শুক্রবার ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বগুড়া-৬ আসনে নৌকার প্রার্থী টি জামান নিকেতা

বগুড়া-৬ আসনে নৌকার প্রার্থী টি জামান নিকেতা

অনলাইন রিপোর্টার ॥ বগুড়া-৬ আসনে নির্বাচিত হয়েও মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেওয়ায় অনুষ্ঠেয় উপনির্বাচনে আওয়ামী লীগ নিজেদের প্রার্থী চূড়ান্ত করেছে। আগামী ২৪ জুন বগুড়া সদর এলাকা নিয়ে গঠিত ওই আসনে উপনির্বাচনে নৌকা প্রতীক নিয়ে লড়বেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক টি জামান নিকেতা।

রবিবার সন্ধ্যায় আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাড়ি গণভবনে দলের সংসদীয় মনোনয়ন বোর্ডের এক সভায় এ সিদ্ধান্ত হয়। বোর্ডের সদস্য ও দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ সাংবাদিকদের বলেন, “বগুড়া-৬ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয়েছে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক টি জামান নিকেতাকে।”

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনে বগুড়া-৬ আসনে আওয়ামী লীগের কোনো প্রার্থী ছিল না। মহাজোট থেকে প্রার্থী ছিলেন জাতীয় পার্টির নুরুল ইসলাম ওমর। ধানের শীষ প্রতীকে ওই আসনে নির্বাচন করে বিজয়ী হয়েছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ভোট ডাকাতির অভিযোগ তোলার পর নানা নাটকীয়তার মধ্যে বিএনপি থেকে নির্বাচিত পাঁচজন শপথ নিলেও নেননি মহাসচিব ফখরুল। ফলে ওই আসনটি শূন্য ঘোষণা করে নতুন নির্বাচনের তারিখ দেয় নির্বাচন কমিশন। উপ-নির্বাচনে বিএনপি অংশ নেবে কি না, তা এখনও নিশ্চিত নয়।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের বাড়ি বগুড়ার এই আসনটি তার স্ত্রী ও দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার আসন হিসেবেই পরিচিত। ১৯৯১ সাল থেকে বরাবরই ওই আসন থেকে নির্বাচিত হয়ে আসছিলেন। দুর্নীতির মামলায় দণ্ড নিয়ে কারাবন্দি খালেদা জিয়া এবার নির্বাচন করতে পারেননি বলে দলের মহাসচিব প্রার্থী হয়েছিলেন।

শীর্ষ সংবাদ:
জনসেবায় অবদানের জন্য জাতিসংঘের সম্মাননা পেল ভূমি মন্ত্রণালয়         হাসপাতালে চিকিৎসাধীন নাসিমের মস্তিষ্কে রক্তক্ষরণে অবস্থার অবনতি         কাবুলের জামে মসজিদ সন্ত্রাসী হামলার দায়িত্ব অস্বীকার করল তালেবান         কিছু মানুষ কখনও করোনা ভাইরাসে আক্রান্ত হবে না ॥ গবেষণা         করোনা ভাইরাসে আরেক চিকিৎসকের মৃত্যু         ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থা ভালো না         ভারতে প্রথম করোনা হানা দেয় নভেম্বরে         কৃষ্ণাঙ্গ যুবক হত্যা ॥ বিক্ষোভে সমর্থন যুক্তরাষ্ট্রের ৪ প্রেসিডেন্টের         আন্তর্জাতিক বিমান চলাচলে নিষেধাজ্ঞা তুলে নিল চীন         ভারতে প্রতিদিনই করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যায় তৈরি হচ্ছে নতুন রেকর্ড         করোনা ভাইরাস ॥ মৃত্যুতে ইতালিকেও টপকে গেল ব্রাজিল         করোনা ভাইরাস ॥ আক্রান্তের সংখ্যায় চীনকে টপকাল পাকিস্তান         ইরানে আটক একজন মার্কিন বন্দির মুক্তির খবর দিলেন ডোনাল্ড ট্রাম্প         নতুন মৃত্যুপুরী পেরু, ৫ হাজারের বেশি প্রাণহানি         ফিজিকে করোনা ভাইরাসমুক্ত ঘোষণা         বিক্ষোভ অব্যাহত রাখতে ও পুলিশে সংস্কারের আহ্বান ওবামার         চীনের দরজায় মার্কিন যুদ্ধজাহাজ         সৌদিতে একদিনে মৃত আরও ৩২, নতুন আক্রান্ত ১৯৭৫         মার্কিন কারাগার থেকে মুক্তি পেলেন ইরানি চিকিৎসক         জর্জ ফ্লয়েড হত্যা ॥ আমেরিকার বিক্ষোভ ছড়িয়ে পড়ল জার্মানিতেও        
//--BID Records