রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মার্কিন কংগ্রেস ভবনে ইফতার মাহফিলের আয়োজন

  • ইতিহাসে প্রথম

জনকণ্ঠ ডেস্ক ॥ ইতিহাসে প্রথমবারের মতো মার্কিন কংগ্রেস ভবনে ইফতারের আয়োজন করল মুসলিম প্রতিনিধিরা। এতে অংশ নিয়েছেন প্রতিনিধি পরিষদের বহু সদস্য। হোয়াইট হাউসে প্রতিবছরই মুসলিম কূটনীতিকদের সম্মানে ইফতারের আয়োজন করা হয়। হোয়াইট হাউসে এ ইফতার পার্টি আয়োজনের সংস্কৃতি শুরু করেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন। তবে কংগ্রেস ভবনে ইফতারের আয়োজন এবারই প্রথম। খবর ইয়াহু নিউজের।

এই ইফতারের মূল আয়োজনে ছিলেন কংগ্রেসে ডেমোক্র্যাটিক সদস্য ইলহান ওমার, রশিদা তালিব এবং অ্যান্দ্রে কারসন। এছাড়া মুসলিমদের নিয়ে কাজ করা অলাভজনক সংগঠন মুসলিম এ্যাডভোকেটসও এই আয়োজনে সহায়তা করে। এই ইফতারের মাধ্যমে কংগ্রেসে প্রথম নির্বাচিত মুসলিম নারী তালিব ও ইলহান ওমরের প্রতি বাকিদের সমর্থন আরও একবার সামনে এলো। ইফতারে প্রায় এক শ’ জন উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি ছিলেন ২০১৬ নির্বাচনী প্রচারে ট্রাম্পের সমালোচনার শিকার খিজর খানও। তবে উপস্থিত হতে পারেননি স্পীকার ন্যান্সি পেলোসি। ক্যাপিটল হিলের সেই ইফতার আয়োজনে সবার প্লেটেই ছিল খেঁজুর, সালাদ, ফল ও সেদ্ধ কুমড়া। ছিল আইসক্রিম। ইফতার জন্যই তৈরি করা হয়েছিল সব। ইফতারের আগমুহূর্তে দেয়া বক্তব্যে তালিব বলেন, এই আয়োজনের মাধ্যমে চোখের আড়ালে থেকে যাওয়া একটি গোষ্ঠীকে আবার সামনে আনা হয়েছে। আমাদের অন্যায়ভাবে লক্ষবস্তু বানানো হচ্ছে। বিদ্বেষ ছড়ানো হচ্ছে। ইলহান ওমর বলেন, এটা দারুণ। বিশ্বের অন্যতম প্রভাবশালী মানুষগুলোর সঙ্গে বসে এই ঐতিহ্য বরণ করার অনুভূতিই অন্যরকম। সিনেটর রিচার্ড জে ডাবিন বলেন, ধর্ম আপনার মূল্যবোধ তৈরি করে।

শীর্ষ সংবাদ:
জামিন আবেদন নিষ্পত্তি এক লাখ ॥ ভার্চুয়াল কোর্টের ৩৫ কার্যদিবস         লকডাউন হলো ওয়ারী         ঈদের আগেই শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন ॥ কাদের         অনেক বিএনপি নেতা আইসোলেশনে থেকে প্রেসব্রিফিং করে সরকারের দোষ ধরেন ॥ তথ্যমন্ত্রী         পুলিশের বদলির তদবির কালচার বিদায় করতে চান বেনজীর         পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী করোনা আক্রান্ত         অধস্তনদের ওপর দায় চাপিয়ে বাঁচার চেষ্টা নির্বাহীদের ॥ বিদ্যুতের অতিরিক্ত বিল         উত্তরে বন্যা পরিস্থিতির ফের অবনতি হাজার হাজার পরিবার পানিবন্দী         তিনদিনের রিমান্ড শেষে রবিন কারাগারে         বাচ্চাদের সাবান দিয়ে হাত ধুতে বলুন         অহর্নিশ যুদ্ধের জীবন, করোনার ভয় যেন বিলাসিতা!         এখন আকাশের সংযোগ মিলবে ৩৪৯৯ টাকায়         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায় নিহত ১৫৩         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা শোধ করা হবে ॥ কেসিসি মেয়র         ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী        
//--BID Records