রবিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিএসইর শরীয়াহ সূচক সমন্বয়

অর্থনৈতিক রিপোর্টার ॥ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) তালিকাভুক্ত কোম্পানিগুলোর পারফরমেন্স পর্যালোচনার ভিত্তিতে শরিয়াহ সূচক সমন্বয় করা হয়েছে। এতে ১৭টি কোম্পানিকে অন্তর্ভুক্ত করা হয়েছে। আর সূচকে থাকা কোম্পানিগুলোর মধ্য থেকে ৭টিকে বাদ দেয়া হয়েছে। সিএসই থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

সমন্বয় শেষে সিএসই শরীয়াহ সূচকে মোট কোম্পানির সংখ্যা হচ্ছে ১২৭টি। এই সমন্বয় ১১ জুন থেকে কার্যকরী হবে। নতুন করে শরিয়াহ সূচকে অন্তর্ভুক্ত হওয়া কোম্পানিগুলো হলো- আরামিট সিমেন্ট লিমিটেড, আজিজ পাইপস লিমিটেড, বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস লিমিটেড, বিবিএস ক্যাবল লিমিটেড, কে এ্যান্ড কিউ (বাংলাদেশ), নাভানা সিএনজি লিমিটেড, উসমানিয়া গ্লাস শিট ফ্যাক্টরি, এমবি ফার্মাসিউটিক্যাল, ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যাল লিমিটেড, সিলভা ফার্মাসিউটিক্যাল লিমিটেড, আমান কটন ফাইবার্স লিমিটেড, কাট্টলি টেক্সটাইল, এম এল ডাইং, মতিন স্পিনিং মিলস লিমিটেড, প্যাসিফিক ডেনিম লিমিটেড, শাশা ডেনিম লিমিটেড এবং ভিএফএস থ্রেড ডাইং লিমিটেড।

বাদ যাওয়া কোম্পানি ৭টি হলো- এ্যাডভান্সড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ (এসিআই), বেক্সিমকো সিনথেটিক্স, জিবিবি পাওয়ার, ওরিয়ন ফার্মা লিমিটেড, জিকিউ বলপেন ইন্ডাস্ট্রিজ, তসরিফা ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং ইউনাইটডে পাওয়ার জেনারেশন এ্যান্ড ডিস্ট্রিবিউশন।

শীর্ষ সংবাদ:
আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা        
//--BID Records