বৃহস্পতিবার ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৮ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজনীতিবিদদের সম্মানে বিএনপির ‘৩০ টাকার’ ইফতার

রাজনীতিবিদদের সম্মানে বিএনপির ‘৩০ টাকার’ ইফতার

অনলাইন রিপোর্টার ॥ রাজনীতিবিদদের সম্মানে ইফতার মাহফিল আয়োজন করবে বিএনপি। আগামী ২৮ মে রাজধানীর ইস্কাটন গার্ডেন রোডের লেডিসক্লাবে এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হবে।

অন্যান্যবার এ ধরনের আয়োজনে হরেক প্রকার দামি খাবার থাকলেও এবার প্রতিজনের ইফতার সামগ্রীর বাজেট মাত্র ৩০ টাকা। বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ের গণমাধ্যমে শাখার সদস্য শায়রুল কবির খান বলেন, আগামী ২৮ মে ইস্কাটনের লেডিস ক্লাবে দলের পক্ষ থেকে রাজনীতিবিদদের সম্মানে ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে। সেখানে ২০ দলীয় জোট, জাতীয় ঐক্যফ্রন্টসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের আমন্ত্রণ জানানো হয়েছে।

শায়রুল কবির খান বলেন, কারাবন্দি খালেদা জিয়া প্রতিদিন ৩০ টাকার ইফতার করেন। তাই ওই অনুষ্ঠানে জনপ্রতি যে ইফতার সামগ্রী দেওয়া হবে তাও ৩০ টাকার মধ্যে রাখার সিদ্ধান্ত হয়েছে। অর্থাৎ নেত্রী যে দামের মধ্যে কারাগারে ইফতার করেন, দলের নেতাকর্মীরাও সেদিন সেই দামের মধ্যে ইফতার করবেন।

এই ৩০ টাকার ইফতারের প্যাকেজে থাকবে ছোট একটি পানির বোতল (যার দাম পড়বে ৬ টাকা), এক পিস খেজুর, এক পিস পেয়াজু, এক পিস বেগুনি, এক পিস ছোট জিলাপি, এক মুঠো মুড়ি এবং সামান্য কিছু ছোলা। দলীয় সূত্র জানায়, গত শনিবার দলের ইফতার কমিটির নেতারা এই সিদ্ধান্ত নিয়েছেন।

এর আগে গত ১৫ মে রাজধানীর নয়াপল্টনে ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ বিএনপি ও অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতারা খালেদা জিয়াকে কারাবিধি মোতাবেক দেওয়া ইফতারের সঙ্গে সঙ্গতি রেখে ইফতার মাহফিল শীর্ষক একটি অনুষ্ঠান করে।

ওই অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে নিপুন রায় চৌধুরী বলেন, আজ থেকে কেরানীগঞ্জের নেতাকর্মীরা জনপ্রতি ৩০ টাকার বেশি ইফতার খাবে না।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। ৩০ টাকার ইফতার কর্মসূচিকে স্বাগত জানিয়ে গয়েশ্বর বলেন, শুধু কেরানীগঞ্জের নেতাকর্মী না, সারা দেশের নেতাকর্মীদের বলব, আমরা শপথ নেই, আজ থেকে কেউ ৩০ টাকার বেশি ইফতার করব না।

শীর্ষ সংবাদ:
বাড়ছে না ছুটি, বন্ধ থাকবে শিক্ষা প্রতিষ্ঠান ও গণপরিবহন         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         আগামী ১৫ জুন পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ         সব হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসা দেওয়ার নির্দেশ         ৫৪ কারারক্ষী করোনায় আক্রান্ত, সুস্থ হয়েছেন ১৪         শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীকে ফুল পাঠিয়ে শুভেচ্ছা জানালেন শেখ হাসিনা         জয়পুরহাটে ঘূর্ণিঝড়ের তান্ডবে নিহত-৪         প্রয়োজনে ভারতের সঙ্গে যুদ্ধ করা হবে, হুঙ্কার নেপালের         করোনা ভাইরাস ॥ ভারতে আক্রান্তের সংখ্যা দেড় লাখ ছাড়াল, মৃত্যু ৪৩৩৭         এ বছরেই করোনার ভ্যাকসিন : নোভাভ্যাক্স         করোনা ভাইরাসে শুধু যুক্তরাষ্ট্রেই এক লাখ ছাড়াল মৃত্যু         মুন্সীগঞ্জে মাইক্রো খাদে পড়ে নিহত ৩, আহত ৮         সেনাবাহিনীকে ‘যুদ্ধের প্রস্তুতি’ নিতে বললেন চীনের প্রেসিডেন্ট         নড়াইলের কলাবাড়িয়ায় আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা         শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে ফেরি চলছে সীমিত আকারে         আগামী পাঁচ দিন বজ্রসহ ঝড়-বৃষ্টির আভাস         শাহজাদপুরে দু’গ্রুপের সংঘর্ষে নিহত ২         চীনের সঙ্গে ইসরায়েলের সম্পর্ক ছিন্ন করতে বলল আমেরিকা         পর্যটক টানতে বিনামূল্যে ভ্রমণের সুযোগ দিচ্ছে জাপান?        
//--BID Records