সোমবার ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভেজালকারীদের বিরুদ্ধেও জিরো টলারেন্স চাই ॥ ইনু

স্টাফ রিপোর্টার ॥ সাবেক তথ্যমন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, খাদ্যে ভেজালকারী, কেমিক্যাল মিশ্রণকারী, পানি দূষণকারীসহ যারা মানুষ হত্যার সঙ্গে জড়িত, তাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করতে হবে। মানুষ মারার ব্যবসা বাংলাদেশে চলবে না। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে নিরাপদ খাদ্য, পানি ও ওষুধের দাবিতে ঢাকা মহানগর জাসদ আয়োজিত মানববন্ধনে তিনি একথা বলেন।

ইনু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদক ও জঙ্গীবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন। খাদ্যে ভেজালকারীদের বিরুদ্ধেও তিনি একই নীতি গ্রহণ করবেন, এটাই আমাদের দাবি। ঈদের পর থেকে ভেজালের বিরুদ্ধে জাসদের ধারাবাহিক আন্দোলন চলবে। এ আন্দোলনে সবাইকে শামিল হওয়ার আহ্বান জানাই।

ইনু খাদ্য ও ওষুধে ভেজালকারী, মাছ-মাংস-ফল-সবজিতে কেমিক্যাল মিশ্রণকারীদের জঙ্গী ও মাদক ব্যবসায়ীদের মতোই শূন্য সহিষ্ণুতা নিয়ে দমন করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, মানুষ মারার ব্যবসায় করতে দেয়া হবে না। কোন অজুহাত শুনতে চাই না, ওয়াসার পানিতে দূষণ বন্ধ করতেই হবে। দূষণমুক্ত বিশুদ্ধ নিরাপদ পানি দিতে না পারলে পানির বিল নেয়া স্থগিত রাখতে হবে। যারা নিত্যপণ্যের বাজার নিয়ে খেলাধুলা কারসাজি করে তাদের দমন করতে চলমান অভিযান সারাবছর চালু রাখার জন্য সরকারের প্রতি আহ্বান জানান ১৪ দলের অন্যতম শরিক নেতা হাসানুল হক ইনু।

শীর্ষ সংবাদ:
মাস্ক না পরে বেরুলে ৬ মাস জেল জরিমানা         মানব পাচারকারীদের গ্রেফতারে সিআইডি তদন্তে নেমেছে         ছেলেদের পেছনে ফেলে এবারও মেয়েদের জয়জয়কার         বেলজিয়ামের যুবরাজ করোনা আক্রান্ত         আকাশচুম্বী সাফল্য ॥ এসএসসির সব সূচকেই ভাল ফল         গণপরিবহন চলাচল শুরু         বাস ভাড়া শেষ পর্যন্ত ৬০ ভাগ বাড়ল         একদিনে করোনায় রেকর্ড মৃত্যু ৪০ জন, আক্রান্ত ২৫৪৫         ঝুঁকি আর শঙ্কার মধ্যেই খুলল সব অফিস         যুক্তরাষ্ট্রের ২৫ শহরে কার্ফু         তিন হাজার ২৩ প্রতিষ্ঠানের সবাই পাস, সবাই ফেল ১০৪ টিতে         বিশিষ্ট ব্যবসায়ী মোনেম গ্রুপের চেয়ারম্যান মোনেম খানের ইন্তেকাল         অনলাইনে ধ্রুমেলের বর্ষপূর্তির পরিবেশনা শুরু আজ         যাত্রীদের প্রায় দ্বিগুণ ভাড়া গুনতে হচ্ছে         বিদ্যুতের ভুল বিলের দায় গ্রাহকের কাঁধে         ৬ বিষয়ে সিদ্ধান্ত নিতে আজ বৈঠকে বসছে ইসি         করোনা আক্রান্তের খবর শুনে গৃহবধূর পলায়ন         মার্কেট শপিংমল চালু হলো আতঙ্ক নিয়ে         আগামীকাল চট্টগ্রাম সিটি ও চারটি সংসদীয় আসনের ভোট বিষয়ে সিদ্ধান্ত         করোনা : স্বাস্থ্যবিধির ব্যত্যয় ঘটলে ব্যবস্থা নেয়া হবে : নৌ প্রতিমন্ত্রী        
//--BID Records