ব্যাপার থেকে যায় বন্দুক, বুলেটে।’ প্রসঙ্গত, সেনাবাহিনীতে থাকার জন্য জামাইকার হয়ে এক বছর প্রথম শ্রেণীর ক্রিকেট খেলাও পিছিয়ে যায় কটরেলের।

শীর্ষ সংবাদ:
নোয়াখালীতে মন্দিরে হামলা ॥ ৩ আসামির ‘স্বীকারোক্তিমূলক’ জবানবন্দি         পায়রা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         সম্প্রতি সিনেমার সেটে ঘটে গেল বাস্তবে মর্মান্তিক এক মৃত্যু         কলম্বিয়ার মাদক সম্রাট অ্যাতোনিয়েল অবশেষে আটক         যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ে গোলাগুলিতে নিহত ১         শ্যামলীতে মোটরসাইকেল শোরুমে ডাকাতি, গ্রেফতার ৬         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৭৪         জাতিসংঘ দিবস আজ         সিরাজগঞ্জে ট্রাকচাপায় বিমান বাহিনীর সদস্যসহ নিহত ২         আসুন আমরা জাতিসংঘকে আমাদের আশার বাতিঘর বানাই ॥ প্রধানমন্ত্রী         সংহতির মাধ্যমেই এগিয়ে যেতে হবে ॥ জাতিসংঘ মহাসচিব         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৮৮৯ জন         দৃষ্টান্তমূলক শাস্তি চাই         শ্রীলঙ্কাকে হারিয়ে শুরুর প্রত্যাশা বাংলাদেশের         বিরল প্রজাতির ভাইরাসে আক্রান্ত বিএনপি ॥ কাদের         কৃষি উদ্যোক্তা তৈরিতে সেল গঠন করা হবে ॥ কৃষিমন্ত্রী         পীরগঞ্জের ঘটনার হোতাসহ দুজন গ্রেফতার         ডেমু এখন গলার কাঁটা, ৬৫৪ কোটি টাকাই পানিতে         আজ ভারত পাকিস্তান মহারণ         গোপালগঞ্জ ও হবিগঞ্জে মন্দিরে হামলা, আগুন ভাংচুর