রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাবরি মসজিদ মামলার রায় ১৫ আগস্ট

অযোধার জমি আসলে কার? এ প্রশ্নের উত্তর জানতে আগামী ১৫ আগস্ট পর্যন্ত অপেক্ষা করতে হবে। এর পরই রাম জন্মভূমি ও বাবরি মসজিদ বিতর্ক নিয়ে সমাধান সূত্র বেরিয়ে আসতে পারে। শুক্রবার ভারতের প্রধান বিচারপতি রঞ্জন গগৈর নেতৃত্বাধীন এক বেঞ্চ এ সংক্রান্ত মামলার শুনানিতে কোন রায় দেয়নি। বরং এ ব্যাপারে যারা মধ্যস্থতা করছেন, সেই প্যানেলের দাবি মেনে নিয়ে রিপোর্ট দেয়ার জন্য তাদের সময়সীমা বাড়িয়ে আগামী ১৫ আগস্ট ধার্য করেছেন। খবর এনডিটিভি অনলাইনের।

এর আগে শুনানিতে অযোধ্যা মামলার সমাধানে মধ্যস্থতাকারীদের হস্তক্ষেপের কথা জানিয়েছিল সুপ্রীমকোর্ট। সেমত কাজ করছিল তিনজনের বিশেষ প্যানেল। কিন্তু সেই প্যানেলের কাজ সম্পূর্ণ না হওয়ায় সময় চেয়েছে তারা। ভারতের শীর্ষ আদালত শুক্রবার তাদের ১৫ আগস্ট পর্যন্ত সময় দিয়েছেন। ওই প্যানেলের তরফে জানানো হয়েছে যে, তাদের ১৩ হাজার ৫শ’ পাতা অনুবাদ করতে হবে। সময় লাগবে অনেক। এই সিদ্ধান্তে খুশি নয় হিন্দু সংগঠনগুলো তবে মুসলিমরা এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ছে। সময় চেয়ে আবেদন জানিয়েছিলেন মধ্যস্থতাকারীদের প্যানেলের প্রধান এফএমআই কালিফুল্লা। বন্ধ খামে রিপোর্ট জমা দিয়েছে ওই প্যানেল। বিচারপতিদের বেঞ্চ বলেছে, ১৫ আগস্ট পর্যন্ত সময় দিলে যদি সত্যিই সমাধান বেরোয়, তাহলে সময় দিতে ক্ষতি নেই। বহু বছর ধরে এই সমাধানের জন্য অপেক্ষা করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         তৃতীয় ধাপের ইউপি নির্বাচন : চলছে গণনার কাজ         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস         মানবপাচার মামলা : কুয়েতে পাপুলের ৭ বছরের কারাদণ্ড         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় আরও ৭৪ রোগী হাসপাতালে         নন-জুডিসিয়াল স্ট্যাম্পে বঙ্গবন্ধুর ছবি যুক্ত করতে রুল         বাংলাদেশে বিপুল পরিমাণ বিনিয়োগ আসছে : সালমান এফ রহমান         নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের অবরোধ         বুয়েট ছাত্র আবরার হত্যা মামলার রায় পিছিয়ে ৮ ডিসেম্বর নির্ধারণ         করোনা : সুইজারল্যান্ড না গিয়ে দেশে ফিরলেন স্বাস্থ্যমন্ত্রী         আন্তর্জাতিক মানের নতুন একটি বিমানবন্দর নির্মাণের পরিকল্পনা         তেজগাঁওয়ে ঠিকাদারের কাছে চাঁদা দাবির অভিযোগ         তথ্য প্রতিমন্ত্রী মুরাদ যখন রকস্টার ! (ভিডিও)         টঙ্গীতে পুড়ে যাওয়া বস্তির একটি মানুষও না খেয়ে থাকবে না ॥ রাসেল