শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গেরুয়া ঝড়ের কবলে রাহুল

  • কেরলে জয়ী

জনকণ্ঠ ডেস্ক ॥ লোকসভা নির্বাচনে মোদি ঝড়ে ভরাডুবি হয়েছে কংগ্রেস নেতৃত্বাধীন জোটের। এই ঝড়ের কবলে পড়েছেন প্রধান বিরোধী দল কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধীও। আমেথি আসনে বিজেপি প্রার্থী স্মৃতি ইরানির কাছে ধরাশায়ী হয়েছেন রাহুল। খবর এনডিটিভির।

বৃহস্পতিবার নির্বাচনের ভোট গণনা শুরু হওয়ার পর ওই আসনে শুরু থেকেই এগিয়ে ছিলেন ইরানি। চূড়ান্ত ফলে ইরানি জয়ী হওয়ার পর তাকে অভিনন্দন জানান কংগ্রেস সভাপতি রাহুল। তিনি বলেন, স্মৃতি ইরানিকে অভিনন্দন জানাই। জনগণের সিদ্ধান্তের প্রতি আমার শ্রদ্ধা রয়েছে।

রাহুল ২০০৪ থেকে উত্তর প্রদেশের এই আসনে জয়ী হয়ে লোকসভায় প্রতিনিধিত্ব করে আসছেন। এবার তিনি আমেথির পাশাপাশি কেরলের ওয়ানাডের আসন থেকেও প্রার্থী হন। অবশ্য আমেথিতে হারলেও কেরলে জয়ী হয়েছেন কংগ্রেস সভাপতি। আমেথি উত্তর প্রদেশের রাজধানী লক্ষেèৗ থেকে প্রায় ১৩০ কিলোমিটার দূরে। ভারতীয় জাতীয় নির্বাচনের যেসব আসনগুলো কৌতূহলের কেন্দ্রে অবস্থান করছে আমেথি তার মধ্যে একটি। ২০১৪ সালে এই আসনটিতে রাহুলের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে হেরেছিলেন ইরানি। নির্বাচনে হারলেও ইরানি নিয়মিত আমেথিতে গেছেন এবং সেখানে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিচালনা করেছেন। এবার আমেথিতে তিনি নিবিড় প্রচার চালিয়েছেন। কংগ্রেস দলীয় প্রধান হিসেবে রাহুল গান্ধী সারা ভারত ঘুরে বেড়িয়েছেন, কিন্তু তিনি তার নিজ আসনকে অবহেলা করেছেন বলে অভিযোগ বিজেপির। কংগ্রেসের ঘাঁটি হিসেবে পরিচিত গান্ধী পরিবারের ঐতিহ্যবাহী এই আসনটিতে যদি রাহুল হেরে যান তাহলে তা বিজেপির জন্য বিশাল জয় হিসেবে বিবেচিত হবে। ১৯৯৮ সাল বাদে গত তিন দশকের মধ্যে কংগ্রেস এই আসনটিতে পরাজিত হয়নি।

শীর্ষ সংবাদ:
চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে         এই প্রথম সুস্থতার হার শনাক্তের চেয়ে বেশি         পাপুল কুয়েতের নাগরিকত্ব পাননি         তিন মাসের জন্য রোমে নিষিদ্ধ বাংলাদেশী যাত্রী ও ফ্লাইট         দীর্ঘমেয়াদী বন্যার শঙ্কা         বর্ষায়ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ নগরবাসী         এখন ফখরুল ও পুরো বিএনপি হোম আইসোলেশনে         শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইস ও ইন্টারনেট দিতে হবে         ডিসেম্বর পর্যন্ত সরকারী প্রতিষ্ঠানে সব ধরনের গাড়ি কেনা বন্ধ         আধিপত্য ও চাঁদাবাজির কর্তৃত্ব প্রতিষ্ঠায় রক্ত ঝরছে পাহাড়ে         কেন্দ্রীয় ব্যাংক গবর্নরের বয়সসীমা বাড়ল দু’বছর         চট্টগ্রামে করোনা সংক্রমণ ছাড়াল ১১ হাজার         ১৪ প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর         করোনা: শনাক্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা বেড়েছে         ক্ষুধায় প্রতিদিন ১২ হাজার মানুষের মৃত্যু হবে : অক্সফাম         গরুর ধাক্কায় আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস বিকল        
//--BID Records