সোমবার ১১ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দর্শকদের শান্ত থাকতে বললেন আকরাম

স্পোর্টস রিপোর্টার ॥ ২০১৮ সালের এশিয়া কাপে ভারতের কাছে হারের পরে এই প্রথম ভারতের মুখোমুখি হচ্ছে পাকিস্তান। তার উপর পুলওয়ামা কা-ের পর এই ম্যাচে ভারতের বয়কট করা উচিত বলে মাস কয়েক আগে মন্তব্য করেছিলেন কেউ কেউ। ফলে বিশ্বকাপের ভারত-পাক ম্যাচের আগে উত্তেজনায় ফুটছেন প্রতিবেশী দুই দেশের ক্রীড়াপ্রেমীরা। তবে এখন অপেক্ষা। আজ রবিবার ম্যানচেস্টারে বিশ্ব ক্রিকেটের মহারণে মুখোমুখি দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ভারত ও পাকিস্তান।

এই অবস্থায় ভারত ও পাকিস্তান, এই দুই দেশের সমর্থকদেরই সংযতভাবে ম্যাচ উপভোগ করার পরামর্শ দিলেন সাবেক পাকিস্তান অধিনায়ক ওয়াসিম আকরাম। তার কথায়, এটি বিশ্বকাপের সবচেয়ে বড় ম্যাচ। সেই ম্যাচে দর্শকদের প্রতি ‘সুলতান অব সুইং’-এর পরামর্শ, মাথায় রাখতে হবে এটা ক্রিকেট খেলা। যুদ্ধ নয়। কাজেই দুই দেশের দর্শকদের কাছেই আমার অনুরোধ, ঠা-া মাথায় দুই ক্রিকেট শক্তির এই মহারণ উপভোগ করুন। তিনি আরও বলেছেন, একটা দল জিতবে। আর একটা দল হারবে। খেলায় কখনও এক সঙ্গে দুটো দল জিততে পারে না। কাজেই খেলা দেখে মজা পাওয়াটাই বড় বিষয়। যারা এই ম্যাচটাকে যুদ্ধ বলে প্রচার করেন, তারা প্রকৃত ক্রিকেটপ্রেমী নন। ওল্ড ট্র্যাফোর্ডে ভারত বনাম পাকিস্তান ম্যাচের সব টিকেটই বিক্রি হয়ে গেছে কয়েক মাস আগে। এই মুহূর্তে কালোবাজারে টিকেটের দাম উঠেছে ২ লাখ ১৯ হাজার টাকার উপরে। আকরাম মনে করিয়ে দিলেন, ‘ভারত-পাক ম্যাচ মানেই চাপ থাকবে। তা আমার চেয়ে ভাল কেউ অনুভব করতে পারেন না। ভারতের বিরুদ্ধে ম্যাচটার দিকে তাকিয়ে থাকি এই কারণেই, যে এই ম্যাচে নিজেদের সেরাটা বের করে আনেন দু’দলের ক্রিকেটাররা।’ তবে বিশ্বকাপে আজ পর্যন্ত ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। সেই ১৯৯২ সাল থেকে এখনও পর্যন্ত ছয় বার মুখোমুখি হয়েছে এই দুই দেশ। কিন্তু এবার পাকিস্তানের জয়ের জন্য আশাবাদী। নিয়ন্ত্রিতভাবে আগ্রাসী ক্রিকেট খেলতে পারলে ম্যাচ জিততেই পারে পাকিস্তান।

শীর্ষ সংবাদ:
শিক্ষকদের বরখাস্তের ১৮০ দিনের মধ্যে অভিযোগ নিষ্পত্তির নির্দেশ         ঢাকায় ওমিক্রনের নতুন ৩ সাব-ভ্যারিয়েন্ট         করোনায় মৃত্যু ১৫, শনাক্ত ১৪৮২৮         আন্দোলনকারীদের অর্থ সংগ্রহের ৬ ‘অ্যাকাউন্ট বন্ধ’         ভূমি নিয়ে আসছে নতুন আইন         বিধিনিষেধের বিষয়ে পরবর্তী নির্দেশনা এক সপ্তাহ পর : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         আওয়ামী লীগ ইনডেমনিটি দেয় না : আইনমন্ত্রী         ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে মাদরাসা         মুজিববর্ষ উপলক্ষে ২৬ মার্চ বিশেষ কর্মসূচি পালন নিয়ে ভাবছে কমিটি         বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যালের আগুন নিয়ন্ত্রণে         ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠান ৬ ফেব্রুয়ারি পর্যন্ত অর্ধেক জনবলে চলবে         শিগগীরই সংসদে উঠবে শিক্ষা আইন : ডা. দীপু মনি         টাকা ফেরত পেলেন ই-কমার্স কোম্পানি কিউকমের ২০ গ্রাহক         জাবি শিক্ষার্থীদের কাছে ক্ষমা চেয়েছেন শাবি ভিসি         পদত্যাগ করলেন আর্মেনিয়ার প্রেসিডেন্ট         পুলিশের কাজ ‘পেশা’ নয় ‘সেবা’: বেনজীর আহমেদ         সরকারকে বিব্রত করতেই ইসি আইনের বিরোধিতা ॥ হানিফ         ঢাবিতে শিক্ষকদের প্রতীকি অনশন         ৮৫ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন         সুগন্ধা ট্রাজেডি ॥ একমাসেও অভিযান লঞ্চের ৩২ যাত্রীর খোঁজ মেলেনি