শনিবার ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হবিগঞ্জ শহরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান অব্যাহত

হবিগঞ্জ শহরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান অব্যাহত

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ ॥ হবিগঞ্জ শহরের জলাবদ্ধতা নিরসনে দ্বিতীয় দিনের মতো অভিযান অব্যাহত রেখেছে জেলা প্রশাসন। বুধবার সকাল থেকে দু’ভাগে বিভক্ত হয়ে এ্যাসিল্যান্ড মাসুদ রানা, এ্যাসিল্যান্ড ছাব্বির আহমেদ মঞ্জু ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইয়াসিন আরাফাত রানার নের্তৃত্বে শহরের কোর্ট স্টেশনমুখী ঘোষপাড়া ও মোহনপুর মধ্যবর্তী উভয় এলাকার ড্রেনের ওপর অপরিকল্পিতভাবে স্থাপিত একাধিক স্ল্যাব-দোকানপাট এবং শহরের কামড়াপুর সংলগ্ন সড়ক বিভাগের অধীন দখল হয়ে পড়া ভূমি থেকে প্রায় এ পর্যন্ত ৪০টি অবৈধ দোকানপাট, বাসা-বাড়ী ও ব্যবসায়ী প্রতিষ্ঠান ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়।

এই অভিযানে নের্তৃত্ব দেয়া সদর এ্যাসিল্যান্ড মাসুদ রানা জনকন্ঠকে জানান, কামড়াপুর স্থানটিতে অবৈধভাবে গড়ে উঠা তালিকাভুক্ত ৮’শ স্থাপনা উচ্ছেদ করার লক্ষ্য নিয়ে আজ বুধবার এই অভিযানে তারা নেমেছেন। প্রথম পর্যায়ে বিকেল ৪ টা পর্যন্ত ৪০টির মতো স্থাপনা উচ্ছেদ করা সম্ভব হয়েছে। যা চলমান থাকবে এবং সংশ্লিস্ট এলাকা সহ পুরো শহরবাসীকে জলবদ্ধতার কবল থেকে মুক্ত করতে আমরা বদ্ধপরিকর।

এদিকে জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ জনকন্ঠকে বলেছেন, স্বল্প মেয়াদী পরিকল্পনার অংশ হিসেবে জলাবদ্ধতামুক্ত হবিগঞ্জ শহর উপহার দিতে কোন অবৈধ দখলদার ও পানি নিস্কাশনের পথ রুদ্ধ করেছে এমন ব্যক্তি যত প্রভাবশালীই হোক না কেন কাউকে ছাড় দেয়া হবে না। তবে সাধারন মানুষের অভিযোগ, জেলা প্রশাসনের কর্তারা এ বিষয়ে এখন আন্তরিক হলেও পৌরসভার সংশ্লিস্ট দায়িত্বপ্রাপ্ত কর্তা- কর্মচারীগণ ড্রেন-খাল- নালায় ভরপুর ময়লা-অবর্জনা এবং গুড়িয়ে দেয়া অবৈধ স্থাপনার মালামাল পরিস্কারে পদক্ষেপ নিতে দেখা যাচ্ছে না।

শীর্ষ সংবাদ:
রবিবার থেকে রাজধানীতে জোন ভিত্তিক লকডাউন         মিনিয়াপলিসে নিষিদ্ধ হচ্ছে পুলিশের হাঁটু দিয়ে গলা চেপে ধরা         করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৩৫ জন         মস্কো ইন্টারন্যাশনাল ফটোগ্রাফি অ্যাওয়ার্ডে ৫ বাংলাদেশি         এবার মাস্ক ব্যবহারের পরামর্শ দিলো বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ২০ লাখ ডোজ করোনা ভেইরাসের ভ্যাকসিন প্রস্তুত ॥ ট্রাম্প         ঢাকাতেই সাড়ে ৭ লাখের বেশি করোনা ভাইরাসে আক্রান্ত ॥ ইকোনমিস্ট         লন্ডনে আটকা পড়া বাংলাদেশিদের ফেরাতে বিশেষ ফ্লাইট         বরিশালে করোনার উপসর্গ নিয়ে চারজনের মৃত্যু         ফ্রান্সের অভিযানে আল কায়েদার উত্তর আফ্রিকা প্রধান নিহত         ব্লাড ক্যান্সারের ওষুধ সারাবে করোনা ভাইরাস?         করোনা ভাইরাসে ব্রাজিলে প্রতি মিনিটেই মারা যাচ্ছেন একজন         মেক্সিকোতে মাস্ক না পরায় পিটিয়ে হত্যা!         যুক্তরাজ্যের গবেষণায় উঠে এল ভারতের ওষুধ হাইড্রক্সিক্লোরোকুইনের ব্যর্থতা         হাঁটু গেড়ে মাটিতে বসে বিক্ষোভে সমর্থন জাস্টিন ট্রুডোর         দশ খাতে সর্বোচ্চ বরাদ্দ ॥ বাজেটে করোনা মোকাবেলা ও অর্থনীতি পুনরুদ্ধারে বিশেষ গুরুত্ব         সংক্রমণের ভয়ে ঢাকা চিড়িয়াখানা শীঘ্র চালু হচ্ছে না         স্ট্রোকে আক্রান্ত নাসিমের মস্তিষ্কে সফল অস্ত্রোপচার         ডিজিটাল বাংলাদেশের অনন্য স্বীকৃতি জাতিসংঘের         ১৬ দিনেই করোনায় আক্রান্ত ৩৪ হাজার        
//--BID Records