মঙ্গলবার ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আমরা সমালোচনা চাই, কিন্তু তা হতে হবে গঠনমূলক ॥ তথ্যমন্ত্রী

আমরা সমালোচনা চাই, কিন্তু তা হতে হবে গঠনমূলক ॥ তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক ॥ আজ বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে প্রয়াত বরেণ্য সংগীত শিল্পী সুবির নন্দী স্মরণে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ সমালোচকদের উদ্দেশে বলেছেন, আপনারা সমালোচনা করেন, কিন্তু অন্ধ হয়ে সমালোচনা করবেন না। আমরা সমালোচনা চাই, কিন্তু তা হতে হবে গঠনমূলক।

তিনি বলেন, এক শ্রেণির মানুষ আমাদের সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। তাদেরকে ষড়যন্ত্র থেকে বিরত থাকার জন্য আহ্বান জানান তথ্যমন্ত্রী।

তথ্যমন্ত্রী বলেন, কিছু কিছু সংবাদপত্র মিথ্যা তথ্য ছড়াচ্ছে। এগুলো আগেও হয়েছে। বঙ্গবন্ধু সরকারের বিরুদ্ধেও জাল পরে বাসন্তীর ছবি তুলে পত্রিকায় ছেপে ষড়যন্ত্র করা হয়েছিল। বাসন্তী ছিল জ্ঞান-বুদ্ধিহীন। এ কারণে তাকে জাল পরিয়ে ছবি তুলে বঙ্গবন্ধুর সরকারকে বেকায়দায় ফেলার ষড়যন্ত্র করা হয়।

তিনি বলেন, এ ধরনের ছবি যখন তোলা হয়েছিল তখন একটি কাপড়ের চেয়ে জালের দাম অনেক বেশি ছিল।

মন্ত্রী বলেন, ধানের দাম নিয়ে একটু সমস্যা হয়েছিল। সরকার এক সপ্তাহের মধ্যে তা ঠিক করে দিয়েছে। তারপরও কিছু লোক ষড়যন্ত্র অব্যাহত রেখেছে।

ধানক্ষেতে আগুন দেয়ার ঘটনার কথা উল্লেখ করে তিনি বলেন, সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে ক্ষেতের এক কোনায় আগুন দিয়ে তা ভিডিও করে এবং ছবি তুলে ছড়িয়ে দেয়া হয়েছে। আবার ভারতের ধান ক্ষেতের একটি আগুনের ঘটনাও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়া হয়েছে।

এছাড়া লিচু কিনে দিতে পারেনি বলে এক লোক তার দুই সন্তানকে হত্যা করেছে। আসলে ওই বাবা ছিলেন মানসিক রোগী। অথচ খবরগুলো এমনভাবে পরিবেশন করা হচ্ছে যেন সব দায় সরকারের উপর পড়ে।

তিনি এ ধরনের উদ্ভট সংবাদ পরিবেশন থেকে বিরত থাকার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, সামাজিক মাধ্যমে যে সব ঘটনা ছড়ানো হয় সেগুলো এডিট করা হয় না। যে কেউ, যে কারো মতো করে মতামত দিচ্ছে। অনেকে ভুল তথ্যও দিচ্ছে। এগুলো সবই করছে ষড়যন্ত্রকারীরা।

হাছান মাহমুদ বলেন, সরকার যখন বিভন্ন ক্ষেত্রে উন্নয়ন কর্মকাণে। ডর মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে, অনেক ক্ষেত্রে উন্নয়নের সূচক যখন পাকিস্তান এবং ভারত থেকে এগিয়ে তখন সরকারের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র চলছে। তিনি ষড়যন্ত্রকারীদের প্রতিহত করার জন্য দলীয় নেতাকর্মী এবং দেশ প্রেমিক জনতাকে রুখে দাঁড়ানোর আহ্বান জানান।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন অভিনেত্রী সারাহ বেগম কবরী।

সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানার পরিচালনায় এতে আরও উপস্থিত ছিলেন সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আওয়ামী লীগ নেতা কামাল চৌধুরী, বলরাম পোদ্দার, সুবির নন্দীর মেয়ে ফাল্গুনী নন্দী, অভিনেত্রী তারিন জাহান, সংগীত শিল্পী রফিকুল আলম, এসডি রুবেল, দিনার জাহান মুন্নি, সিনিয়র সাংবাদিক মানিক লাল ঘোষ, আবদুল মতিন প্রধান ও মোতাসসিম বিল্লাহ।

শীর্ষ সংবাদ:
ডলার বাজার অস্থির ॥ আমদানি ব্যয় পরিশোধের চাপ         শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ         পূর্ণিমার জোয়ারে ভেসে গেছে বিকল্প বেড়িবাঁধ         পি কে হালদারকে ফেরাতে কাজ করছে দুদক         শেয়ারবাজারে বড় ধস, ৯ মাসের মধ্যে সর্বনিম্ন সূচক         ঢাকায় বসে কথা না বলে গ্রামে ঘুরে আসুন         টাইগারদের স্বপ্নের দিন সাগরিকায়         অভ্যন্তরীণ তহবিল থেকে অর্থ নিয়েও বিদেশ যাওয়া যাবে না         আইসিসিতে বাংলাদেশী বিচারক         পুলিশ ক্যাডারে পদোন্নতির স্থায়ী নীতিমালা হয়নি ৫১ বছরেও         চট্টগ্রাম আওয়ামী লীগে হাইব্রিডদের দাপট স্বেচ্ছাচারিতা         উপবৃত্তির ভুয়া এসএমএস, কৌশলে হাতিয়ে নেয়া হচ্ছে অর্থ         বিদেশী সাহায্যের ওপর নির্ভরশীল নয় দেশ ॥ কৃষিমন্ত্রী         বৈরী আবহাওয়ায় ধান কাটতে এগিয়ে এসেছেন নারী শ্রমিকরা         ‘রাজধানীতে বসে সমালোচনা না করে গ্রামে গিয়ে পরিবর্তনটা দেখুন’         পাহাড়ি ঢলে সুনামগঞ্জের অনেক নিম্নাঞ্চল প্লাবিত         সরকারি-আধা সরকারি প্রতিষ্ঠান থেকে বিদেশ ভ্রমণ বন্ধ         পিকে হালদার আ.লীগের কেউ নয়         ডলার : কেন্দ্রীয় ব্যাংক বেঁধে দিল সাড়ে ৮৭ টাকা, খোলা বাজারে ৯৭         ৩০০ কোটি ছাড়িয়েছে বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে আয় : বিএসসিএল