শনিবার ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশ থেকে হালাল মাংস নিতে আগ্রহী আরব আমিরাত

বাংলা ট্রিবিউন ॥ বাংলাদেশ থেকে নিরাপদ ও হালাল খাদ্য, বিশেষ করে মাংস আমদানিতে আগ্রহ প্রকাশ করেছে সংযুক্ত আরব আমিরাত। দেশটির খাদ্য নিরাপত্তা বিষয়ক প্রতিমন্ত্রী মরিয়াম বিনতে মোহাম্মদ সাঈদ হারেব আল মেহাইরি মঙ্গলবার সচিবালয়ে মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরুর সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে সংযুক্ত এ আগ্রহ প্রকাশ করেন।

মৎস্য প্রতিমন্ত্রীর দফতরে অনুষ্ঠিত বৈঠকে বাংলাদেশের উৎপাদিত মৎস্য ও প্রাণিসম্পদের ব্যাপক উন্নয়ন এবং স্বয়ংসম্পূর্ণতা অর্জনের কথা তুলে ধরে মৎস্য প্রতিমন্ত্রী সংযুক্ত আরব আমিরাতে মাছ ও মাংসসহ প্রাণিজ খাদ্য রফতানির পাশাপাশি তাদের টেকনিক্যাল সহায়তারও প্রস্তাব দেন। এ সময় আমিরাতের প্রতিমন্ত্রীকে বাংলাদেশের সামুদ্রিক মৎস্যসম্পদ, গরু-মহিষ এবং ডেইরি শিল্পের ব্যাপারে অবহিত করা হয়। তিনি বাংলাদেশের উৎপাদিত মৎস্য ও প্রাণিজ খাদ্য নিরাপদ ও হালাল হবে কিনা তা জানতে চান। এতে বাংলাদেশের উৎপাদিত প্রাণিজ খাদ্য ১০০ ভাগ নিরাপদ ও হালাল বলে আমিরাতের প্রতিমন্ত্রীকে জানানো হয়। এদেশের মাছ রফতানিতে ইউরোপীয় ইউনিয়নের দেয়া অনাপত্তি সনদের কথাও আরব আমিরাতের প্রতিমন্ত্রীকে জানানা হয়। উভয় মন্ত্রী দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদার করার কথা উল্লেখ করে ভবিষ্যতে ফের দ্বিপাক্ষিক বৈঠকে বসার আশাবাদ ব্যক্ত করেন।

শীর্ষ সংবাদ:
দশ খাতে সর্বোচ্চ বরাদ্দ ॥ বাজেটে করোনা মোকাবেলা ও অর্থনীতি পুনরুদ্ধারে বিশেষ গুরুত্ব         সংক্রমণের ভয়ে ঢাকা চিড়িয়াখানা শীঘ্র চালু হচ্ছে না         স্ট্রোকে আক্রান্ত নাসিমের মস্তিষ্কে সফল অস্ত্রোপচার         ডিজিটাল বাংলাদেশের অনন্য স্বীকৃতি জাতিসংঘের         ১৬ দিনেই করোনায় আক্রান্ত ৩৪ হাজার         করোনায় মৃতের সংখ্যা ৮শ’ ছাড়াল         ভারতে একদিনে ১০ হাজার করোনা আক্রান্ত         লকডাউনে ১৪৯ সড়ক দুর্ঘটনায় ১৬৮ জন নিহত         বজ্রপাতে টাঙ্গাইল পাবনা ও নওগাঁয় ৯ জনের মৃত্যু         কিছু মানুষ কখনও করোনায় আক্রান্ত হবে না ॥ গবেষণা         লিবিয়া ট্র্যাজেডি ॥ ১৬ জনকে আসামি করে পল্টন থানায় মামলা         শেষতক কতয় বিক্রি হবে জয়নুলের স্কেচ, যাবে কার সংগ্রহে?         বর্ষণে রাজধানীর বাজারে শাক-সবজির দাম বেড়েছে         চোর দেখে ফেলায় আইনজীবীকে গলা কেটে হত্যা         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩০ জনের, শনাক্ত ২৮২৮         কক্সবাজারে আগামীকাল থেকে কঠোরভাবে শুরু হচ্ছে লকডাউন         সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিমের অস্ত্রোপচার সফল হয়েছে         অধ্যাপক গোলাম রহমানের পুরো পরিবার করোনাভাইরাস আক্রান্ত         করোনাকালের ঈদযাত্রায় সড়কে গেছে ১৬৮ প্রাণ         জনসেবায় অবদানের জন্য জাতিসংঘের সম্মাননা পেল ভূমি মন্ত্রণালয়        
//--BID Records