সোমবার ১২ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বনলতার খাবার বাতিলে চিঠি দিচ্ছেন বাদশা

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে সদ্য যাত্রা শুরু করা বিরতিহীন ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনের টিকেটের সঙ্গে বাধ্যতামূলকভাবে খাবারের মূল্য আদায় না করার আহ্বান জানিয়েছেন সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। বিরতিহীন এই আন্তঃনগর ট্রেনের যাত্রীদের সুবিধার্থে এ বিষয়ে রেল মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য তিনি চিঠি দিবেন বলে জানিয়েছেন।

রবিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ১৪ দলের শরিক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি বলেন, বিরতিহীন বনলতা এক্সপ্রেস রাজশাহীবাসীর বহুল প্রত্যাশিত একটি ট্রেন। নির্বাচনের আগে আমার ৪৪ দফার অন্যতম ছিল এই ট্রেন চালুর প্রতিশ্রুতি। ট্রেনটি চালু করার জন্য রাজশাহীর মানুষ প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদও জানিয়েছেন। কিন্তু ট্রেনে দেড় শ’ টাকার বাধ্যতামূলক খাবারের বিষয়টিকে ‘অপ্রয়োজনীয়’ হিসেবে উল্লেখ করে তিনি বলেন, এই সিদ্ধান্তের কারণে অনেকেই ট্রেনটির বিষয়ে উৎসাহ হারিয়েছেন বলে জানতে পেরেছেন তিনি। এ কারণে যাত্রীদের স্বার্থে সিদ্ধান্তটি পুনর্বিবেচনা করা জরুরী।

প্রসঙ্গত, গত ২৫ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের সর্বাধুনিক ট্রেন বনলতা এক্সপ্রেসের উদ্বোধন করেন। এই ট্রেনে যাত্রীদের একটি করে কেক, মিষ্টি, সবজি রোল, সিংগাড়া এবং ৫০০ মিলিলিটারের পানির বোতল সরবরাহ করা হয়। এ জন্য টিকেটের মূল্যের সঙ্গেই অতিরিক্ত ১৫০ টাকা ধরা হয়। কিন্তু বাধ্যতামূলক এই খাবারের মানের সঙ্গে অতিরিক্ত দাম নিয়ে চলছে সমালোচনা।

শীর্ষ সংবাদ:
উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         ভার্চুয়াল কোর্টেকে আরো সাফল্য মন্ডিত করতে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রয়োজন ॥ আইনমন্ত্রী         নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ॥ নিহত ও আহত ৩৮ পরিবারের মাঝে ৫ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         ধর্ষনের ঘটনায় ভিপি নূরসহ সকল আসামী ঢাবিতে অবাঞ্চিত