মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মার্কিন কংগ্রেস ভবনে ইফতার মাহফিলের আয়োজন

  • ইতিহাসে প্রথম

জনকণ্ঠ ডেস্ক ॥ ইতিহাসে প্রথমবারের মতো মার্কিন কংগ্রেস ভবনে ইফতারের আয়োজন করল মুসলিম প্রতিনিধিরা। এতে অংশ নিয়েছেন প্রতিনিধি পরিষদের বহু সদস্য। হোয়াইট হাউসে প্রতিবছরই মুসলিম কূটনীতিকদের সম্মানে ইফতারের আয়োজন করা হয়। হোয়াইট হাউসে এ ইফতার পার্টি আয়োজনের সংস্কৃতি শুরু করেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন। তবে কংগ্রেস ভবনে ইফতারের আয়োজন এবারই প্রথম। খবর ইয়াহু নিউজের।

এই ইফতারের মূল আয়োজনে ছিলেন কংগ্রেসে ডেমোক্র্যাটিক সদস্য ইলহান ওমার, রশিদা তালিব এবং অ্যান্দ্রে কারসন। এছাড়া মুসলিমদের নিয়ে কাজ করা অলাভজনক সংগঠন মুসলিম এ্যাডভোকেটসও এই আয়োজনে সহায়তা করে। এই ইফতারের মাধ্যমে কংগ্রেসে প্রথম নির্বাচিত মুসলিম নারী তালিব ও ইলহান ওমরের প্রতি বাকিদের সমর্থন আরও একবার সামনে এলো। ইফতারে প্রায় এক শ’ জন উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি ছিলেন ২০১৬ নির্বাচনী প্রচারে ট্রাম্পের সমালোচনার শিকার খিজর খানও। তবে উপস্থিত হতে পারেননি স্পীকার ন্যান্সি পেলোসি। ক্যাপিটল হিলের সেই ইফতার আয়োজনে সবার প্লেটেই ছিল খেঁজুর, সালাদ, ফল ও সেদ্ধ কুমড়া। ছিল আইসক্রিম। ইফতার জন্যই তৈরি করা হয়েছিল সব। ইফতারের আগমুহূর্তে দেয়া বক্তব্যে তালিব বলেন, এই আয়োজনের মাধ্যমে চোখের আড়ালে থেকে যাওয়া একটি গোষ্ঠীকে আবার সামনে আনা হয়েছে। আমাদের অন্যায়ভাবে লক্ষবস্তু বানানো হচ্ছে। বিদ্বেষ ছড়ানো হচ্ছে। ইলহান ওমর বলেন, এটা দারুণ। বিশ্বের অন্যতম প্রভাবশালী মানুষগুলোর সঙ্গে বসে এই ঐতিহ্য বরণ করার অনুভূতিই অন্যরকম। সিনেটর রিচার্ড জে ডাবিন বলেন, ধর্ম আপনার মূল্যবোধ তৈরি করে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৭৬১০৭৩
আক্রান্ত
১৬৮৬৪৫
সুস্থ
৬৭৫৫৩২৪
সুস্থ
৭৮১০২
শীর্ষ সংবাদ:
জাবিতে ১২ জুলাই থেকে অনলাইন ক্লাস শুরু         উত্তরে পানি কমতে শুরু করলেও দুর্ভোগ কমেনি         বন্যা মোকাবেলায় বাংলাদেশকে এক লাখ ইউরো দিচ্ছে ইইউ         ভার্চুয়াল আদালত নিয়ে আজ বিচারপতিদের ফুলকোর্ট সভা         বাজার স্থিতিশীল রাখতে এবার চাল আমদানির সিদ্ধান্ত         ঘরে বসেই দেখা যাবে গোয়ালঘর, কেনা যাবে কোরবানির পশু         এ বছর লক্ষ্যমাত্রার চেয়েও বেশি আউশ আবাদ হয়েছে         ড্রেন নির্মাণে রডের পরিবর্তে বাঁশ ব্যবহারকারী ইউপি মেম্বার সাসপেন্ড         সারাদেশে ১৫৮টি প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা জরিমানা         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         ওয়ারি লকডাউন আরো কঠোর হবে,এলাকাবাসী ধৈর্য্য ধরুন : মেয়র তাপস         একযুগ পর ট্রেনে কোরবানীর পশু পরিবহন করবে রেলওয়ে : রেলপথমন্ত্রী         ‘করোনা পরিস্থিতিতে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ’: তথ্যমন্ত্রী         লঞ্চ দুর্ঘটনা : হত্যাকাণ্ড প্রমাণিত হলে ‘হত্যা মামলা’ হবে : নৌপ্রতিমন্ত্রী         বিজিবির ১১৯ মুক্তিযোদ্ধার গেজেট বাতিলের প্রজ্ঞাপন স্থগিত         সংসদের মুলতবি অধিবেশন বসছে বুধবার         ১৬ বছর বয়সীরাও অনলাইনে পাচ্ছে এনআইডি         রিজেন্ট হাসপাতাল সিলগালা         শুল্ক কমিয়ে বিদেশ থেকে চাল আমদানির সিদ্ধান্ত         করোনা ভাইরাস ॥ চিকিৎসক নিয়োগে আসছে বিশেষ বিসিএস        
//--BID Records