শুক্রবার ২৫ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কবি হেনরী স্বপনের মুক্তির দাবিতে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বিশিষ্ট কবি, লেখক, সাংবাদিক, ব্লগার, সংস্কৃতিসেবী এবং জীবনানন্দ গবেষক হেনরী স্বপনকে গ্রেফতারের প্রতিবাদে এবং অবিলম্বে তার নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন, সমাবেশ এবং বিক্ষোভ মিছিল করেছে সাংবাদিক ইউনিয়নের নেতারা।

গত মঙ্গলবার রাত নয়টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার টাউন হলের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালীন অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন বরিশাল সাংবাদিক ইউনিয়নের সভাপতি পুলক চ্যাটার্জী। মানববন্ধন ও সমাবেশে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক স্বপন খন্দকার, সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি কাজল ঘোষ, উন্নয়ন সংগঠক রহিমা সুলতানা কাজল, শুভঙ্কর চক্রবর্তী, রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল বিশ্বাস প্রমুখ।

বক্তারা কবি হেনরী স্বপনকে হুমকিদাতাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নিয়ে উল্টো তাকেই (হেনরি স্বপন) গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা এবং অবিলম্বে তার মুক্তির দাবি জানান। অন্যথায় কঠোর আন্দোলনেরও হুঁশিয়ারি দেয়া হয়।

এর আগে মঙ্গলবার দুপুরে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া মামলায় কবি ও ব্লগার হেনরী স্বপনকে নগরীর চৌমাথা এলাকার খ্রিস্টান কলোনির গোলপুকুরের নিজ বাসা থেকে গ্রেফতার করে কোতোয়ালি মডেল থানা পুলিশ। পরে তাকে থানায় না এনে সরাসরি মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণের পর বিচারক শামীম আহমেদ তাকে (হেনরী স্বপন) কারাগারে পাঠানোর নির্দেশ দেন। মামলার তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালি থানার এসআই ফিরোজ আল মামুন জানান, ২০১৭ সালের ১৯ মে এবং একই বছরের ৩ জুলাই ফেসবুকে পৃথক পৃথক মন্তব্যে হেনরী স্বপন ক্যাথলিক চার্চের ফাদার, ব্রাদার এবং বিশপদের বিরুদ্ধে কুরুচিপূর্ণ মন্তব্য লিখে তাদের সম্মানহানি করেছেন। এছাড়াও বরিশাল থেকে প্রকাশিত একাধিক সংবাদপত্রে হেনরী স্বপন চার্চের বিরুদ্ধে মানহানিকর লেখা লিখেছেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১২১৯২৭৬১
আক্রান্ত
১৭৫৪৯৪
সুস্থ
৭০৯০২৩০
সুস্থ
৮৪৫৪৪
শীর্ষ সংবাদ:
বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে         এই প্রথম সুস্থতার হার শনাক্তের চেয়ে বেশি         পাপুল কুয়েতের নাগরিকত্ব পাননি         তিন মাসের জন্য রোমে নিষিদ্ধ বাংলাদেশী যাত্রী ও ফ্লাইট         দীর্ঘমেয়াদী বন্যার শঙ্কা         বর্ষায়ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ নগরবাসী         এখন ফখরুল ও পুরো বিএনপি হোম আইসোলেশনে         শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইস ও ইন্টারনেট দিতে হবে         ডিসেম্বর পর্যন্ত সরকারী প্রতিষ্ঠানে সব ধরনের গাড়ি কেনা বন্ধ         আধিপত্য ও চাঁদাবাজির কর্তৃত্ব প্রতিষ্ঠায় রক্ত ঝরছে পাহাড়ে         কেন্দ্রীয় ব্যাংক গবর্নরের বয়সসীমা বাড়ল দু’বছর         চট্টগ্রামে করোনা সংক্রমণ ছাড়াল ১১ হাজার         ১৪ প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর         করোনা: শনাক্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা বেড়েছে         ক্ষুধায় প্রতিদিন ১২ হাজার মানুষের মৃত্যু হবে : অক্সফাম         গরুর ধাক্কায় আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস বিকল         ডা. জাফরুল্লাহর ফুসফুসের সংক্রমণ নিয়ন্ত্রণে        
//--BID Records