বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্মিথের জ্বলে ওঠার ম্যাচে অস্ট্রেলিয়ার হার

স্পোর্টস রিপোর্টার ॥ বিশ্বকাপ সামনে রেখে ঘরের মাঠে প্রতিবেশী কিউদের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলছে ‘ডিফেন্ডিং’ চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। প্রস্তুতি হলেও আগ্রহের কারণ স্টিভেন আর ডেভিড ওয়ার্নারের প্রত্যাবর্তন। বহুল আলোচিত বল টেম্পারিং ইস্যুতে পাওয়া নিষেধাজ্ঞা শেষে দীর্ঘ ১৩ মাস পর জাতীয় জার্সিতে ফিরেছেন দুই বড় তারকা। ব্রিসবেনে প্রথম পঞ্চাশ ওভারের ম্যাচে ভাল শুরুর পরও ইনিংস বড় করতে পারেননি কেউ। কিন্তু দল পেয়েছিল ১ উইকেটের নাটকীয় জয়। বুধবার দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত ব্যাটিংয়ে জাত চিনিয়েছেন স্মিথ। খেলেছেন অপরাজিত ৮৯ রানের চমৎকার ইনিংস। তবে এদিন তার দল হেরে গেছে বড় ব্যবধানে। আগে ব্যাট করে ৬ উইকেটে ২৭৭ রান করেছিল এ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়া। কিন্তু জর্জ ওয়ার্কার (৫৬), উইল ইয়াং (১৩০) ও অধিনায়ক টম লাথামের (৬৯*) দারুণ ব্যাটিংয়ে ৪৭.২ ওভারে ৭ উইকেটের জয় তুলে নেয় নিউজিল্যান্ড।

আইপিএলে দুর্দন্ত ব্যাটিং করে দেশে ফেরা ওয়ার্নারকে প্রথম প্রস্তুতি ম্যাচে ওপেনিংয়ে নামানো হয়নি। ফিঞ্চের সঙ্গে ছিলেন উসমান খাজা। তবে এদিন ওপেনিংয়ে ফিরেও সুবিধা করতে পারেননি এই হার্ডহিটার ব্যাটসম্যান। ৬ বলে খেলে আউট হয়েছেন ০ রানে। ৭৭ বলে ৪ চার ও সমান ছক্কায় ৮৯ রানের ক্ল্যাসিক্যাল ইনিংসে অপরাজিত থাকেন স্মিথ। এছাড়া খাজা ও গ্লেন ম্যাক্সওয়েলের ব্যাট থেকে আসে ফিফটি। ৫৬ রানের ইনিংস খেলেন খাজা। ম্যাক্সওয়েল খেলেন ৫২ রানের ইনিংস। প্রথম প্রস্তুতি ম্যাচটিতে কষ্টার্জিত জয় পেয়েছিল অসিরা। আর এ ম্যাচে তো হারতেই হলো। তুলনায় নিউজিল্যান্ড একাদশের প্রস্তুতিটাই দারুণ হলো, সেটি বলতেই হবে। দুই দল আরও একটি প্রস্তুতি ম্যাচ খেলবে। সোমবার প্রথম প্রস্তুতি ম্যাচটি স্মিথ ও ওয়ার্নারের জন্য ছিল অন্যরকম। নিষেধাজ্ঞা শেষে অস্ট্রেলিয়ার জার্সিতে সেদিনই প্রথম মাঠে নেমেছিলেন। হোক না প্রস্তুতি ম্যাচ। এই দু’জনের দিকে সবার নজর ছিল আলাদা করে।

সেদিন ৩৯ রান করেছিলেন ওয়ার্নার। আর স্মিথের ব্যাট থেকে এসেছিল ২২ রান। স্মিথ মোটেও প্রথম ম্যাচে ছন্দে খেলতে পারেনি। কিন্তু দ্বিতীয় ম্যাচেই চেনা ছন্দে ফিরেছেন। ৪টি করে চার ও ছক্কায় সাজানো ইনিংস স্বস্তি দেবে ভক্তদের। তবে ওপেনিংয়ে ফিরে ওয়ার্নারের ব্যর্থ হওয়াটা ভক্তদের জন্য চিন্তার কারণ হয়েই থাকবে। যদিও আইপিএলে দুর্দান্ত সময় পার করেই অস্ট্রেলিয়া দলে ঢুকেছেন তিনি। বিশ্বকাপের শিরোপা ধরে রাখতে তার কাছ থেকেও বেশি কিছু চাইবে অসিরা। ওদিকে এই ম্যাচে নিউজিল্যান্ডের হয়ে ১৩০ রানের ঝলমলে ইনিংস খেলেন উইল ইয়ং। জর্জ ওয়ার্কার ৫৬ রান করেন। এ ছাড়া টম লাথামের ব্যাট থেকে আসে অপরাজিত ৬৯।

শীর্ষ সংবাদ:
‘আফ্রিকা থেকে এলেই বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিন’         দেশ থেকে পালাতে চেয়েছিলেন রাজশাহীর মেয়র আব্বাস         ‘গাড়ি ভাঙচুর করা শিক্ষার্থীদের কাজ নয়’         অস্ট্রেলিয়ায় নারী পার্লামেন্ট সদস্যদের ৬৩ শতাংশই যৌন হয়রানির শিকার         বোট ক্লাব মামলা ॥ সব আসামির নাম না থাকায় পরীমনির আপত্তি         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের মৃত্যুতে জবির শোক         শতাধিক সাবেক নিরাপত্তা সদস্যকে খুন করেছে তালেবান ॥ এইচআরডব্লিউ         ঢাকা মেডিক্যালে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু         কুয়াকাটায় টোয়াকের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত         ওমিক্রন ঠেকাতে প্রবাসীদের আসতে নিরুৎসাহিত করা হচ্ছে         বগুড়ার শেরপুরে ট্রাকের ধাক্কায় দুই মটরসাইকেল অরোহী নিহত         ডাসারে মোটরসাইকেল চাপায় ইউপি সদস্য নিহত         রামপুরায় বাসে আগুন ও ভাঙচুর ॥ আসামি ৮০০         যুক্তরাষ্ট্রে কিশোরের গুলিতে নিহত ৩, আহত ৮         রেফারিকে হত্যার হুমকি আর্জেন্টাইন ফুটবলারের         নিরাপদ সড়ক দাবি ॥ রামপুরায় শিক্ষার্থীদের অবরোধ         শারীরিক উপস্থিতিতে শুরু হলো আপিল বিভাগের বিচারকাজ         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যু বেড়েছে ২ হাজার ৩০০ জনের         বায়োএনটেক প্রধান ওমিক্রন নিয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন         সব গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়